'খুব দুর্ভাগ্যজনক ঘটনা, নিরাপত্তা বাড়ানো দরকার' আর জি কর কাণ্ডে এবার মুখ খুললেন সৌরভ

আর জি কর মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে (RG Kar Medical College & Hospital) তরুণী চিকিৎসক হত্যাকাণ্ড নিয়ে রীতিমতো তোলপাড় গোটা রাজ্য। এবার এই ইস্যুতে মুখ খুললেন প্রাক্তন জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)।

Subhankar Das | Published : Aug 11, 2024 4:01 PM IST / Updated: Aug 11 2024, 09:34 PM IST

আর জি কর মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে (RG Kar Medical College & Hospital) তরুণী চিকিৎসক হত্যাকাণ্ড নিয়ে রীতিমতো তোলপাড় গোটা রাজ্য। এবার এই ইস্যুতে মুখ খুললেন প্রাক্তন জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)।

ইতিমধ্যেই, এই ঘটনার জেরে রাজ্যের অন্যান্য মেডিক্যাল কলেজ এবং হাসপাতালগুলিতে চিকিৎসকরা কর্মবিরতির ডাক দিয়েছেন। এমনকি, আর জি কর হাসপাতালের সুপারকে পর্যন্ত সরিয়ে দেওয়া হয়েছে। সূত্রের খবর, সুপার সঞ্জয় বশিষ্ঠের বদলে আপাতত দায়িত্ব সামলাবেন ডাঃ বুলবুল মুখোপাধ্যায়। যিনি নিজে এই হাসপাতালের ডিন এবং এই ঘটনায় যে ১১ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে তার অন্যতম কর্তা।

Latest Videos

আর এই পরিস্থিতিতে এবার মুখ খুলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি জানিয়েছেন, “যে ঘটনা ঘটেছে তা অত্যন্ত দুর্ভাগ্যজনক। নিরাপত্তার দিকে আরও জোর দেওয়া উচিৎ এবং আরও নিশ্চিদ্র করতে হবে। তবে গোটা সিস্টেম নিয়ে প্রশ্ন তোলা একদমই ঠিক নয়। যে কোনও জায়গায় এই ঘটনা ঘটতে পারে। তবে নিরাপত্তার বিষয়টি আরও জোরদার করতে হবে। এই জঘন্য অপরাধের কোনও ক্ষমা হতে পারে না।”

তিনি আরও যোগ করেন, “এটি অত্যন্ত দুর্ভাগ্যজনক একটি ঘটনা। তবে ভারত এবং বাংলা মহিলাদের জন্য নিরাপদ। তা সত্ত্বেও এরকম কোনও ঘটনা যাতে আর না ঘটে, তা নিশ্চিত করতে নিরাপত্তা আরও বাড়ানো প্রয়োজন।”

আরও পড়ুনঃ 

সেই রাতে তরুণী চিকিৎসককে আগে খুন করে পরে ধর্ষণ? বিস্ফোরক দাবি ফরেন্সিক বিশেষজ্ঞের

উল্লেখ্য, তরুণী চিকিৎসকের নৃশংস প্রাণহানির পর আর জি কর মেডিক্যাল কলেজ এবং হাসপাতালের বাড়ানো হয়েছে নিরাপত্তা। নেওয়া হয়েছে একগুচ্ছ পরিকল্পনা। জানা যাচ্ছে, রাতে সাদা পোশাকের মহিলা পুলিশও মোতায়েন থাকবে সেখানে। প্রয়োজনে ওয়ার্ডে এবং লেডিজ হস্টেলেও প্রবেশের অধিকার দেওয়া হবে তাদের।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
অবশেষে ধর্না প্রত্যাহারের সিদ্ধান্ত জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন তাঁরা | Junior Doctors
পরনে উর্দি, অথচ পা টলোমলো! রায়গঞ্জের রাস্তায় মদ্যপ অবস্থায় পুলিশকর্মীর উৎপাত | Raiganj News Today
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case