ধেয়ে আসছে টাইফুন! আগামী দুদিন এই কয়েকটা জেলায় হবে প্রবল বৃষ্টি! জেনে নিন আবহাওয়ার আপডেট

টানা দু’দিন ঝমঝমিয়ে বর্ষণের পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। সম্প্রতি চিন ও ভিয়েতনামে দাপট দেখিয়েছে টাইফুন ‘ইয়াগি’। সেই ‘ইয়াগি’ই এবার প্রভাব ফেলতে চলেছে বাংলায়। ওই টাইফুনের যে অবশিষ্টাংশ রয়েছে, তারই প্রভাব পড়তে চলেছে বাংলা। 

Parna Sengupta | Published : Sep 12, 2024 1:05 PM IST

112

হাওয়া অফিসের খবর, মায়ানমারের মধ্যভাগে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। আগামী দু’দিনে সেটি উত্তর-পশ্চিমে অগ্রসর হয়ে বাংলাদেশের উপকূলে পৌঁছবে।

212

এই ঘূর্ণাবর্তের জেরেই হাওড়া, হুগলি, কলকাতা সহ দক্ষিণবঙ্গের (South Bengal) কয়েকটি জেলায় ভারী বৃষ্টি হতে পারে বলে জানানো হয়েছে। বৃহস্পতিবার আলিপুর আবহাওয়া দফতর এমনটাই জানিয়েছে।

312

হাওয়া অফিস জানাচ্ছে, হাওড়া, হুগলি, কলকাতা, উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা, ঝাড়গ্রাম, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, নদিয়া, মুর্শিদাবাদ এবং বীরভূমে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

412

শুক্রবার থেকে বৃষ্টি বাড়বে উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব বর্ধমানে।

512

শনিবার আবার বাঁকুড়া, বীরভূম, পুরুলিয়া এবং ঝাড়গ্রামে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এরপর কয়েকদিন ফের শুকনো থাকবে দক্ষিণবঙ্গ।

612

টাইফুন ইয়াগির অবশিষ্টাংশ ঘূর্ণাবর্ত রূপে বাংলাদেশে রয়েছে বর্তমানে। আগামী ২ দিনের মধ্যে বাংলার উপকূলে গভীর নিম্নচাপ সৃষ্টির পূর্বাভাস মিলেছে।

712

দক্ষিণবঙ্গের মতো উত্তরবঙ্গের জেলাগুলিতেও হালকা থেকে মাঝারি বর্ষণের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস (South Bengal Weather)।

812

আজ জলপাইগুড়ি, মালদা এবং উত্তর দিনাজপুরে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সতর্কতা রয়েছে।

912

উত্তরের বাকি জেলাগুলিতেও অল্পবিস্তর বর্ষণের সম্ভাবনা রয়েছে। আগামীকাল থেকে বাড়তে পারে বৃষ্টি। মালদায় তুমুল বর্ষণের সম্ভাবনা রয়েছে।

1012

উত্তরবঙ্গ, দক্ষিণবঙ্গের পাশাপাশি কলকাতার আবহাওয়ার কথা বলা হলে, আজ সকালে মহানগরে বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে।

1112

আলিপুর হাওয়া অফিস জানাচ্ছে, কোথাও কোথাও হালকা বৃষ্টিপাত হতে পারে।

1212

তিলোত্তমার সর্বাধিক তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে বলে খবর।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos