IT Raid: ওড়িশা-ঝাড়খণ্ডের পর এবার কলকাতাতে আয়কর হানা,IFA-এ কর্তার বাড়িতে তল্লাশি

আয়কর দফতর সূত্রের খবর ইন্ডিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন (IFA)- এ কর্তা প্রাক্তন সচিব উৎপল গঙ্গোপাধ্যায়ের বাড়িতে হানা দেওয়া হয়েছে

 

Saborni Mitra | Published : Dec 11, 2023 10:55 AM IST

ওড়িশা - ঝাড়খণ্ডের পর এবার এই রাজ্যে আয়কর দফতের হানা। সোমবার সকালে আইটি কর্তারা হানা দেয় ঢাকুরিয়ায়। আয়কর দফতর সূত্রের খবর বিদেশি মদ প্রস্তুতকারক সংস্থার সঙ্গে যুক্ত এক ব্যবসায়ীর বাড়িতে হানা দেওয়া হয়। কিন্তু আয়কর দফতর সূত্রে আর কিছুই জানান হয়নি।

আয়কর দফতর সূত্রের খবর ইন্ডিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন (IFA)- এ কর্তা প্রাক্তন সচিব উৎপল গঙ্গোপাধ্যায়ের বাড়িতে হানা দেওয়া হয়েছে। ব্যবসা সংক্রান্ত বিভিন্ন নথিপত্র ঘেঁটে দেখা হয়েছে। সূত্রের খবর আইএফএ কর্তাকেও জিজ্ঞাসাবাদ করা হয়েছে। ব্যবসা সংক্রান্ত আর্থিক গরমিলের অভিযোগেই তদন্ত হচ্ছে। ঢাকুরিয়ার পাশাপাশি কলকাতার একাধিক জায়গাতেও তল্লাশি চালান হয়েছে।

উৎপল গঙ্গোপাধ্যায় তিন দফায় মোট ১২ বছর আয়কর কর্তা হিসেবে দায়িত্ব পালন করেছেন। আইএফএ কর্তা পদ খোয়ানোর পরই তিনি বিদেশি মদ ব্যবসায় যুক্ত হন। বিদেশি মদ ব্যবসায় আর্থিক নয়ছয়ের অভিযোগের কারণে তদন্তকারীদের স্ক্যানারের ছিলেন উৎপল গঙ্গোপাধ্যায়। আয়কর দফতরের হানার সময় গোটা আবাসনই ঘিরে ফেলেছিল কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। একই সঙ্গে বালিগঞ্জ ও কাশীপুরেও তল্লাশি চালান হয়। সংশ্লিষ্ট স্থানগুলিতে উৎপল গঙ্গোপাধ্যায়ের যোগ রয়েছে বলেও সূত্রের খবর। বিদেশি মদ তৈরির সংস্থায় আর্থিক তছরুপের পাশাপাশি আয়কর ফাঁকি দেওয়ার অভিযোগ উঠেছে উৎপল গঙ্গোপাধ্যায়ের সংস্থার বিরুদ্ধে।

সম্প্রতি ওড়িশা ও ঝাড়খণ্ডের একাধিক জায়গায় সম্প্রতি হানা দিয়েছে আয়কর দফতর। ঝাড়খণ্ডের কংগ্রেস সাংসদ ধীরজ সাহুর বাড়ি ও গুদামে টানা ৬ দিন তল্লাশি চালিয়ে ৩৫০ কোটি টাকারও বেশি উদ্ধার করা হয়েছে। এখনও চলছে তল্লাশি।

আরও পড়ুনঃ

স্ত্রীর বয়স ১৮ বছর হলে... , 'বৈবাহিক ধর্ষণ' নিয়ে কী বলল এলাহাবাদ হাইকোর্ট

'এ কেমন বাবা!', ছোট্ট যমজ মেয়েরা ন্যাড়া মাথায় বাবাকে দেখে কী করল দেখুন Viral Videoতে

ভাইপোই তাঁর উত্তরসুরী! সাংবাদিক বৈঠকে BSP-র পরবর্তী প্রধানের নাম ঘোষণা মায়াবতীর

 

Share this article
click me!