বইমেলা উপলক্ষ্যে চলবে বাড়তি মেট্রো, কমবে দুই মেট্রোর মাঝের ব্যবধানও

৪৬ তম কলকাতা বইমেলার আগে শরবাসীদের সুবিধার্থে বড় ঘোষণা মেট্রোরেল কর্তৃপক্ষের। ৫ ও ১২ ফেব্রুয়ারি দুই রোবিবার মেট্রো না চললেও যাত্রীদের কথা ভেবে বদল আনা হল।

Web Desk - ANB | Published : Jan 29, 2023 5:33 AM IST

বইমেলার আগেই শহরবাসীকে সুখবর দিল মেট্রোরেল কর্তৃপক্ষ। বইমেলায় যাওয়া আসার ক্ষেত্রে ঝক্কি এড়াতে এবার বাড়তি মেট্রো চালানোর সিদ্ধান্ত নিল কর্তৃপক্ষ। আগামী ৩১ জানুয়ারি থেকে শুরু হচ্ছে বইমেলা। চলবে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত। বইমেলা চলাকালীন দুই রোবিবারই ইস্ট-ওয়েস্ট মেট্রো চলবে বলে জানিয়েছে মেট্রো রেল কর্তৃপক্ষের তরফে। পাশাপাশি বদলাচ্ছে মেট্রোর সূচিও, কমছে দুটি মেট্রোর মাঝের ব্যবধানও। ৪৬ তম কলকাতা বইমেলার আগে শরবাসীদের সুবিধার্থে বড় ঘোষণা মেট্রোরেল কর্তৃপক্ষের। ৫ ও ১২ ফেব্রুয়ারি দুই রোবিবার মেট্রো না চললেও যাত্রীদের কথা ভেবে বদল আনা হল।

বইমেলার চালাকালীন কোন রুটে কটি মেট্রো চলবে?

মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে ৫ থেকে ১২ ফেব্রুয়ারি সেক্টর ফাইভ ও শিয়ালদা দু'দিক থেকেই ৪০ টি করে মোট ৮০ টি ট্রেন চলবে। গ্রিন লাইন তথা ইস্ট-ওয়েস্ট মেট্রোতে ওই দুদিন ১২ মিনিট অন্তর চলবে মেট্রো। অন্যদিকে শিয়ালদা থেকে দুপুর ১২ টা ৫০ মিনিটে ও সেক্টর ফাইভ থেকে দুপুর ১ টায় ছাড়বে প্রথম মেট্রো ছাড়বে। শিয়ালদা থেকে রাতের শেষ মেট্রো ছাড়বে রাত ৯ টা ৩৫ মিনিটে। আবার সেক্টর ফাইভ থেকে রাতের শেষ মেট্রো ছাড়বে ৯ টা ৪০ মিনিটে।

সোম থেকে শনি বাড়বে মেট্রো সংখ্যাও

সাধারণত ইস্ট-ওয়েস্ট মেট্রোতে ১০৬টি মেট্রো চলে সেখানে বইমেলা চলাকালীন ১২০টি মেট্রো চলবে। সকাল ৬ টা ৫৫ মিনিটের বদলে ৬টা ৫০ মিনিটে শুরু হবে মেট্রো পরিষেবা। রাতে ১০ টা পর্যন্ত মেট্রো চলবে।

Share this article
click me!