'মেয়ের বাবা ও নাতনির দাদু হিসেবে বুধবার মধ্যরাতের প্রতিবাদে সামিল হব'- তৃণমূল নেতা শুখেন্দু শেখর রায়

আমাদের অবশ্যই এই অনুষ্ঠানে যোগ দেওয়া উচিত। মহিলাদের বিরুদ্ধে হওয়া এই অত্যাচারের প্রতিবাদ করা উচিত। আসুন একসঙ্গে প্রতিরোধ করি।" তিনি গত রাতে একটি পোস্টে বলেছিলেন।

 

deblina dey | Published : Aug 14, 2024 6:02 AM IST

কলকাতার আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে ডাক্তারকে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে মধ্যরাতে গনআন্দোলনে যোগ দেবেন। প্রবীণ তৃণমূল কংগ্রেস নেতা শুখেন্দু শেখর রায়। প্রবীণ নেতা X-এ পেজে এই বিষয়ে তাঁর সিদ্ধান্ত পোস্ট করেছেন। "আগামীকাল আমি এই প্রতিবাদের সঙ্গে যোগ দিতে যাচ্ছি বিশেষ করে কারণ লক্ষ লক্ষ বাঙালি পরিবারের মতো আমার একটি কন্যা এবং ছোট নাতনি রয়েছে। আমাদের অবশ্যই এই অনুষ্ঠানে যোগ দেওয়া উচিত। মহিলাদের বিরুদ্ধে হওয়া এই অত্যাচারের প্রতিবাদ করা উচিত। আসুন একসঙ্গে প্রতিরোধ করি।" তিনি গত রাতে একটি পোস্টে বলেছিলেন।

এই পোস্টে একজন 'এক্স' ব্যবহারকারী লিখেছিলেন যে, সিনিয়র নেতাকে তার নিজের সরকারের বিরুদ্ধে প্রতিবাদে যোগ দেওয়ার জন্য তৃণমূল কংগ্রেস থেকে বহিষ্কার করা হতে পারে, তিনি প্রতিক্রিয়া জানিয়েছিলেন, "দয়া করে আমার ভাগ্যের জন্য চিন্তা করবেন না। আমার শিরায় একজন মুক্তিযোদ্ধার রক্ত ​​প্রবাহিত হয়। আমি এই ঘটনা দেখে অন্তত বিরক্ত"

Latest Videos

৭৫ বছর বয়সী এই টিএমসি নেতা ২০১১ সাল থেকে সংসদের উচ্চ কক্ষের সদস্য এবং হাউসে তৃণমূল কংগ্রেসের উপনেতা হিসেবেও কাজ করেছেন। কলকাতা এবং বাংলার অন্যান্য অংশে মহিলারা আজ গভীর রাতে রাস্তায় নামবে আরজি কর হাসপাতালে ডাক্তারের ধর্ষণ ও হত্যার বিরুদ্ধে ব্যাপক প্রতিবাদের অংশ হিসাবে। রাত ১১.৫৫ মিনিটে শুরু হওয়া এই বিক্ষোভকে বর্ণনা করা হয়েছে, "স্বাধীনতার মধ্যরাতে নারী স্বাধীনতার জন্য"।

 

 

প্রতিবাদের অবস্থানে পোস্টারগুলি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হচ্ছে, রাজ্যের শহরতলিতে আরও বেশি সংখ্যক লোক এতে যোগ দেওয়ার সঙ্গে সঙ্গে নতুন স্পট যুক্ত করা হচ্ছে। কারণের সঙ্গে তাদের একাত্মতা দেখানোর জন্য পুরুষরাও বিপুল সংখ্যক প্রতিবাদে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। অভিনেতা স্বস্তিকা মুখোপাধ্যায়, অভিনেতা চূর্ণী গাঙ্গুলী এবং চলচ্চিত্র নির্মাতা প্রতিম ডি গুপ্তা সহ বেশ কয়েকজন বিশিষ্ট ব্যক্তিত্ব, তাদের সবচেয়ে সুবিধাজনক স্থানে মধ্যরাত্রির সমাবেশে যোগ দেওয়ার জন্য লোকদের আহ্বান জানিয়েছেন।

নাইট ডিউটিতে থাকা অবস্থায় সরকারি হাসপাতালে ৩১ বছর বয়সী এক চিকিৎসককে ধর্ষণ ও হত্যার ঘটনায় কেঁপে উঠেছে কলকাতা। শুক্রবার সকালে শহরের উত্তরাঞ্চলের আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালের একটি সেমিনার হলে ওই চিকিৎসককে মৃত অবস্থায় পাওয়া যায়। তার চোখে, মুখে, মুখে, ঘাড়ে, অঙ্গে ও গোপনাঙ্গে আঘাতের চিহ্ন ছিল।

সঞ্জয় রায় নামে একজন সিভিক পুলিশ যিনি প্রায়শই হাসপাতালে আসতেন, তাকে এই মামলায় গ্রেপ্তার করা হয়েছে। গতকাল কলকাতা হাইকোর্ট এই মামলার তদন্ত সিবিআই-এর কাছে হস্তান্তরের নির্দেশ দিয়েছে। আদালত উল্লেখ করেছে যে হাসপাতাল প্রশাসনের পক্ষ থেকে গুরুতর ত্রুটি রয়েছে এবং প্রমাণগুলি ধ্বংস করা হতে পারে এমন সম্ভাবনাকে চিহ্নিত করেছে। "এমনকি পাঁচ দিন পরেও এমন কোনও উল্লেখযোগ্য সিদ্ধান্তে পৌঁছানো যায়নি যা এতক্ষণে হওয়া উচিত ছিল। তাই, আমরা ন্যায্য যে প্রমাণগুলি ধ্বংস হওয়ার সমস্ত সম্ভাবনা রয়েছে। আমরা এটি উপযুক্ত বলে মনে করি যে মামলাটি অবিলম্বে সিবিআইতে স্থানান্তর করা উচিত "।

Share this article
click me!

Latest Videos

'নন্দীগ্রামে আবার দাঁড়াবেন নাকি পিসিমণি?' মমতাকে যে কোন আসনে হারানোর মাষ্টারপ্ল্যান Suvendu Adhikari
বিয়ে পাগলা বর! ২ বউ থাকতে তৃতীয় বিয়ে! ফুলশয্যার রাতে ধরা পড়ল বৌ সমেত বর | Maynaguri News Today
'আমরা ভরসা হারাচ্ছি! কর্মবিরতি উঠবে না' বৈঠক শেষে কড়া বার্তা Junior Doctors-দের | RG Kar Protest |
‘পরিকল্পিতভাবে বাংলাকে ডুবিয়েছে’ ডিভিসির দিকে তোপ মুখ্যমন্ত্রীর | WB Flood
'রাজ্যের সর্বনাশ করে মমতা ফটো তুলতে বেড়িয়েছেন' মুখ্যমন্ত্রীকে তীব্র আক্রমণ শুভেন্দুর | Suvendu