সরকারের ওপর চাপ বাড়িয়ে ধর্মতলা থেকে ৩ কর্মসূচি ঘোষণা জুনিয়র ডাক্তারদের, নবমীতে মানুষকে পাশে চাইলেন তাঁরা

আজ, মহা নবমীতে ধর্মতলায় মহাসমাবেশের ডাক দিয়েছে জুনিয়র ডাক্তাররা। শনিবার থেকে অনেকেই ধর্মতলায় জুনিয়র ডাক্তারদের ধর্না মঞ্চে আসছেন।

 

Saborni Mitra | Published : Oct 11, 2024 6:04 AM IST / Updated: Oct 11 2024, 11:54 AM IST

ধর্মতলায় জুনিয়র ডাক্তারদের অনশন ৬ দিনে পড়ল। অনশনকারীরা জানিয়েছেন, শারীরিকভাবে ভেঙে পড়লেও তাঁরা মানসিকভাবে সুস্থ ও সবল রয়েছেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন আন্দোলন চলবে বলেও জানিয়েছেন তাঁরা। অন্যদিকে আমরণ অনশন আন্দোলনের ৬ দিনে ধর্মতলার ধর্না মঞ্চ থেকেই সরকারের ওপর চাপ বাড়াতে একই সঙ্গে তিনটি কর্মসূচি ঘোষণা করেছে জুনিয়র ডাক্তাররা।

প্রথম কর্মসূচি

Latest Videos

আজ, মহা নবমীতে ধর্মতলায় মহাসমাবেশের ডাক দিয়েছে জুনিয়র ডাক্তাররা। শনিবার থেকে অনেকেই ধর্মতলায় জুনিয়র ডাক্তারদের ধর্না মঞ্চে আসছেন। এবার সকলেই নবমীর সন্ধ্যায় সেখানে যাওয়ার আবেদন জানিয়েছেন। অনশনকারীদের সমর্থন ও দাবি আদায়ে আন্দোলনে সামিল হতেই এই মহাসমাবেশের ডাক দিয়েছে জুনিয়র ডাক্তাররা। জুনিয়র ডাক্তাররা মহানবমীর রাতে তাঁদের আন্দোলনে সাধারণ মানুষকে পাশে চেয়েছেন। তাঁদের কথায় এই আন্দোলন শুধু তাঁদের নয়। তাদের ১০ দফা দাবি মিটলে উপকৃত হবেন রাজ্যের মানুষ। ধ্বংস হবে হাসপাতালের দালাল রাজ।

দ্বিতীয় কর্মসূচি

ত্রিধারার পুজোতে 'জাস্টিস ফর আরজি কর' স্লোগান দিয়ে গ্রেফতার হয়েছে ৯ জন। ১৭ অক্টোবর পর্যন্ত পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। এই অবস্থায় ধৃতদের পরিবারের পাশে দাঁড়ানোর কর্মসূচি নিয়েছে জুনিয়র ডাক্তাররা। প্রত্যের পরিবারের সঙ্গে কথা বলে তাদের পাশে থাকার আশ্বাস দিয়েছে জুনিয়র ডাক্তাররা।

তৃতীয় কর্মসূচি

জুনিয়র ডাক্তাররা জানিয়েছেন নির্যাতিতার বাবা ও মা তাঁদের বাড়িতেই মেয়ের বিচারের দাবিতে অনশনে বসেছেন। সন্তানহারা দম্পতির পাশে থাকার কথাও ঘোষণা করেছে জুনিয়র ডাক্তাররা। তাদের বাড়িতে যেতে পারে জুনিয়র ডাক্তারদের একটি প্রতিনিধি দল।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

Bangla News : আজও উত্তপ্ত ধর্মতলা! চিকিৎসক অনিকেতের শারীরিক অবস্থার অবনতি | Durga Puja | RG Kar News
অনশনমঞ্চে শারীরিক অবস্থার অবনতি অনিকেত মাহাতোর, ভর্তি করা হল আর জি করের CCU-তে | Aniket Mahata
অভয়া পরিক্রমায় বাঁধা পুলিশের, তুলুম বচসা, ব্যারিকেড সরালেন আন্দোলনকারীরা | RG Kar Protest
পুজো মণ্ডপে গ্রেফতার হওয়া আন্দোলনকারীদের মুক্তির দাবিকে বিক্ষোভ আলিপুর আদালত চত্বরে | Protest
'স্যার আমাদের ছেলে মেয়েদের বাঁচান' সুবর্ণ গোস্বামীকে কাঁতর আবেদন অনশনকারীদের অভিভাবকদের