Kolkata: সেবার পাশাপাশি সঙ্গীতচর্চা, সাংস্কৃতিক অনুষ্ঠানে স্বাস্থ্যকর্মীরা

দেশের সংস্কৃতির পীঠস্থান হিসেবে পরিচিত কলকাতা। এই শহরে সাংস্কৃতিক অনুষ্ঠান নতুন কিছু নয়। প্রতিদিনই কলকাতা ও শহরতলির বিভিন্ন অনুষ্ঠান কেন্দ্র, রাজ্যের বিভিন্ন জেলার অনুষ্ঠান কেন্দ্রগুলিতে নানা অনুষ্ঠান দেখা যায়। তবে এবার একটি অন্যরকম অনুষ্ঠান হল।

Soumya Gangully | Published : Dec 3, 2023 2:12 PM IST

17
চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা অন্য ভূমিকায়, মাতোয়ারা হয়ে উঠল ধনধান্য অডিটোরিয়াম

কলকাতার ধনধান্য অডিটোরিয়ামে একটি বেসরকারি হাসপাতালের উদ্যোগে আয়োজিত হল বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান। যোগ দিলেন স্বাস্থ্যকর্মীরাও।

27
সারা বছর যাঁরা রোগীদের সেবা করেন, তাঁরা অন্য ভূমিকায় অবতীর্ণ হলেন

চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা বছরের প্রতিটি দিনই রোগীদের সেবায় নিজেদের নিয়োজিত রাখেন। তবে শনিবার তাঁদের অন্য ভূমিকায় দেখা গেল।

37
ধনধান্য অডিটোরিয়ামে সঙ্গীত পরিবেশন করে নজর কেড়ে নিলেন স্বাস্থ্যকর্মীরা

স্বাস্থ্যকর্মীরা সবসময় রোগীদের সেবা করে গেলেও, তাঁরা অন্যান্য ক্ষেত্রেও কৃতিত্বের স্বাক্ষর রাখেন। শনিবারের সাংস্কৃতিক অনুষ্ঠানে স্বাস্থ্যকর্মীদের সঙ্গীত পরিবেশন করতে দেখা গেল।

47
স্বাস্থ্যকর্মীদের কাছে সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেওয়া একঝলক ঠান্ডা বাতাস

স্বাস্থ্যকর্মীদের প্রচণ্ড চাপ নিয়ে কাজ করতে হয়। তাঁদের কাজে নানা ধরনের চ্যালেঞ্জ থাকে। সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেওয়া সেই চাপ থেকে মুক্তি এবং নতুন উদ্যম পাওয়া।

57
স্বাস্থ্যকর্মীদের পাশাপাশি সঙ্গীতানুষ্ঠানে যোগ দিলেন নামী শিল্পীরা

এই অনুষ্ঠানে স্বাস্থ্যকর্মীদের পাশাপাশি সঙ্গীত পরিবেশন করলেন মেখলা দাশগুপ্ত ও রূপঙ্কর বাগচী। অনুষ্ঠানের শুরুতে নৃত্য পরিবেশন করলেন সৌমিলী ও ট্রুপ।

67
এই ধরনের অনুষ্ঠান মাঝেমধ্যেই আয়োজন করা হোক, চাইছেন স্বাস্থ্যকর্মীরা

রোজ একই ধরনের কাজ করে গেলে শারীরিক ও মানসিক ক্লান্তি, অবসাদ আসতে পারে। সেটা কাটানোর জন্য সাংস্কৃতিক অনুষ্ঠান কাজে লাগতে পারে বলে মত স্বাস্থ্যকর্মীদের।

77
বেসরকারি হাসপাতাল আয়োজিত এই সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করলেন দর্শকরা

ধনধান্য অডিটোরিয়ামে আয়োজিত এই অনুষ্ঠান দেখতে গিয়েছিলেন বহু দর্শক। তাঁরা স্বাস্থ্যকর্মী ও বিখ্যাত শিল্পীদের এই অনুষ্ঠান উপভোগ করলেন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos