‘শিরদাঁড়াটা ভালো না/ ওয়েলেক্সও নেবে না’- খাট ও চেয়ার বাজেয়াপ্ত করায় বৌ বাজার থানার সামনে উঠল স্লোগান

অনশনরত জুনিয়র ডাক্তারদের অভিযোগ, পুলিশ তাদের সাহায্য করার পরিবর্তে হেনস্তা করছে। নির্মল চন্দ্র স্ট্রিটে ডাক্তারদের জন্য আনা খাট এবং চেয়ার বাজেয়াপ্ত করে পুলিশ। এর প্রতিবাদে বৌবাজার থানার সামনে বিক্ষোভ দেখান তারা।

Sayanita Chakraborty | Published : Oct 8, 2024 6:02 AM IST / Updated: Oct 08 2024, 11:33 AM IST

শনিবার থেকে চলছে অনশন। অনশনে বসেছেন জুনিয়র ডাক্তাররা। সেদিন থেকে পুলিশ অসহযোগিতার করেছেন তারা। গত রাতে মিলল তারই প্রমাণ।

জুনিয়র ডাক্তাররা অভিযোগ করেছেন, নির্মল চন্দ্র স্ট্রিটে দুটি ভ্যান বাজেয়াপ্ত করেছে বৌবাজার থানার পুলিশ। তাতে ছটি খাট, ছটি সবুজ চেয়ার ছিল। খবর পেয়ে বৌ বাজার থানার সামনে ভিড় জমান জুনিয়র ডাক্তাররা। পুলিশের সঙ্গে বচসা লাগে।

Latest Videos

জুনিয়র ডাক্তাররা জানান, পুলিশ সিজার লিস্ট বানাচ্ছেন। খাট আর চেয়ার টেবিল খুবই বেআইনি জিনিস। তাই ওঁরা বাজেয়াপ্ত করছে। এরপরই শুরু হয় বিক্ষোভ। বৌবাজার থানার সামনে বিক্ষোভ দেখান আন্দোলনকারীরা। আন্দোলনকারী এক ডাক্তার বলেন, পুলিশ বারবার করে ডেকোরেটার্সের মালপত্প আনতে বাধা দিচ্ছে। গাড়ির লাইসেন্স কেড়ে নিচ্ছে। মালপত্র তুলে নিয়ে চলে যাচ্ছে। ভয় দেখাচ্ছে। এরপর ফের আরও একবার উঠল তেমনই অভিযোগ। 

এদিকে এই ঘটনার পর বৌ বাজার থানার সামনে বিক্ষোভ দেখায় আন্দোলনকারীরা। স্লোগান তোলেন, কলকাতা পুলিশ তোমার নাকি শিরদাঁড়াটা নাই/ কষ্ট করে দিলাম যেটা বেচে দিলে ভাই, শিরদাঁড়াটা ভালো না/ ওয়েলেক্সও নেবে না।

ধীরে ধীরে এদিন জমায়েত বাড়তে থাকে। পুলিশের পক্ষ থেকে বৌ বাজার থানার গেট বন্ধ করে দেওয়া হয়। গেটের সামনে পাহাড়া দিতে দেখা যায় মহিলা পুলিশ আধিকারিরকদের। শেষ পাওয়া খবর বলছে রাত ১০টা নাগাদ ডাক্তারদের খাট ও চেয়ার ছেড়ে দিয়েছে পুলিশ। এখনও চলছে প্রতিবাদ। আজ জোড়া কর্মসূচি আছে জুনিয়র ডাক্তারদের। একদিকে চলছে প্রতীকী অনশন অন্যদিকে হবে মিছিল।

Share this article
click me!

Latest Videos

'জামাকাপড় না কিনে একটা মেরুদণ্ড কিনুন' কুলতলী গিয়ে পুলিশকে চরম তিরস্কার Sukanta-র | Kultali Incident
জয়নগর কাণ্ডে বড় আপডেট! দেখুন সরাসরি | Jaynagar | Bangla News | Asianet News Bangla
'আমরা এর প্রতিশোধ নেব' কলকাতার নিউ মার্কেট পুজো উদ্বোধনে এসে হুঙ্কার শুভেন্দুর | Suvendu Adhikari
'বিচার না পাওয়া পর্যন্ত আন্দোলন চলবে', এশিয়ানেট নিউজ বাংলার মুখোমুখি হয়ে জানালেন Minakshi Mukherjee
বড় আপডেট কুলতলী কাণ্ডে! দেখুন সরাসরি | Asianet News Bangla