বহিরাগত দেখলেই কড়া ব্যবস্থা, ভোটের দিন শহরজুড়ে লালবাজারের কুইক রেসপন্স টিম

আর মাত্র বাকি কয়েকঘণ্টা। তারপরই রাজ্যের ৯টি কেন্দ্রে সপ্তম তথা শেষ দফার লোকসভা নির্বাচন। আর তার আগেই বহিরাগতদের ঠেকাতে রীতিমতো কোমর বেঁধে নামল লালবাজার।

Subhankar Das | Published : May 31, 2024 12:20 PM IST

আর মাত্র বাকি কয়েকঘণ্টা। তারপরই রাজ্যের ৯টি কেন্দ্রে সপ্তম তথা শেষ দফার লোকসভা নির্বাচন। আর তার আগেই বহিরাগতদের ঠেকাতে রীতিমতো কোমর বেঁধে নামল লালবাজার।

প্রসঙ্গত, শহর কলকাতার ভোটে বারবার এই বহিরাগত সমস্যা সামনে এসেছে। এলাকার বাইরের লোকজন নিয়ে এসে ঝামেলা পাকানো থেকে শুরু করে রাজনৈতিক সংঘর্ষ, সবক্ষেত্রেই এই বহিরাগতদের দাপট সামনে এসেছে বহুবার। অনেকসময় ভোটারদের বাধা দেওয়ার অভিযোগও উঠেছে তাদের বিরুদ্ধে।

Latest Videos

ইতিমধ্যেই ছয় দফার ভোটগ্রহণ শেষ। কলকাতার আশপাশের অনেক জেলাতেই মিটে গেছে ভোটপর্ব। ফলে, বাইরের জেলা থেকে এবার কলকাতায় বহিরাগতদের আসার সম্ভাবনা প্রবল। ভোটের দিন তারা সমস্যাও তৈরি করতে পারেন বলে আশঙ্কা প্রকাশ করেছেন অনেকে। আর এই বিষয়েই এবার নড়েচড়ে বসেছে লালবাজার।

কলকাতা পুলিশ যদিও এই বহিরাগতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছে। শাসক থেকে বিরোধী সবার বিরুদ্ধেই ভোটের দিন বাইরে থেকে লোক আনার অভিযোগ ওঠে। আর তাই এবার লোকসভা নির্বাচনে সতর্ক প্রশাসন। আগের বেশ কয়েকটি নির্বাচনে সকাল থেকে বহিরাগতদের দাপট দেখা গেছিল একাধিক জায়গায়। কোথাও কোথাও ভোটারদের প্রভাবিত করার অভিযোগও ওঠে তাদের বিরুদ্ধে।

এমনিতেই এবার হাওড়া, হুগলি, বর্ধমান, ব্যারাকপুর, নদিয়া সহ একাধিক জায়গায় ভোট হয়ে গেছে। ফলে, ওই সমস্ত জেলাগুলি থেকে বহিরাগতদের কলকাতায় প্রবেশের আশঙ্কা উড়িয়ে দিচ্ছেন না অনেকেই। তবে তৈরি আছে কলকাতা পুলিশ। বহিরাগতদের আটকাতে সব রকম ব্যবস্থা নিচ্ছেন কলকাতা পুলিশের কর্তারা।

ইতিমধ্যেই গোটা শহরে নামানো হয়েছে অতিরিক্ত পুলিশবাহিনী। কলকাতায় প্রবেশ এবং বেরোনোর সবকটি পয়েন্টে বিশেষ নজরদারি চালাচ্ছে প্রশাসন। মোট ৪৫টি জায়গায় চলছে নাকা চেকিং। তল্লাশি চলছে গাড়িতে। সেইসঙ্গে, শহরের বিভিন্ন হোটেলে কোনও অবৈধ জমায়েত হচ্ছে কিনা, সেদিকেও খেয়াল রাখছে পুলিশ এবং কেন্দ্রীয় বাহিনী।

তাছাড়া ভোটের দিন বেআইনি জমায়েত দেখলেই অ্যাকশন নেবে বিশেষ ‘কুইক রেসপন্স টিম।’ সবমিলিয়ে, বহিরাগতদের আটকাতে রীতিমতো কড়া ব্যবস্থা নিচ্ছে লালবাজার।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা
'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News