JU Student Death: যাদবপুরকাণ্ডে ধৃত সৌরভকে ২২ অগস্ট পর্যন্ত পুলিশ হেফাজতের নির্দেশ, শনিবারই কোর্টে পেশ করা হয় তাঁকে

এদিন ২৫ অগাস্ট পর্যন্ত হেফাজতে সৌরভকে হেফাজতে চেয়েছিল পুলিশ। কিন্তু সেই আবেদন খারিজ করে

Web Desk - ANB | Published : Aug 12, 2023 12:07 PM IST

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের পড়ুয়ার রহস্যমৃত্যুর ঘটনায় ধৃত অরাক্তন পড়ুয়া সৌরভ চৌধুরীকে ২২ অগস্ট পর্যন্ত পুলিশি হেফাজতের নির্দেশ দিল আলিপুর আদালত। শনিবার আদালতে হাজির করা হয়েছিল সৌরভকে। এদিন ২৫ অগাস্ট পর্যন্ত হেফাজতে সৌরভকে হেফাজতে চেয়েছিল পুলিশ। কিন্তু সেই আবেদন খারিজ করে ২২ অগাস্ট পর্যন্ত পুলিশি হেফাজতে নেওয়ার নির্দেশ দেয় আদালত।

পুলিশ সূত্রে জানা গিয়েছে সৌরভ চৌধুরী নামের এই পড়ুয়ার বয়ানে অসঙ্গতি থাকায় তাকে আটক করা হয়েছিল। পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটাল মহকুমার চন্দ্রকোনা থানার খারুষা এলাকার বাসিন্দা সৌরভ। যাদবপুর বিশ্ববিদ্য়ালয়ে অঙ্ক নিয়ে পড়াশোনা করেছেন তিনি। ২০২২ সালে স্নাতকোত্তর হন তিনি। তবে পাশ করে যাওয়ার পরেও গত এক বছর ধরে বিশ্ববিদ্যালইয়ের হস্টেলেই থাকতেন তিনি। গত বুধবার বিশ্ববিদ্যালয়ের নবাগত ছাত্রের মৃত্যুর ঘটনায় নাম জড়ায় সৌরভের। জিজ্ঞাসাবাদের সময় বয়ানে অসঙ্গতি মনে হওয়ায় সঙ্গে সঙ্গেই গ্রেফতার করা হয় তাঁকে। এবার সৌরভের গ্রেফতারি প্রসঙ্গে মুখ খুললেন তাঁর বাবা নিরূপ চৌধুরী এবং মা প্রণতি চৌধুরী।

স্বপ্নদীপের রহস্যমৃত্যুর ঘটনায় যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অঙ্ক বিভাগের প্রাক্তন পড়ুয়ার গ্রেফতারির পর মুখ খুলেছেন তাঁর অভিভাবকও। অভিযুক্ত পড়ুয়ার মা-বাবার দাবি ছেলে কোনওভাবেই এই ঘটনার সঙ্গে যুক্ত থাকতে পারে না। পাশাপাশি সৌরভের বাবা নিরূপ চৌধুরী এও বলেন,'ছেলে প্রকৃত দোষী হলে অবশ্যই শাস্তি চাই। তবে আজ পর্যন্ত ছেলের নামে স্কুল, কলেজে এমন কোনও অভিযোগ শুনিনি।' যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের স্নাতক স্তরের প্রথম বর্ষের ছাত্রের মৃত্যুর ঘটনায় খুনের অভিযোগ দায়ের করেছেন নিহত পড়ুয়ার বাবা। মৃত স্বপ্নদীপের বাবার অভিযোগের ভিত্তিতেই গ্রেফতার করা হয় সৌরভ চৌধুরী নামক এক প্রাক্তন পড়ুয়াকে। পুলিশ সূত্রে জানা যাচ্ছে সৌরভের বয়ানে একাধিক অসঙ্গতি থাকায় আটক করা হয়েছে তাঁকে।

পুলিশ সূত্রের খবর স্বপ্নদীপের ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে বলা হয়েছে নির্দিষ্ট উচ্চতা থেকে পড়ে যাওয়ার কারণে মৃত্যু হয়েছে স্বপ্নদীপের। তাঁর মাথার বাঁ দিকের হাড়ে চিড় ধরেছে। মাথায় অতিরিক্ত রক্তক্ষরণ হয়েছে। বাঁ দিকের পাঁজরের হাড়ও ভেঙেছে। শরীরের ভিরতের আঘাত ছিল গুরুতরয ভেঙে দিয়েছিল কোমরও। সূত্রের খবর স্বপ্নদীপের শরীরে মদ্যপানের কোনও নমুনা পাওয়া যায়নি। সাধারণ খাবার খেয়েছে বলেও জানা গেছে।

আরও পড়ুন -

'ছেলে প্রকৃত দোষী হলে অবশ্যই শাস্তি চাই', মন্তব্য যাদবপুর-কাণ্ডে ধৃতের বাবার

মেধাবী স্বপ্নদীপ কুণ্ডু আর মেধাবী সৌরভ চৌধুরী, যাদবপুরের মৃত্যুর পর দুই ভিন্ন মেরুর পরিচয়

'মুখ্যমন্ত্রী অত্যন্ত ক্ষুব্ধ', যাদবপুর বিশ্ববিদ্যালয় ছাত্র মৃত্যুর ঘটনা প্রসঙ্গে বললেন কুণাল ঘোষ

Share this article
click me!