আর কয়েক ঘন্টার মধ্যেই আকাশ কাঁপিয়ে আসছে কালবৈশাখী! এই ৩ জেলায় চলবে তান্ডব, আপনারটি কি তালিকায় আছে?

আগামী ৫ দিন কলকাতা সহ দক্ষিণবঙ্গের প্রত্যেকটি জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির পাশাপাশি বজ্রবিদ্যুৎ সহ ঘণ্টায় ৪০-৫০ কিলোমিটার বেগে ঝোড়া হাওয়াও বইতে পারে। কিছু কিছু জায়গায় আবার কালবৈশাখীও হতে পারে।

Parna Sengupta | Published : May 22, 2024 9:01 AM IST

মে মাসে আবার চোখ রাঙাচ্ছে একটি ঘূর্ণিঝড়। আজই দক্ষিণ পশ্চিম বঙ্গোপসাগরে থাকা ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হবে। প্রাথমিকভাবে এই ঘূর্ণাবর্তটি উত্তর-পূর্ব দিকে এগোবে। তবে আগামী শুক্রবার শক্তি বাড়িয়ে সেটি অতি গভীর নিম্নচাপে পরিণত হবে। এরপর এটির গতি এবং দিক দুই-ই পরিবর্তন হতে পারে। তাই আপাতত সেদিকে কড়া নজর রাখছেন আবহাওয়াবিদরা।

সব মিলিয়ে, আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, গরমকে ‘ক্লিন বোল্ড’ করে আগামী কয়েকটা দিন বেশ স্বস্তিতেই কাটবে দক্ষিণবঙ্গবাসীর। বর্ষা ঢোকার আগে এই বৃষ্টি যে অনেকটা স্বস্তি দেবে তা আর বলার অপেক্ষা রাখে না।

আগামী ৫ দিন কলকাতা সহ দক্ষিণবঙ্গের প্রত্যেকটি জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির পাশাপাশি বজ্রবিদ্যুৎ সহ ঘণ্টায় ৪০-৫০ কিলোমিটার বেগে ঝোড়া হাওয়াও বইতে পারে। কিছু কিছু জায়গায় আবার কালবৈশাখীও হতে পারে।

বুধবার যেমন মুর্শিদাবাদ, বীরভূম, নদিয়া, পূর্ব বর্ধমান সহ সম্পূর্ণ দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের কমলা সতর্কতা জারি করা হয়েছে। বৃহস্পতিবার এবং শুক্রবার আবার দক্ষিণবঙ্গের সকল জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। শনিবারও উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুর সহ বেশ কিছু জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। 

বুধবার সকাল থেকেই রয়েছে আংশিক মেঘলা আকাশ। যদিও হাওয়া অফিস সূত্রে খবর বেলা বাড়ার সাথেই আরও বাড়বে অস্বস্তি। সূর্যের তাপের সাথেই বাতাসে জলীয় বাষ্পের উপস্থিতি অনুভূত হবে আরও গরম। যদিও বিকেলে বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

উত্তরও আগামী কয়েকদিন বৃষ্টিতে ভিজতে চলেছে। বুধবার উত্তরবঙ্গের সকল জেলায় বৃষ্টি হতে পারে। দিনাজপুর এবং মালদহে কমলা সতর্কতা জারি করা হয়েছে। উত্তরের বাকি জেলাগুলি হলুদ সতর্কতা জারি করা হয়েছে। শুক্রবার এবং শনিবার উত্তরবঙ্গে কোনও সতর্কতা জারি করা হয়নি।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Rachana Banerjee | 'সোহম ঠিক কাজ করেনি' রেস্তোরাঁ মালিককে মারধরের ইস্যুতে সরব রচনা বন্দ্যোপাধ্যায়
Daily Horoscope Live: ১৪ জুন শুক্রবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Suvendu Adhikari | 'বিনীত গোয়েল প্রস্তুত থাকুন আপনাকে হুঁশিয়ারি দিচ্ছি' -শুভেন্দু অধিকারী
Madan Mitra | 'দেব আমাকে ক্ষমা করে দিস ভাই' কেন ক্ষমা চাইলেন মদন মিত্র?
Suvendu Adhikari : 'মমতা বিরোধীদের শেষ করে দিতে চায়' বিস্ফোরক মন্তব্য শুভেন্দু অধিকারীর