Kolkata Metro: সপ্তাহের কর্মব্যস্ত দিনে ব্যাহত মেট্রো পরিষেবা, গিরীশ পার্ক-ময়দান স্টেশনের মাঝে দীর্ঘক্ষণ বন্ধ মেট্রো

শুক্রবার গিরীশ পার্ক থেকে ময়দানের মাঝে আচমকাই বন্ধ হয়ে যায় মেট্রো পরিষেবা। জানা যাচ্ছে প্রযুক্তিগত সমস্যার কারণেই এই ভোগান্তি।

Ishanee Dhar | Published : Sep 15, 2023 7:39 AM IST / Updated: Sep 15 2023, 01:18 PM IST

ফের মেট্রো বিভ্রাট শহরে। শুক্রবার গিরীশ পার্ক থেকে ময়দানের মাঝে আচমকাই বন্ধ হয়ে যায় মেট্রো পরিষেবা। জানা যাচ্ছে প্রযুক্তিগত সমস্যার কারণেই এই ভোগান্তি। সপ্তাহের কর্মব্যস্ত দিনে মেইন লাইনে পরিষেবা ব্যাহত হওয়ায় চরম ভোগান্তিতে পড়তে হয়েছে যাত্রীদের। পুজোর মুখে এই নিয়ে অল্প দিনের মধ্যে দ্বিতীয়বার থমকে গেল মেট্রো পরিষেবা। শেষ দু'বারই প্রযুক্তিগত কারণে বিভ্রাট বলে মেট্রো কর্তৃপক্ষর তরফে জানা গিয়েছে। বর্তমানে গিরীশ পার্ক থেকে দক্ষিণেশ্বর এবং ময়দান থেকে কবি সুভাষ পর্যন্ত চলছে চালু রয়েছে মেট্রো পরিষেবা। ঘটনার পরই তৎপর হয় কর্তৃপক্ষ। সমস্যার দ্রুত নিষ্পত্তির পর বেলা ১২টা ৬ মিনিটে ময়দান থেকে দক্ষিণেশ্বরের উদ্দেশে প্রথম মেট্রো ছাড়ে। গিরীশ পার্ক থেকে কবি সুভাষের উদ্দেশে মেট্রো চাড়ে বেলা ১২টা ১০ মিনিটে।

প্রসঙ্গত, গত শনিবারও অফিস টাইমে আচমকাই পরিষেবা ব্যাহত হওয়ায় গন্তব্যে পৌঁছতে অনেকটাই দেরি হয়েছে যাত্রীদে। রবীন্দ্র সরোবর স্টেশন থেকে যতীন দাস পার্ক পর্যন্ত পাওয়ার ব্লক হওয়ায় বন্ধ মেট্রো পরিষেবা। আপাতত দক্ষিণেশ্বর থেকে ময়দান এবং কবি সুভাষ থেকে মহানয়াক উত্তর কুমার পর্যন্ত পরিষেবা চালু রয়েছ।

শনিবার সকাল ৮টা ১২ মিনিট নাগাদ রবীন্দ্র সরোবর স্টেশন থেকে যতীন দাস পার্ক পর্যন্ত পাওয়ার ব্লকের সমস্যা দেখা দেয়। ফলত সমস্যায় পড়তে হয় যাত্রীদের। দ্রুত পরিষেবা স্বাভাবিক করার চেষ্টা চালাচ্ছে কতৃপক্ষ। কলকাতা মেট্রোর পক্ষ থেকে প্রেস বিজ্ঞপ্তি দিয়ে গোটা বিষয়টা জানানো হয়েছে। পরিস্থিত দ্রুত ঠিক করা যাবে বলে আশাবাদী কর্তৃপক্ষ।

প্রসঙ্গত এবার নতুন মেট্রো রুটের সৌজন্যে পুজোর ভিড়ে যাতায়াত অনেক সহজ হবে। এবার ঠাকুর দেখাকে আরও সহজ ও আরামদায়ক করতে পরিবহন ব্যবস্থায় বিশেষ বদল আনতে চলেছে কলকাতা মেট্রো কর্তৃপক্ষ। উত্তর-দক্ষিণ করিডোরের পর ইস্ট-ওয়েস্ট এবং জোকা-এসপ্ল্যানেড মেট্রো করিডোরের কাজও শেষ হয় একাংশের পরিষেবা চালু হয়ে গিয়েছে। গত বছর ডিসেম্বরই চালু হয়েছ জোকা-তারাতলা মেট্রো পরিষেবা। ফলত এবার নতুন মেট্রো রুটের দাক্ষিণ্যে পুজোয় যাতায়াত করা হবে অনেক সহজ।

মেট্রোরেলের পক্ষ থেকে জানানো হয়েছে দুর্গাপুজোর সময় বিশেষ পরিষেবা দেওয়ার কথা। পাশাপাশি এই নতুন মেট্রো রুটের মাধ্যমে বেশ কিছু মণ্ডপে পৌঁছনোও অনেক সহজ হয়ে যাবে। দেখে নেওয়া যাক কোন কোন মণ্ডপে এই করিডোরের মাধ্যমে পৌঁছন যাবে।

Share this article
click me!