Tapas Roy: 'বাংলার অরাজক পরিস্থিতি ঘোচানোর চেষ্টা করব,' বিজেপি-তে যোগ দিয়ে বার্তা তাপস রায়ের

২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল কংগ্রেস ছেড়ে একাধিক নেতা-নেত্রী বিজেপি-তে যোগ দেন। ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে একই ঘটনা দেখা যাচ্ছে।

Soumya Gangully | Published : Mar 6, 2024 1:13 PM IST / Updated: Mar 06 2024, 09:21 PM IST

তৃণমূল কংগ্রেসের সদস্যপদ ও বিধায়ক পদ ছাড়ার পর এবার আনুষ্ঠানিকভাবে বিজেপি-তে যোগ দিলেন তাপস রায়। বুধবার সল্টলেক সেক্টর ফাইভে বিজেপি দফতরে গিয়ে কেন্দ্রের শাসক দলে যোগ দিলেন এই প্রবীণ রাজনীতিবিদ। তাঁর পাশে ছিলেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার ও বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তৃণমূল কংগ্রেসের বিধায়ক থাকাকালীন বিধানসভায় একাধিকবার শুভেন্দুকে আক্রমণ করেন তাপস। তিনিই শুভেন্দুকে সাসপেন্ড করার প্রস্তাব পেশ করেন। তবে বুধবার তাঁদের সম্পর্কের কোনওরকম তিক্ততা দেখা গেল না। তাপসকে বিজেপি-তে স্বাগত জানালেন সুকান্ত ও শুভেন্দু। তাঁরা এই প্রবীণ রাজনীতিবিদকে বিজেপি-র উত্তরীয় ও পতাকার মাধ্যমে বরণ করে নিলেন।

বিজেপি-তে যোগ দিয়েই তৃণমূলকে আক্রমণ

বিজেপি-তে যোগ দেওয়ার পর প্রাক্তন দল তৃণমূল কংগ্রেসকে আক্রমণ করে তাপস বলেছেন, ‘আমি আজ বিজেপি-তে যোগ দিলাম। আমি তৃণমূলের অপশাসন ও অত্যাচারের বিরুদ্ধে লড়াই করতে চাই। বাংলায় যে অরাজকতা চলছে তা ঘোচানোর চেষ্টা করব। আমি আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পরিবারের সদস্য হলাম। বিজেপি-তে আমাকে যে দায়িত্ব দেওয়া হবে সেই দায়িত্ব পালন করব। আমরা ঐক্যবদ্ধভাবে বাংলার দুর্নীতিগ্রস্তদের শাসনের অবসান ঘটিয়ে শান্তি ফেরানোর চেষ্টা করব।’

বিশ্বাসঘাতক তাপস, আক্রমণ তৃণমূলের

দলবদলের পর তাপসকে আক্রমণ করে তৃণমূল কংগ্রেস মুখপাত্র শান্তনু সেন বলেছেন, ‘তৃণমূল তাঁকে গুরুত্বপূর্ণ পদ দিয়েছিল। তিনি মন্ত্রীও হয়েছিলেন। এখন তিনি বিশ্বাসঘাতকের মতো দলের পিঠে ছুরি মেরেছেন।’

তাপসের পদত্যাগ খারিজ

তাপস দল ছাড়ার পাশাপাশি বিধানসভায় গিয়ে অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের কাছে পদত্যাগ পত্র জমা দিলেও, তা খারিজ হয়ে গিয়েছে। অধ্যক্ষ জানিয়েছেন, পদত্যাগ পত্রে ত্রুটি আছে। এই কারণে তাপসকে বৃহস্পতিবার নতুন করে পদত্যাগ পত্র জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Kunal Ghosh: কুণাল ঘোষকে শো-কজ করল তৃণমূল, তাপস রায়ের বাড়িতে বসেই মেল পেলেন তিনি

Kunal Ghosh: 'প্রেমপত্র পড়কর', শো-কজ চিঠি পেয়ে হিন্দি গান শুনেছেন তৃণমূল নেতা কুণাল ঘোষ

Read more Articles on
Share this article
click me!