ক্রমশ জটিল হচ্ছে শারীরিক পরিস্থিতি! শরীরে খিঁচুনি লেগে ভাঙল কাঁধের হাড়, অস্ত্রোপচার নয় এখনই

জটিলতা বেড়েছে। হাসপাতাল সূত্রে খবর শ্বাসকষ্টের সঙ্গে নিউমোনিয়া নিয়ে তিনি সোমবার ভর্তি হন হাসপাতালে। অবস্থার অবনতি হওয়ায় বৃহস্পতিবার আইসিইউতে স্থানান্তরিত করা হয়।

Parna Sengupta | Published : Dec 8, 2023 2:42 PM IST

শরীরের অবস্থা নিয়ে বেশ বিপাকে কামারহাটির তৃণমূল কংগ্রেস বিধায়ক মদন মিত্র। সোমবার রাতে জরুরি ভিত্তিতে মদনকে হাসপাতালে ভর্তি করা হলেও পরে ধীরে ধীরে তিনি চিকিৎসায় সাড়া দেন। কামারহাটির তৃণমূল বিধায়কের শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছিল।

কিন্তু ফের জটিলতা বেড়েছে। হাসপাতাল সূত্রে খবর শ্বাসকষ্টের সঙ্গে নিউমোনিয়া নিয়ে তিনি সোমবার ভর্তি হন হাসপাতালে। অবস্থার অবনতি হওয়ায় বৃহস্পতিবার আইসিইউতে স্থানান্তরিত করা হয়। সেখানেই বেডে শুয়ে বৃহস্পতিবার রাতে খিঁচুনি হতে শুরু করে। সেই সময়ে চিকিৎসকরাও উপস্থিত ছিলেন। কিন্তু প্রবল খিঁচুনি হতে থাকায় বেডের পাশে যে রেলিং থাকে তাতে বাঁ হাতটি ছিটকে গিয়ে লাগে। এই সময়েই কাঁধের একটি হাড় ভেঙে গিয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে।

এদিকে, শারীরিক অবস্থা ভালো না হওয়ায় এখনই অস্ত্রোপচার করা যাচ্ছে না মদন মিত্রের। শুক্রবার এক্স রে করা হয়েছে তাঁর। তবে হাড়টি ভেঙে গিয়েছে না কি গুরুতর চোট তা স্পষ্ট করে হাসপাতালের তরফে এখনও আনুষ্ঠানিক ভাবে জানানো হয়নি।

মেডিকাল টিমের এক চিকিৎসক জানান ‘‘এখনও শ্বাসকষ্ট রয়েছে। অক্সিজেন দিতে হচ্ছে, স্যালাইনও চলছে। এই অবস্থায় অস্ত্রোপচার আদৌ সম্ভব নয়। আমরা পরিস্থিতির দিকে নজর রাখছি। কিন্তু যত তাড়াতাড়ি সম্ভব অস্ত্রোপচার করতেই হবে।’’

প্রাথমিক ভাবে জানা গিয়েছে, তাঁর হাতে অস্ত্রোপচার হতে পারে। তাঁর জন্য তৈরি ১০ সদস্যের যে মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে, তারা তৃণমূল বিধায়কের শারীরিক অবস্থা খতিয়ে দেখবে।

এর আগে, SSKM হাসপাতালে উডবার্ন ওয়ার্ডে ভর্তি করানো হয়েছিল তৃণমূল বিধায়ককে। কিন্তু, সেখানে চিকিৎসকদের তত্ত্বাবধানে থাকাকালীনই অবনতি হতে শুরু করে তাঁর স্বাস্থ্যের। হাসপাতাল সূত্রে জানা গেছে যে, বৃহস্পতিবার তাঁর শরীরের অক্সিজেনের মাত্রা ব্যাপকভাবে কমে যায়, যার দরুন জ্ঞান হারিয়ে ফেলেছিলেন তিনি। রক্তে অক্সিজেন ক্রমাগত কমতে থাকায় তড়িঘড়ি সিসিইউ-তে (Critical Care Unit) স্থানান্তরিত করতে হয়েছে তাকে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!