'মেয়েরা রাত দখল করো' বুধের রাতে কর্মসূচিতে পাশে কর্তৃপক্ষ, চলবে বিশেষ মেট্রো

বুধবার রাত যেন কার্যত ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী থাকতে চলেছে। আর জি কর (RG Kar) কাণ্ডের প্রতিবাদে রাস্তায় নামছেন সমাজের বিভিন্ন অংশের মহিলারা। এই কর্মসূচির নাম দেওয়া হয়েছে “মেয়েরা রাত দখল করো।”

Subhankar Das | Published : Aug 14, 2024 9:40 AM IST / Updated: Aug 14 2024, 06:07 PM IST

বুধবার রাত যেন কার্যত ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী থাকতে চলেছে। আর জি কর (RG Kar) কাণ্ডের প্রতিবাদে রাস্তায় নামছেন সমাজের বিভিন্ন অংশের মহিলারা। এই কর্মসূচির নাম দেওয়া হয়েছে “মেয়েরা রাত দখল করো।”

আর এই কর্মসূচির জন্য এবার বিশেষ মেট্রোর ঘোষণা করল কলকাতা মেট্রো (Kolkata Metro) কর্তৃপক্ষ। দমদম এবং কবি সুভাষ, এই দুটি স্টেশন থেকেই বিশেষ মেট্রো ছাড়বে রাত ১০টায়।

Latest Videos

অপর আরেকটি স্পেশ্যাল ট্রেন ছাড়বে রাত ১০.২০ মিনিটে। এই মেট্রোটিও দমদম এবং কবি সুভাষ, দুটি স্টেশন থেকেই ছাড়বে। মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছে, আজকের জন্য সমস্ত বুকিং কাউন্টার খোলা থাকবে। যাত্রীদের সহযোগিতা করার জন্য কর্মীরা তৈরি বলে জানিয়েছে কলকাতা মেট্রো। অন্যদিকে, শেষ মেট্রো চলবে রাত ১০.৪০ মিনিটেই।

কলকাতা মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, “গত ২-৩ দিন ধরে আমরা মেট্রো রেল কর্তৃপক্ষ, বিভিন্ন সংস্থা, অর্গানাইজেশন এবং নানা ব্যক্তির তরফ থেকে মেইল সহ নানা অনুরোধ পেয়েছি। আজ অর্থাৎ, ১৪ তারিখ রাতে একটি বিশেষ জমায়েতকে কেন্দ্র করে বিশেষ মেট্রো সার্ভিসের জন্য অনুরোধ করেছেন তারা। এই ভিড়কে আমরা আন্দাজ করে কিছু পরিবর্তন এনেছি মেট্রো সার্ভিসে।”

তিনি আরও যোগ করেন, “দমদম এবং কবি সুভাষ থেকে শেষ যে মেট্রোটি রাত ১০.৪০ মিনিটে চলে, সেটিতো চলবেই। সেখানে কোনও পরিবর্তন হচ্ছে না। তবে তার আগে দুটি বিশেষ মেট্রো আমরা দিচ্ছি। একটি ট্রেন দমদম এবং কবি সুভাষ, দুটি স্টেশন থেকেই ছাড়বে রাত ১০টায়।”

তাঁর কথায়, “অপর আরেকটি ট্রেন আমরা দিচ্ছি রাত ১০.২০ মিনিটে। সেটিও সব স্টেশনে দাঁড়াবে এবং দমদম ও কবি সুভাষ স্টেশন থেকেই ছাড়বে। আমাদের সব বুকিং কাউন্টার আজ খোলা থাকবে। যাতে যাত্রীদের কোনওরকম অসুবিধে না হয়।”

সবমিলিয়ে, রাতের কলকাতা মেয়েদের দখলে নিয়ে যেতে শামিল যেন কলকাতা মেট্রোও (Metro Rail)।

 

 

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'সব কিছু টাকা দিয়ে কেনা যায় না মাননীয়া' মমতাকে ফের আক্রমণ Suvendu Adhikari-র | R G Kar
কর্মবিরতি অব্যাহত! ‘ভয়ের পরিবেশ’ দূর করার দাবিতে অনড় জুনিয়র চিকিৎসকরা | RG Kar Protest
বাপরে! গিলে খেলো আস্ত বাড়ি! পাঁশকুড়ায় হাড়হিম করা ভিডিও, ভয়ঙ্কর কাঁসাই নদী | Purba Medinipur |
Rashifal | রাশিফল ১৮ সেপ্টেম্বর : আজ আপনার কপালে কি আছে? দেখুন কি বলছে আজকের রাশিফল
‘পরিকল্পিতভাবে বাংলাকে ডুবিয়েছে’ ডিভিসির দিকে তোপ মুখ্যমন্ত্রীর | WB Flood