সেই রাতে তরুণী চিকিৎসককে আগে খুন করে পরে ধর্ষণ? বিস্ফোরক দাবি ফরেন্সিক বিশেষজ্ঞের

আর জি কর (RG Kar Medical College & Hospital) কাণ্ডে তোলপাড় গোটা রাজ্য। পূর্ণাঙ্গ ময়নাতদন্তের রিপোর্টের পর উঠতে শুরু করেছে একাধিক প্রশ্ন। তিনি নিস্তেজ হয়ে পড়ার পরেও ধর্ষণ করা হয়েছে তাঁকে?

Subhankar Das | Published : Aug 11, 2024 3:38 PM IST / Updated: Aug 11 2024, 11:52 PM IST

আর জি কর (RG Kar Medical College & Hospital) কাণ্ডে তোলপাড় গোটা রাজ্য। পূর্ণাঙ্গ ময়নাতদন্তের রিপোর্টের পর উঠতে শুরু করেছে একাধিক প্রশ্ন। তিনি নিস্তেজ হয়ে পড়ার পরেও ধর্ষণ করা হয়েছে তাঁকে?

কারণ, তরুণী চিকিৎসকের যৌনাঙ্গে যে ক্ষত পাওয়া গেছে, তাকে চিকিৎসার পরিভাষায় বলা হয় ‘পেরিমর্টম'। ময়নাতদন্তের রিপোর্টে তার উল্লেখ করা হয়েছে। আর তাতেই ঘটনার বীভৎসতায় রীতিমতো চমকে উঠছেন অনেকে।

Latest Videos

ফরেন্সিক বিশেষজ্ঞ শোভন দাস স্পষ্ট জানিয়েছেন, “আমি এই ঘটনাকে ধর্ষণ ও খুন বলব না। এটা খুন এবং ধর্ষণ।” তাঁর কথায়, “মেয়েটি একজন ডাক্তার। যথেষ্ট শক্ত-সমর্থ মানুষ। যখন আক্রমণ হয়েছে, সে প্রতিরোধ করেছে। তখন তার মুখ বন্ধ করার চেষ্টা করা হয়েছে। আর তারপর তাঁর গলা টিপে ধরা হয়। তখনই সে অচৈতন্য হয়ে পড়ে। তারপরই তাঁকে ধর্ষণ করা হয়েছে। সে যখন অজ্ঞান হয়নি, তখনও ধর্ষণটা হয়নি। কারণ তখন সে লড়াই করছিল। আর যে এটা করেছে, তার উপরেও নিঃসন্দেহে অনেক ক্ষত তৈরি হয়েছে। কারণ, তা হতে বাধ্য।”

আরও পড়ুনঃ 

ছেঁড়া হেডফোনের তার দেখেই সন্দেহ! চিকিৎসক খুনে পুলিশের হাতে গ্রেফতার 'বহিরাগত' সঞ্জয়

তিনি বলছেন, রীতিমতো রেইকি করেই পুরো ঘটনাটি ঘটানো হয়েছে। শোভনবাবুর যুক্তি, “যে এটা করেছে সে পুরোপুরিভাবে জায়গাটা চেনে এবং জানে। এমনকি, যাওয়া ও আসার রাস্তাটাও চেনে ভালোভাবে। সবথেকে বড় কথা হল, নির্যাতিতার পুরো গতিবিধি সে আগে থেকেই পর্যবেক্ষণ করেছিল। এটা পুরোটাই একটা ইনসাইড ম্যাটার।”

ঘটনার পিছনে একাধিক ব্যক্তির হাত থাকতে পারে বিস্ফোরক দাবি করেছেন তিনি। তাঁর মত, “যারা ওর কাছাকাছি সেদিন ছিল সবার পরীক্ষা করা দরকার। ঐ চত্বরে যারা সন্ধ্যা থেকে রাত অবধি গেছিল এবং ডিউটি করছিল ও যাদের ডিউটি ছিল না অথচ ঐ অবস্থায় ওখানে যেতে পারে, তাদের সবার মেডিক্যাল পরীক্ষা করে দেখার দরকার আছে।”

আরও পড়ুনঃ

কিঞ্জল থেকে কমলেশ্বর এবং সৃজিত থেকে শ্রীলেখা, আর জি কর কাণ্ডে প্রতিবাদে বিশিষ্টরা

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
Suvendu Adhikari Live : কি ফাঁস হতে চলেছে! সাংবাদিক বৈঠকে শুভেন্দু অধিকারী, সরাসরি
'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
অবশেষে ধর্না প্রত্যাহারের সিদ্ধান্ত জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন তাঁরা | Junior Doctors