Weather News: সপ্তাহান্তে কলকাতা-সহ সব জেলাতেই অতি বৃষ্টির পূর্বাভাস, শন-রবিবার থেকে টানা বৃষ্টি চলবে এই জেলাগুলিতে

শনিবার ও রবিবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতা, নদীয়া, মুর্শিদাবাদ, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পূর্ব মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া ও হুগলিতে বৃষ্টি ও বজ্রবৃষ্টি হবে।

 

deblina dey | Published : May 31, 2024 8:54 PM IST

Weather News: রাজ্যে ঘূর্ণিঝড় রেমাল চলে যাওয়ার পর, মানুষ আবার আর্দ্রতা ও গরমের জ্বালায় জ্বলছ। ফের বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। আগামী ১ জুন চূড়ান্ত পর্বের ভোট হওয়ার কথা। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, ১ জুন শনিবার থেকে রাজ্যে বৃষ্টি শুরু হবে, যা চলবে চার দিন। আবহাওয়া দফতর বলছে, শনিবার ও রবিবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতা, নদীয়া, মুর্শিদাবাদ, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পূর্ব মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া ও হুগলিতে বৃষ্টি ও বজ্রবৃষ্টি হবে।

৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বাতাস বইতে পারে

৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বাতাস বইতে পারে। ওই দুই দিনে পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, বীরভূম, পূর্ব বর্ধমান এবং পশ্চিম বর্ধমানে ৫০ কিমি ঘণ্টা বেগে বৃষ্টি ও বাতাসের সম্ভাবনা রয়েছে। সোমবার ও মঙ্গলবারও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। একই সঙ্গে উত্তরবঙ্গে প্রবল বৃষ্টি হচ্ছে। ঘূর্ণিঝড়টি উত্তর দিকে প্রবল নিম্নচাপে পরিণত হয়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, শুক্রবার পর্যন্ত জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে।

উত্তরবঙ্গে বন্যার মতো পরিস্থিতি তৈরি হতে পারে-

উত্তরবঙ্গে বন্যার মতো পরিস্থিতি তৈরি হতে পারে। তিস্তা নদীর জলও বেড়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় কেরালায় বর্ষার প্রবেশের অনুকূল পরিস্থিতি তৈরি হচ্ছে। তবে কবে বর্ষা বাংলায় আসবে সে বিষয়ে কিছু বলার মতো অবস্থায় নেই আবহাওয়া দফতর। সাধারণত জুনের প্রথম সপ্তাহে বাংলায় বর্ষা আসে। দেশের বাকি অংশে বর্ষা আসার পরই বাংলায় বর্ষার প্রবেশ নিয়ে কিছু বলা যাবে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Hawker Eviction : মুখ্যমন্ত্রীর সময় দেওয়ার পরও, কৃষ্ণনগরে ভেঙে গুঁড়িয়ে দেওয়া হল ফুটপাতের দোকান
Daily Horoscope Live: ২৯ জুন শনিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Nadia Bomb Blast: শান্তিপুরে বোমা বিস্ফোরণের ঘটনায় পুলিশের জালে গ্রেফতার এক অভিযুক্ত
Bongaon News : ফের গুজব! বারাসাত, দত্তপুকুর, বিরাটির পর এবার বনগাঁ! একি কাণ্ড
Samik Bhattacharya : 'বিজেপি করার অপরাধে মুসলিম মহিলাকে বর্বরোচিত আক্রমণ', কী বললেন শমীক ভট্টাচার্য?