তাঁকে ঘিরে একাধিক অভিযোগের পাহাড়! এবার বিরূপাক্ষ বিশ্বাসকে সাসপেন্ড করল আইএমএ

এবার কোপ বিরুপাক্ষর উপর। আরজি কর কাণ্ডের তদন্তে নেমে সিবিআইয়ের স্ক্যানারে বিরূপাক্ষ বিশ্বাস।

Subhankar Das | Published : Oct 1, 2024 2:18 PM IST

এবার কোপ বিরুপাক্ষর উপর। আরজি কর কাণ্ডের তদন্তে নেমে সিবিআইয়ের স্ক্যানারে বিরূপাক্ষ বিশ্বাস।

ইতিমধ্যেই তাঁকে সাসপেন্ড করেছে স্বাস্থ্য দফতর এবং রাজ্য মেডিক্যাল কাউন্সিল। এবার একইপথে হাঁটল ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (IMA)। সিবিআই তদন্ত শেষ না হওয়া পর্যন্ত, এই সাসপেনশন বহাল থাকবে বলে জানিতে দিল তারা।

Latest Videos

তাঁকে যে চিঠি আইএমএ পাঠিয়েছে, সেখানে তারা লিখেছে, “বর্তমানে আপনি সিবিআই স্ক্যানারে রয়েছেন। আপনাকে স্বাস্থ্য দফতর ইতিমধ্যেই সাসপেন্ড করেছে। রাজ্য মেডিক্যাল কাউন্সিল এবং সর্বভারতীয় মেডিক্যাল কাউন্সিলের রাজ্য শাখাও সাসপেন্ড করেছে।” যতক্ষণ না সমস্ত অভিযোগ থেকে রেহাই পাচ্ছেন, ততদিন ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের কলকাতা শাখা থেকে সাসপেন্ড থাকবেন চিকিৎসক বিরূপাক্ষ বিশ্বাস।

উল্লেখ্য, আরজি কর ঘটনার আবহে ভাইরাল হুমকির অডিওকে কেন্দ্র করে চর্চায় চলে আসেন বর্ধমান মেডিক্যাল কলেজের প্যাথোলজি বিভাগের সিনিয়র রেসিডেন্ট চিকিৎসক বিরূপাক্ষ বিশ্বাস। শোনা যাচ্ছিল, গত ৯ অগাস্ট সকালে অর্থাৎ তরুণী চিকিৎসকের দেহ উদ্ধারের দিন নাকি আর জিকর মেডিক্যাল কলেজ হাসপাতালের সেমিনার হলে উপস্থিত ছিলেন বিরূপাক্ষ।

এরপর তাঁর বিরুদ্ধে একের পর এক চাঞ্চল্যকর তথ্য উঠে আসতে শুরু করে। শোনা যায়, বর্ধমান মেডিক্যাল কলেজে নাকি চলত তাঁর দাদাগিরি এবং থ্রেট কালচার।

আর তারপরেই একের পর এক বিতর্কে নাম জড়ানো বিরূপাক্ষ বিশ্বাসের বিরুদ্ধে পদক্ষেপ নেয় স্বাস্থ্য দফতর। তাঁকে বদলি করে পাঠানো হয় কাকদ্বীপ হাসপাতালে। কিন্তু সন্দীপ-ঘনিষ্ঠ চিকিৎসককে হাসপাতালে কাজে যোগ দিতে বাধা দেন হাসপাতালের কর্মী এবং এলাকাবাসী।

তারপর স্বাস্থ্য ভবনএ উচ্চপর্যায়ের বৈঠক করে বিরূপাক্ষকে সাসপেনশনের সিদ্ধান্ত নেওয়া হয়। স্বাস্থ্য ভবন বিজ্ঞপ্তি দিয়ে জানায় যে, আপাতত বিরূপাক্ষ বিশ্বাসকে সাসপেন্ড করা হল। তিনি কোথাও কাজে যোগ দিতে পারবেন না পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত। এবার তাঁকে সাসপেন্ড করল ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনও।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

সুপ্রিম কোর্টেও মিথ্যা! আজই বড় সিদ্ধান্ত নিতে চলেছেন জুনিয়র চিকিৎসকরা! | Kolkata Doctors News |
হাটে হাঁড়ি ভেঙে পূর্ণ কর্মবিরতিতে ফের জুনিয়র ডাক্তাররা, যা বললেন | Kolkata Doctor News
ফুটপাথ থেকে 'মহাগুরু' 'দাদাসাহেব ফালকে' পুরস্কার পেয়ে কি বললেন মিঠুন, দেখুন | Mithun Chakraborty
ম্যাথমেটিকাল ফিজিক্সের উপর গবেষণা, স্ট্যানফোর্ড ইউনিভার্সিটি থেকে স্বীকৃতি সোনারপুরের অধ্যাপকের
'যত দোষ সব জুনিয়র ডাক্তারদের!' ক্ষোভ প্রকাশ চিকিৎসক কিঞ্জল নন্দের | Kolkata Doctors Strike News