আর ঘণ্টা কয়েক, তারপরেই তাণ্ডব শুরু জেলায় জেলায়! সপ্তমীর সারাদিন কি মাটি করবে বৃষ্টি?

রেহাই নেই পুজোতেও। পঞ্চমী, ষষ্ঠীতে একাধিক জেলা ভিজেছে। পুজোর মধ্যে ভয় ধরাচ্ছে আবহাওয়া। আজ মহা সপ্তমীতেও কি বৃষ্টিভেজা হতে হবে কলকাতা সহ দক্ষিণবঙ্গের বহু জেলাকে! কী বলছে আবহাওয়ার আপডেট?

Parna Sengupta | Published : Oct 10, 2024 1:31 AM IST

112

দুর্গাপুজো শুরু হয়ে গেলেও বৃষ্টির হাত থেকে রেহাই নেই। রাতে উত্তরবঙ্গের উপরের দিকের জেলাগুলিতে ভালোই বৃষ্টি হয়েছে।

212

এবার পঞ্চমী-ষষ্ঠীতেও বৃষ্টির পূর্বাভাস ছিল। ষষ্ঠীর দিনেও দক্ষিণবঙ্গের ছয় জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়।

312

আবহাওয়া দফতরের পূর্বাভাস বলছে বৃষ্টির সম্ভাবনা রয়েছে আজ অর্থাৎ মহা সপ্তমীর বিকেলেও। বিকেলের দিকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের হুগলি, দুই ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান এবং মুর্শিদাবাদে।

412

এছাড়া দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও কম-বেশি বৃষ্টি চলবে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী মঙ্গলবার পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি চলবে। হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা।

512

তবে হাওয়া অফিস জানাচ্ছে, পুজোর মধ্যে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টিপাত হবে না। দশমী পর্যন্ত বিক্ষিপ্ত বৃষ্টি চলবে গাঙ্গেয় দক্ষিণবঙ্গের একাধিক জায়গায়।

612

দশমী পর্যন্ত প্রতিদিনই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের প্রায় প্রতিটি জেলাতেই।

712

দক্ষিণবঙ্গের (South Bengal Weather) উপকূলের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে।

812

আপাতত কয়েকদিন আংশিক মেঘলা থাকবে কলকাতা সহ সংলগ্ন এলাকার আকাশ। সপ্তমীতেও মেঘলা থাকবে আকাশ।

912

অষ্টমী এবং নবমীতে বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে কলকাতা সহ একাধিক জেলায়। দশমীতে বজ্রপাত সহ বৃষ্টির সম্ভাবনা।

1012

পঞ্চমীর রাতে উত্তরবঙ্গের একাধিক জেলায় ঝেঁপে বৃষ্টি হয়েছে। এদিনও অধিকাংশ অংশে মেঘলা রয়েছে আকাশ। হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা।

1112

আজ দার্জিলিং, কালিম্পং এবং আলিপুরদুয়ারে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা। বাকি জেলাগুলিতেও হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

1212

অধিকাংশ জেলাতেই হালকা বৃষ্টি হবে। ভারী বৃষ্টি হবে না (North Bengal Weather)। সপ্তমীতে দার্জিলিং ও কালিম্পংয়ের কয়েকটি জায়গায় বৃষ্টির সম্ভাবনা।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos