ফের চাপ বাড়ল মমতা সরকারের, প্রতিবাদ মিছিল নিয়ে বড় ঘোষণা কলকাতা হাইকোর্টের

প্রতিবাদ মিছিল করার আগে পুলিশের কাছে অনুমতি চাওয় হয়েছিল। কিন্তু, পুলিশ অনুমতি দেয়নি। সে কারণে তারা হাইকোর্টের দ্বারস্থ হন। সেখানে মিলল অনুমতি।

Sayanita Chakraborty | Published : Sep 2, 2024 6:30 AM IST

হাসপাতালে কর্মরত অবস্থায় তরুণী মহিলা চিকিৎসকে ধর্ষণ ও খুনের ঘটনায় তোলপাড় সর্বত্র। দিকে দিকে চলছে প্রতিবাদ মিছিল। সমাজের সকল স্তরের মানুষ করছেন প্রতিবাদ। এবার আরজি কর কাণ্ডে বুদ্ধিজীবী-আইনজীবীরা শহরে মিছিল করার অনুমনতি চেয়ে হাইকোর্টে দ্বারস্থ হয়েছিল। এই মামলার শুনানি হল। হাইকোর্টের বিচারপতি অমৃতা সিমহার এজলাসে।

এদিকে প্রতিবাদ মিছিল করার আগে পুলিশের কাছে অনুমতি চাওয় হয়েছিল। কিন্তু, পুলিশ অনুমতি দেয়নি। সে কারণে তারা হাইকোর্টের দ্বারস্থ হন। সেখানে মিলল অনুমতি। হাইকোর্ট থেকে জানানো হয়েছে, আগামী ৩ সেপ্টেম্বর বিকেল সাড়ে ৩টে থেকে রাত ৮টা পর্যন্ত মিছিল করার অনুমতি দিয়েছে হাইকোর্ট। জানা গিয়ে, আগামী ৩ সেপ্টেম্বর মঙ্গলবার রবীন্দ্র সদন থেকে হাজরা মোড় পর্যন্ত মিছিল করতে পারেন বুদ্ধিজীবী ও আইনজীবীরা।

Latest Videos

প্রসঙ্গত, ৯ অগস্ট আরজি করের সেমিনার হল থেকে মহিলা ডাক্তারের দেহ উদ্ধার হয়েছে। ঘটনার পর সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হয়। তারপর সিভিক ভলেন্টিয়ারকে গ্রেপ্তার করা হয়। তবে, এই ঘটনার সঙ্গে একাধিক ব্যক্তি যুক্ত আছে বলে অনুমান সকলের। এমন হত্যাকাণ্ড একজন ঘটাতে পারে না বলে দাবি সকলের। তাই এই ঘটনায় আসল দোষীদের গ্রেপ্তারের দাবিতে সর্বত্র চলছে মিছিল। বিভিন্ন স্থানে বিভিন্ন পেশার ব্যক্তিরা আন্দোলন করে চলেছে।

দোষীদের শাস্তির দাবিতে নবান্ন অভিযানও হয়েছে। তেমনই হয়েছে লালবাজার অভিযান। এছাড়াও বিভিন্ন এলাকায় অভিযান চলছে। সব মিলিয়ে চলছে আন্দোলন। এই আন্দোলনের কোনও নিষ্পত্তি হয় কি না, তা দেখার। আগামী কাল হবে বুদ্ধিজীবী-আইনজীবীদের মিছিল।

 

 

Share this article
click me!

Latest Videos

দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |
'বন্যার জন্য দায়ী মমতা, তিনি বাঁধ সংরক্ষণ না করে টাকা ঝেড়ে দিয়েছেন' বিস্ফোরক Suvendu Adhikari
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case