আর জি কর প্রতিবাদ মিছিলে 'কাশ্মীর মাঙ্গে আজাদি' স্লোগান ঘিরে বিতর্ক তুঙ্গে, বিশেষ পোস্ট কুণাল ঘোষের

রবিবার জুনিয়র ডাক্তারদের প্রতিবাদ মিছিলে কাশ্মীরের স্বাধীনতার দাবিতে স্লোগান উঠায় বিতর্কের সৃষ্টি হয়েছে। কুণাল ঘোষ এই ঘটনার নিন্দা করে প্রশ্ন তুলেছেন, আন্দোলনকারীদের উদ্দেশ্য কি এবং জুনিয়র ডাক্তাররা কি কেবল কাশ্মীরের বাসিন্দাদের চিকিৎসা করবেন?

Sayanita Chakraborty | Published : Sep 30, 2024 6:34 AM IST

110

আর জি করে মহিলা চিকিৎসকের ধর্ষণ ও খুনের ঘটনার তদন্ত চলছে এখনও। প্রায় ২ মাস হতে চলল। তাতেও আসল দোষীদের খোঁজ মেলেনি। এই কারণে এখনও চলছে প্রতিবাদ। রবিবার সন্ধ্যায় ছিল জুনিয়র ডাক্তারদের প্রতিবাদ মিছিল। এই মিছিল ঘিরে শুরু হল বিতর্ক। সেই মিছিল থেকে উঠল কাশ্মীর মাঙ্গে আজাদি শ্লোগান।

210

যাদবপুরে প্রতিবাদ মিছিলের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, আন্দোলনকারীদের কন্ঠে কাশ্মীর মাঙ্গে আজাদি শ্লোগান।

310

এবার এই ঘটনার প্রতিবাদ করলেন কুণাল ঘোষ। এর আগেও বহুবার সোশ্যাল মিডিয়া পোস্ট নিয়ে খবরে এসেছেন কুণাল ঘোষ। ফের একবার খবরে এলেন তিনি।

410

এদিকে আজ সোমবার সুপ্রিম কোর্টের মামলার শুনানি। তার আগে রবিবার সন্ধ্যায় হয়েছে প্রতিবাদ মিছিল।

510

কলকাতার মোটা সাত জায়গায় হয়েছে মিছিল। কলকাতা মেডিক্যাল কলেজ, এনআরএস, ক্যালকাটা ন্যাশনাল মেডিক্যাল কলেজ, সাগর দত্ত, আর জি কর এবং যাদবপুর কেপিসি।

610

মিছিলের ভিডিও প্রকাশ্যে আসতেই তা ভাইরাল হয়েছে। কাউকে মোমবাতি হাতে দেখা গিয়েছে। কারও হাতে ছিল ফ্লেক্স।

710

কোনও ফ্লেক্সে লেখা, তিলোত্তমা ভেবো না, আগুন নিভতে দেব না। কোথাও লেখা উই ওয়ান্ট জাস্টিস। এই মিছিলেই উঠল আর জি কর মাঙ্গে আজাদি, কাশ্মীর মাঙ্গে আজাদি শ্লোগান।

810

এই নিয়ে বিশেষ মন্তব্য করেন কুণাল ঘোষ। তিনি এক্স হান্ডেলে লেখেন, আরজি করে ন্যায়বিচারের আন্দোলনে কাশ্মীর মাঙ্গে আজাদি স্লোগান। যাদবপুরে এরা কারা? এদের উদ্দেশ্য কী? জুনিয়র ডাক্তাররা কি আজাদ কাশ্মীরের বাসিন্দা ছাড়া রোগ দেখবেন না?

910

তিনি আরও বলেন, তিলোত্তমা ন্যায়বিচার পাক। আমরা সবাই চাই। কিন্তু, লাল মুখ আর মুখোশের আড়ালে অরাজকতার চেষ্টা বন্ধ হোক।

1010

এভাবে ফের একবার খবরে আর জি কর কাণ্ডে প্রতিবাদ মিছিল। কেন সেখানে এমন স্লোগান উঠল তা নিয়ে উঠল প্রশ্ন।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos