বম্বে মেলে দুর্ঘটনার জেরে হাওড়া থেকে বাতিল একাধিক ট্রেন, চটজলদি দেখে নিন তালিকা

ট্রেন দুর্ঘটনায় ২ জন যাত্রী মারা গিয়েছেন। আহত হয়েছেন ১৫০ জন। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে রিলিফ ট্রেন। রেলের আধিকারিকরাও ঘটনাস্থলে পৌঁছে গিয়েছেন।

Parna Sengupta | Published : Jul 30, 2024 3:30 AM IST / Updated: Jul 30 2024, 10:25 AM IST

মঙ্গলবার ভোরে ঝাড়খণ্ডে একটি ট্রেনের বেশ কয়েকটি বগি লাইনচ্যুত হয়। ঝাড়খণ্ডের চক্রধরপুরে হাওড়া-মুম্বইগামী CSMT এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হয়েছে। তার জেরে হাওড়া থেকে একাধিক দূরপাল্লার ট্রেন বাতিল করা হয়েছে। ঘুরিয়ে দেওয়া হয়েছে একাধিক ট্রেন।

জানা গিয়েছে ট্রেন দুর্ঘটনায় ২ জন যাত্রী মারা গিয়েছেন। আহত হয়েছেন ১৫০ জন। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে রিলিফ ট্রেন। রেলের আধিকারিকরাও ঘটনাস্থলে পৌঁছে গিয়েছেন। সেখানে তাঁরা উদ্ধারকাজ চালাচ্ছেন বলে জানা গিয়েছে। হাওড়া স্টেশনে খোলা হয়েছে হেল্পলাইন নম্বর। এছাড়া একাধিক ট্রেন বাতিল করা হয়েছে।

Latest Videos

বাতিল ট্রেনের তালিকা

২২৮৬১ হাওড়া-কান্তাবাজি এক্সপ্রেস

০৮০১৫/১৮০১৯ খড়গপুর ধানবাদ এক্সপ্রেস

১২০২১/১২০২২ হাওড়া-বারবিল এক্সপ্রেস

তথ্য অনুযায়ী, দুর্ঘটনাটি ঘটেছে টাটানগরের কাছে। যেখানে হাওড়া থেকে মুম্বইগামী ট্রেন নম্বর ১২৮১০ মুম্বই মেল এক্সপ্রেস দুর্ঘটনার শিকার হয়েছে। ঝাড়খণ্ডের চক্রধরপুর বিভাগের রাজখরসওয়ান-বাদাবাম্বু রেলওয়ে স্টেশনের মধ্যে দুর্ঘটনাটি ঘটে। জানা গিয়েছে, ট্রেনের ১৮টি বগি লাইনচ্যুত হয়েছে। দুর্ঘটনার খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে ত্রাণ ট্রেন ও অ্যাম্বুলেন্স পাঠানো হয়।

 

 

ভোর সাড়ে চারটে নাগাদ দুর্ঘটনা

তথ্য অনুযায়ী, হাওড়া-মুম্বই মেল এক্সপ্রেস মঙ্গলবার রাত ২.৩৭ মিনিটে টাটানগর পৌঁছেছিল। এখানে পৌঁছানোর নির্ধারিত সময় ছিল রাত ১১.০২ মিনিট। দুই মিনিট থামার পরে, ট্রেনটি পরবর্তী স্টেশন চক্রধরপুরের উদ্দেশ্যে রওনা দেয়, কিন্তু পরবর্তী স্টেশনে পৌঁছানোর আগেই বাদামম্বু রেলওয়ে স্টেশনের কাছে ৩.৪৫ মিনিটে দুর্ঘটনার সম্মুখীন হয়।

মুম্বই মেলের সঙ্গে ডাউন লাইন থেকে আসা পণ্যবাহী ট্রেনের সংঘর্ষের ফলে ট্রেনের ১৮টি বগি লাইনচ্যুত হয়। এর পাশাপাশি পণ্যবাহী ট্রেনের অনেক বগি ক্ষতিগ্রস্ত হওয়ার খবর পাওয়া গেছে। দুর্ঘটনাটি এতটাই ভয়াবহ ছিল যে মেল ​​এক্সপ্রেসের একাধিক বগি একে অপরের ওপর দিয়ে চলে যায়। চক্রধরপুর বিভাগের সিনিয়র ডিসিএম আদিত্য কুমার চৌধুরী দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন।

রেলওয়ে হেল্পলাইন নম্বর প্রকাশ করেছে

দুর্ঘটনার পর রেলওয়ে হেল্পলাইন নম্বর জারি করেছে। ট্রেন যাত্রীদের পরিবারের সদস্যদের ট্রেনে ভ্রমণের তথ্যের জন্য, হাওড়া 9433357920, খড়্গপুরে 03222-293764, টাটানগরে 06572290324, চক্রধরপুরে 06587 238072, রৌরকেলায় 066125001072, 06612500244 নম্বরে কল করে তথ্য পেতে পারে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case
পরনে উর্দি, অথচ পা টলোমলো! রায়গঞ্জের রাস্তায় মদ্যপ অবস্থায় পুলিশকর্মীর উৎপাত | Raiganj News Today
'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |
এ আরেকটা শাহজাহান! অপহরণের অভিযোগে কাউন্সিলরের গ্রেফতারিতে কটাক্ষ শুভেন্দুর | Suvendu Adhikari
অবশেষে ধর্না প্রত্যাহারের সিদ্ধান্ত জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন তাঁরা | Junior Doctors