গণ ইস্তফা দিয়ে বেরিয়ে আসছেন সিনিয়ররা, 'গার্ড অফ অনার' জুনিয়রদের! অভূতপূর্ব ছবি আরজি করে

পুজোর মাঝেই ঝাঁঝ বাড়ছে আন্দোলনের। জুনিয়র ডাক্তারদের (Junior Doctors) আন্দোলনকে সংহতি জানিয়ে এবার সিনিয়র ডাক্তারদের (Senior Doctors) গণ ইস্তফা।

Subhankar Das | Published : Oct 8, 2024 11:14 AM IST / Updated: Oct 08 2024, 05:35 PM IST

পুজোর মাঝেই ঝাঁঝ বাড়ছে আন্দোলনের। জুনিয়র ডাক্তারদের (Junior Doctors) আন্দোলনকে সংহতি জানিয়ে এবার সিনিয়র ডাক্তারদের (Senior Doctors) গণ ইস্তফা।

হ্যাঁ, বাস্তবেই তাই। এ যে এক অভূতপূর্ব মুহূর্ত। জুনিয়র ডাক্তারদের আমরণ অনশনকে সংহতি জানিয়ে মঙ্গলবার, আরজি করে ৫০ জনেরও বেশি সিনিয়র ডাক্তার ইস্তফা দিয়েছেন। নাটকীয় সেই গণ ইস্তফার পরেই আরেক অসাধারণ মুহূর্ত ধরা পড়ল আরজি কর মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে।

Latest Videos

দেখা যাচ্ছে, হল থেকে গণ ইস্তফায় সই করে সিনিয়র ডাক্তাররা বেরোতেই, বাইরে সারিবদ্ধ ভাবে দাঁড়িয়ে তাঁদের ‘গার্ড অফ অনার’ দিচ্ছেন জুনিয়র ডাক্তাররা।

আরজি কর আন্দোলনে এর আগেও জুনিয়র ডাক্তারদের সমর্থনে রাস্তায় নামেন সিনিয়র ডাক্তাররা। এমনকি, প্রতীকী অনশনও চালিয়ে যাচ্ছেন তারা। তবে আরজি করের মতো হাসপাতালে সিনিয়র ডাক্তারদের গণ ইস্তফা অন্য সব কিছুর থেকে আলাদা বলেই মনে করছেন অনেকে।

প্রশাসনিক মহলে অনেকের কথায়, এর অভিঘাতও বেশ সুদূরপ্রসারী। শুধু তাই নয়, ইস্তফা দিয়েই আরজি কর থেকে সোজা ধর্মতলার অনশন মঞ্চে পৌঁছে যান কোনও কোনও সিনিয়র ডাক্তার। এক মহিলা চিকিৎসকের কথায়, “জুনিয়ররা যে দাবিতে অনশন করছেন, তা আসলে সকলের দাবি। সাধারণ মানুষের স্বাস্থ্য পরিষেবাও এই দাবিগুলির সঙ্গে সরাসরি যুক্ত রয়েছে। এখন একেবারে শেষ ধাপের আন্দোলন চলছে। কিন্তু সরকার কোনও সদিচ্ছা দেখাচ্ছে না। ফলে, আমরা ইস্তফা দিতে বাধ্য হলাম।”

অন্যদিকে, আরজি কর হাসপাতালে সিনিয়র ডাক্তারদের গণ ইস্তফা নিয়ে ইতিমধ্যেই তোলপাড় শুরু হয়ে গেছে প্রশাসনিক মহলে। চিকিৎসক মহল সূত্রে খবর, এসএসকেএম এবং ন্যাশনাল মেডিক্যাল কলেজেও প্রায় একই ধরনের পরিকল্পনা করছেন সিনিয়র ডাক্তাররা। ইতিমধ্যেই সূত্র মারফৎ জানা যাচ্ছে, মঙ্গলবার বিকেলে একটি উচ্চ পর্যায়ের বৈঠক হতে পারে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

কুলতলী কাণ্ডে কী কী গাফিলতি করেছে পুলিশ? খোলসা করলেন ভারতী ঘোষ | Bharati Ghosh on Kultali Incident
'রাজা চলে বাজার, কুত্তা ভৌকে হাজার...' প্রতিবাদী না ভোটার, কাকে কুত্তা বললেন মমতা? | Mamata Banerjee
Kultali-তে পুলিশের গাড়ি ঘিরে বিক্ষোভ! জুতো দেখিয়ে তীব্র প্রতিবাদ আমজনতার! | Jaynagar News Today
‘গদির লড়াইয়ে আমরা নেই’ Jaynagar কাণ্ডের প্রতিবাদে রাস্তায় নামলেন আমজনতা! | Jaynagar News Today
'হিন্দুর বাচ্চারা মরে না, হরিয়ানায় বদলা, এবার...' পঞ্চমীতে সন্দেশখালি কাঁপালেন Suvendu Adhikari