আর কতদিন মুখ্যমন্ত্রী পদে থাকবেন মমতা? হিসেব কষে তারিখ জানিয়ে দিলেন শুভেন্দু অধিকারী

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী দাবি করেছেন মুখ্যমন্ত্রী পদে মমতা বন্দ্যোপাধ্যায়ের মেয়াদ কয়েক মাসের মধ্যেই শেষ হয়ে যাবে। যদিও শুভেন্দুর এই বক্তব্য নাকচ করেছে তৃণমূল কংগ্রেস।

Parna Sengupta | Published : Apr 22, 2024 10:09 AM IST

চলছে লোকসভা ভোট ২০২৪। দ্বিতীয় দফার ভোটগ্রহণ ২৬শে এপ্রিল। এরই মাঝে জোরকদমে চলছে প্রচার। বিভিন্ন দলের নেতা নেত্রীদের বাগযুদ্ধে উত্তপ্ত আবহ। সাম্প্রতিক কালের কিছু ঘটনার দিকে নজর রাখলে দেখা যাবে, পশ্চিমবঙ্গের একাধিক নেতা নেত্রী বিভিন্ন দুর্নীতিতে জড়িয়ে পড়ছেন এবং তারা কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে ধরা পড়ছেন। এই সকল নেতা-নেত্রীদের বিরুদ্ধে তদন্ত করার পাশাপাশি রাজ্যের অনেক নেতা মন্ত্রীকেই এখন জেলের ভাত খেতে হচ্ছে। এসবের দিকে তাকালে বিভিন্ন সময় বিরোধী রাজনৈতিক দলগুলি তরফ থেকে দাবি করা হচ্ছে, তৃণমূল যেকোনো সময় ক্ষমতা হারাবে।

এই পরিস্থিতিতে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী দাবি করেছেন মুখ্যমন্ত্রী পদে মমতা বন্দ্যোপাধ্যায়ের মেয়াদ কয়েক মাসের মধ্যেই শেষ হয়ে যাবে। যদিও শুভেন্দুর এই বক্তব্য নাকচ করেছে তৃণমূল কংগ্রেস। মুখপাত্র কুণাল ঘোষ জানান মমতা ব্যানার্জিকে দুর্বল করার শক্তি কারো নেই। ২০৩৬ সাল পর্যন্ত তিনি মুখ্যমন্ত্রী হিসাবেই থাকবেন। এরপর মুখ্যমন্ত্রী হবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

তবে বিজেপি নেতা শুভেন্দু অধিকারী, তৃণমূলের ক্ষমতা হারানোর দিনক্ষণ বেঁধে দিয়েছেন এবং দিচ্ছেন। এবারও শুভেন্দু অধিকারী দাবি করেছেন, দেড় বছরের মধ্যে রাজ্যে তৃণমূল সরকারের পতন ঘটবে। তৃণমূল সরকারের পতন ঘটলে স্বাভাবিকভাবেই মুখ্যমন্ত্রীর আসন থেকে সরে যেতে হবে মমতা বন্দ্যোপাধ্যায়কে।

এর আগে প্রথম দফার ভোটের পর নিজের গড় পূর্ব মেদিনীপুরের খেজুরিতে সভা করেন শুভেন্দু। সেই মঞ্চে দাঁড়িয়ে বিজেপি বিধায়ক বলেন, আজকের নির্বাচনের নির্যাস, রাষ্ট্রবাদীরা ৩, আর চোরেরা শূন্য। যদিও ভোটগ্রহণ নিয়ে পুরোপুরি সন্তোষ প্রকাশ করেননি শুভেন্দু। তার কথায়, ‘এই নির্বাচনকে ত্রুটিমুক্ত বলা যাবে না। তবে সাধারণ মানুষের অংশগ্রহণে নিশ্চিতভাবে আমরা তাতে খুশি। পঞ্চায়েত নির্বাচন যে কায়দায় রাজ্য প্রশাসন করেছে সেই কায়দায় এই নির্বাচন করতে পারেনি।’ ভোটের দিন নিজের খাসতালুকেই মহিলাদের ক্ষোভের মুখে পড়েন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী তথা দিনহাটার বিধায়ক উদয়ন গুহ। এই প্রসঙ্গে শুভেন্দু বলেন, ‘উদয়ন গুহ আজ একটু টাইট ছিল। মানুষ ওকে টাইট দিয়ে রেখেছিল’।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!