যাদবপুরের ছাত্রমৃত্যুতে সত্যব্রত, নাসিম আর হিমাংশুকে গ্রেফতার করল পুলিশ, সিনিয়রদের সঙ্গে প্রাক্তনীদের যোগ

নতুন ৩ জনকে মিলিয়ে যাদবপুরের ছাত্রমৃত্যুর ঘটনায় মোট ১২ জনকে গ্রেফতার করল পুলিশ। এই ১২ জনের মধ্যে সিনিয়র ছাত্রদের সাথে সাথে প্রাক্তনীরাও রয়েছেন বলে দেখা যাচ্ছে।

Sahely Sen | Published : Aug 19, 2023 7:19 AM IST / Updated: Aug 19 2023, 01:40 PM IST

৯ অগাস্ট, বুধবার, গভীর রাতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্রাবাসের বারান্দা থেকে পড়ে মারা যান বাংলা বিভাগের এক প্রথম বর্ষের ছাত্র। সদ্য কলেজে ভর্তি হয়ে হস্টেলে থাকা শুরু করেছিলেন তিনি। ওই ছাত্রাবাসে ঊর্ধ্বতন ক্লাসের ছাত্র থেকে শুরু করে বহু প্রাক্তনী ছাত্ররা মিলে তাঁকে দিয়ে এমন কিছু কাজ করিয়েছিলেন বলে অভিযোগ, যে কাজগুলি কঠোর মানসিক চাপ বলেই গণ্য করেন সাধারণ মানুষ। তাই, প্রথম বর্ষের ওই ছাত্রের মৃত্যুর নেপথ্যে আর কোন কোন ছাত্ররা জড়িয়ে ছিলেন, তাঁদের খোঁজ শুরু করেছে কলকাতা পুলিশের অপরাধ দমন শাখা। সেই তদন্তেই এবার গ্রেফতার হলেই যাদবপুরেরই আরও ৩ জন ছাত্র।

একের পর এক ছাত্রদের ডেকে জিজ্ঞাসাবাদ করার পর ওই ৩ ছাত্রের বয়ানে অসঙ্গতি পাওয়া গেছে বলে জানিয়েছে পুলিশ। তিন জন হলেন, কম্পিউটার সায়েন্স বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র সত্যব্রত রায়, গণিত বিভাগের হিমাংশু কর্মকার এবং রসায়ন বিভাগের এসকে নাসিম আখতার। সত্যব্রত রায় এখনও পর্যন্ত যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্র হলেও বাকি দু’জন, অর্থাৎ হিমাংশু এবং নাসিম আখতার আগেই পাশ করে যাওয়া প্রাক্তনী বলে জানা গেছে।

নতুন ৩ জনকে মিলিয়ে যাদবপুরের ছাত্রমৃত্যুর ঘটনায় মোট ১২ জনকে গ্রেফতার করল পুলিশ। এই ১২ জন হলেন, সৌরভ চৌধুরী (গণিত), দীপশেখর দত্ত (অর্থনীতি), মনোতোষ ঘোষ (সমাজবিজ্ঞান), মহম্মদ আরিফ (সিভিল ইঞ্জিনিয়ারিং), আসিফ আফজল আনসারি (ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং), অঙ্কন সরকার (সিভিল ইঞ্জিনিয়ারিং), অসিত সর্দার (সংস্কৃত), সপ্তক কামিল্যা, সুমন নস্কর, সত্যব্রত রায় (কম্পিউটার সায়েন্স), হিমাংশু কর্মকার (গণিত), এসকে নাসিম আখতার (রসায়ন)। ধৃত সত্যব্রত, হিমাংশু এবং নাসিমকে ১৮ অগাস্ট শুক্রবার গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাতেই তাঁদের শারীরিক পরীক্ষা করা হয়। শনিবার তাঁদের আলিপুর পুলিশ কোর্টে নিয়ে যাওয়া হয়েছে।

আরও পড়ুন-

পৃথিবীর সবচেয়ে উঁচু রাস্তায় বাইক চালানোর রোমাঞ্চ! লাদাখে তৈরি হচ্ছে ‘লিকারু-মিগ লা-ফুকচে’
রাজস্থানে ভয়ঙ্কর ঘটনা! ২২ তম ছাত্রের আত্মহত্যার পর কোটা-তে স্প্রিং দেওয়া ফ্যান লাগানোর সিদ্ধান্ত

Questions on Sex: সন্তান যৌনতার বিষয়ে প্রশ্ন করলে উত্তর দেবেন কীভাবে? জেনে নিন ৬টি প্রধান বিষয়

পুজো করার সময় চোখ থেকে জল পড়া বা হাত পুড়ে যাওয়া কি অশুভ লক্ষণ? জেনে নিন এখনই

Share this article
click me!