Fire News: দাউদাউ করে জ্বলে উঠল বদ্ধ কারখানা, তপসিয়ায় জীবন্ত দগ্ধ হয়ে মর্মান্তিক মৃত্যু বাবা ও ছেলের

হাওয়াই চটি ছাপার কাজ হওয়ার দরুন ওই কারখানার ভেতরে প্রচুর দাহ্য পদার্থ মজুত করা ছিল। ফলে, অতি দ্রুত হু হু করে ছড়িয়ে পড়ে আগুন। 

Web Desk - ANB | Published : Apr 13, 2023 5:46 AM IST

কাজের জন্য হাওয়াই চটির কারখানার ভেতরে প্রায় সারা রাত ধরেই ছিলেন ৩ জন শ্রমিক। তারই মধ্যে বৃহস্পতিবার ভোরে হঠাতই ঘটল মর্মান্তিক অঘটন। সকাল ৬টা নাগাদ দাউদাউ করে জ্বলে উঠল তপসিয়ার একটি কারখানা। বাইরে বেরোনোর সমস্ত পথ বন্ধ থাকায় ভেতরেই জীবন্ত দগ্ধ হয়ে গিয়ে মৃত্যু হল ২ জনের।

স্থানীয় সূত্রে জানা গেছে, মৃত ২ ব্যক্তির নাম মহঃ নাসিম আখতার ওরফে জসিম, যাঁর বয়স হয়েছিল ৪৫ বছর, আর অপরজনের নাম মহঃ আমির, যাঁর বয়স মাত্র ২৫ বছর। এই দু’জন কর্মী সম্পর্কে বাবা ও ছেলে বলে জানা গিয়েছে। এঁদের সঙ্গে আরও এক কর্মী কারখানার ভিতরে ছিলেন। তাঁকে জ্বলন্ত কারখানার ভেতর থেকে উদ্ধার করা সম্ভব হলেও তাঁর শারীরিক অবস্থা বর্তমানে অত্যন্ত সংকটজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা। স্থানীয়রাই তাঁকে উদ্ধার করে নিয়ে গিয়ে হাসপাতালে ভর্তি করিয়েছেন।

বৃহস্পতিবার ভোরবেলা ওই কারখানা থেকে আগুন এবং ধোঁয়া বেরিয়ে আসতে দেখে দমকলকে খবর দেন স্থানীয় বাসিন্দারা। হাওয়াই চটি ছাপার কাজ হওয়ার দরুন ওই কারখানার ভেতরে প্রচুর দাহ্য পদার্থ মজুত করা ছিল। ফলে, অতি দ্রুত হু হু করে ছড়িয়ে পড়ে আগুন। সকাল ৭টা ২০ মিনিট নাগাদ ঘটনাস্থলে পৌঁছয় দমকলের চারটি ইঞ্জিন। সূত্রের খবর অনুযায়ী, আগুন এখনও সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনা যায়নি। অত্যন্ত তৎপরতার সঙ্গে কাজ করছেন দমকল কর্মীরা।

আরও পড়ুন-
Amit Shah News: কেষ্টহীন বীরভূমে বিজেপির ব্রহ্মাস্ত্র, শুক্রবারই সফরে আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ
কায়লা সাইমনস: বিশ্বের সবচেয়ে ‘সেক্সি’ ভলিবল খেলোয়াড়ের উন্মুক্ত যৌবনে মজেছেন ভক্তরা

বৃহস্পতিবার থেকে পশ্চিমবঙ্গে তাপপ্রবাহের অরেঞ্জ অ্যালার্ট জারি, বৈশাখ মাস জুড়ে বাঙালির ভাগ্যে তাপপ্রবাহের ফাঁড়া

Share this article
click me!