বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা দক্ষিণের একাধিক জেলায়, জেনে নিন কোথায় হবে এই বৃষ্টিপাত?

শনিবার বাঁকুড়া ও পশ্চিম মেদিনীপুরে ভারী বৃষ্টির বিষয়ে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। উভয় জেলার কোথাও কোথাও ৭ থেকে ২০ সেন্টিমিটার বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

deblina dey | Published : Sep 13, 2024 6:23 PM IST

Weather News: শনিবারের মধ্যেই পশ্চিমবঙ্গ উপকূল ও তৎসংলগ্ন বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হতে চলেছে। এর জেরে কলকাতা সহ দক্ষিণের একাধিক জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। সেই সঙ্গে ঝড়ো হাওয়াও বইতে পারে। জেলার বাকি অংশে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রবিবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

রবিবার দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা

Latest Videos

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, রবিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবার কলকাতা, হাওড়া, উত্তর ২৪ পরগনা, হুগলিতে কমলা সতর্কতা জারি করা হয়েছে। জেলার বাকি অংশে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার বাঁকুড়া ও পশ্চিম মেদিনীপুরে ভারী বৃষ্টির বিষয়ে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। উভয় জেলার কোথাও কোথাও ৭ থেকে ২০ সেন্টিমিটার বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

এসব জেলায় জারি করা হয়েছে কমলা সতর্কতা

পূর্ব ও পশ্চিম বর্ধমান, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বীরভূমে ভারী থেকে অতি ভারী বৃষ্টির কমলা সতর্কতা জারি করা হয়েছে। রবিবার ঝাড়গ্রাম, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূমে ৭ থেকে ১১ সেন্টিমিটার বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। শনিবার কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বাতাস বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। পশ্চিমবঙ্গ, ওড়িশা ও বাংলাদেশ সংলগ্ন বঙ্গোপসাগরে ৩৫ থেকে ৪৫ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। রবিবার পর্যন্ত সমুদ্র উত্তাল থাকবে।

উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি হবে

রবিবার পর্যন্ত উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার উত্তরাঞ্চলের সব জেলায় বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেখানে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। রবিবার জলপাইগুড়ি, দার্জিলিং, উত্তর দিনাজপুরে বৃষ্টি ও বজ্রপাতের হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

 

Share this article
click me!

Latest Videos

Suvendu Adhikari Live: আর জি করের ঘটনার প্রতিবাদে নৈহাটিতে শুভেন্দুর মিছিল, দেখুন সরাসরি
'কীভাবে থেকে কোটি কোটি টাকা লুটত সন্দীপ ঘোষের সিন্ডিকেট?' দেখুন কী বললেন ডাঃ অর্চনা মজুমদার | RG Kar
১৩ সেপ্টেম্বর শুক্রবার এই ব্যক্তিদের ব্যবসায় ভালো আয় হতে পারে, দেখুন জ্যোতিষ কথা | ajker rashifal
অভয়া কাণ্ডের প্রতিবাদে ফের রাজপথে বাম পতাকা! শুরু হল লালবাজার অভিযান | RG Kar Protest |
'দিদিমণি গদির নেশায় মাতাল হয়েছে' কবি গানে মমতাকে ধুয়ে দিলেন অসীম সরকার | Asim Sarkar | R G Kar