আজ ধর্মতলায় মহাসমাবেশের ডাক জুনিয়ার ডাক্তারদের, অনশনের ষষ্ঠ দিনে ধুঁকছেন অনশনকারীরা

আরজি কর-কাণ্ডের প্রতিবাদে ধর্মতলায় জুনিয়র ডাক্তারদের অনশন ১৩০ ঘণ্টা পার করেছে। অসুস্থ অনিকেত মাহাত ভর্তি হাসপাতালে। কিন্তু এখনও অনশন চলবে বলেও জানিয়েছে জুনিয়র ডাক্তাররা।

 

Saborni Mitra | Published : Oct 11, 2024 4:13 AM IST / Updated: Oct 11 2024, 10:14 AM IST

110
ধর্মতলার অনশন

ধর্মতলায় অনশন ৬ দিনে পড়ল। অনশনের ১৩০ ঘণ্টা পার হয়েছে। কলকাতার ধর্মতলায় অনশন করছিলেন ৭ জন। অন্যদিকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে অনশন করছেন ২ জন।

210
অসুস্থ অনিকেত

বৃহস্পতিবার থেকেই অসুস্থ ছিলেন অনিকেত মাহাত। শরীর দুর্বল হয়ে পড়ছিলেন। রাতেই তাঁকে ভর্তি করা হয় হাসপাতাল। ভর্তি রয়েছেন আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে। এই হাসপাতালের চিকিৎসক তিনি।

310
অনিকেতের চিকিৎসা

জুনিয়র ডাক্তাররা জানিয়েছেন অনিকেত ভর্তি রয়েছে আরজি করের আইসিইউতে। তাঁর চিকিৎসার জন্য তৈরি হয়েছে পাঁচ সদস্যের একটি মেডিক্যাল টিম।

410
ষষ্ঠদিনে নতুন কর্মসূচি ঘোষণা

ষষ্ঠদিনের জন্য জুনিয়র ডাক্তাররা নতুন কর্মসূচি ঘোষণা করেছেন। দুটি কর্মসূচি ঘোষণা করেছেন দেবাশিস হালদার।

510
স্লোগান দিয়ে গ্রেফতার হওয়াদের পাশে

জুনিয়ার ডাক্তাররা এদিন ত্রিধারী সম্মেলনীতে স্লোগান দিয়ে গ্রেফতার হওয়া ৯ জনের পরিবারের সঙ্গে দেখা করবেন। তাদের পাশে থাকার বার্তা দেবেন।

610
অভায়ার পরিবারের পাশে

জুনিয়ার ডাক্তাররা জানিয়েছেন, অভয়ার মা ও বাবা অনশন করছেন মেয়ের বিচারের দাবিতে। এদিন জুনিয়র ডাক্তাররা তাঁদের বাড়িতে গিয়ে তাঁদের সঙ্গেও কথা বলবেন।

710
অনশনকরীদের প্রশ্ন

আরজি করের বিচারের দাবিতে সরব হয়েছে। স্লোগান উঠেছে 'জাস্টিস ফর আরজি কর'। কিন্তু এই স্লোগান দেওয়ার জনম্য কেন ৯ জনকে গ্রেফতার করা হয়েছে। তাই নিয়েও প্রশ্ন তুলেছেন জুনিয়র ডাক্তাররা।

810
দায় কার?

আরজি কর-কাণ্ডের বিচার সহ ১০ দফা দাবিতে আন্দোলন চলছে। ঘটনার পর কেটে গেছে ২ মাসেরও বেশি সময়। কিন্তু অনশনে যদি কেউ অসুস্থ হয়ে পড়ে তাহলে তার দায় কি সরকার নেবে। প্রশ্ন জুনিয়র ডাক্তারদের।

910
অষ্টমীতে মহাসমাবেশ

চিকিৎসক জানিয়েছে, অষ্টমীর মহাসমাবেশ হোক ধর্মতলায়। এই মহাসমাবেশের ১০ দফা দাবির লিফলেট বিলি করা হয়। ডাক্তাররা আরও বলেছেন, এই দাবি শুধু তাদের জন্য নয়। রাজ্যের মানুষের জন্য। এই দাবি ছড়িয়ে দেওয়া হবে।

1010
ধর্মতলা চল

আরজি কর আন্দোলনের সামিল হয়ে রাজ্যের সাধারণ মানুষকে ধর্মতলা অনশন মঞ্চে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছেন জুনিয়র ডাক্তাররা।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos