Mahua Moitra: ঘুষের বিনিময়ে প্রশ্নের তদন্ত, কলকাতায় মহুয়া মৈত্রর বাসভবনে সিবিআই তল্লাশি

ঘুষের বিনিময়ে প্রশ্নের অভিযোগে সাংসদ পদ খোয়াতে হয়েছে মহুয়া মৈত্রকে। তা সত্ত্বেও সেই কৃষ্ণনগর থেকেই তাঁকে এবারও প্রার্থী করেছে তৃণমূল কংগ্রেস। 

Soumya Gangully | Published : Mar 23, 2024 6:38 AM IST / Updated: Mar 23 2024, 12:56 PM IST

লোকপালের নির্দেশে মামলা দায়ের করা হয়েছে। এবার কৃষ্ণনগরের তৃণমূল কংগ্রেস প্রার্থী মহুয়া মৈত্রর বাড়িতে তল্লাশি শুরু করল সিবিআই। শনিবার সকালে কলকাতার একাধিক জায়গায় মহুয়ার বাড়িতে তল্লাশি শুরু হয়েছে। মহুয়ার বিরুদ্ধে লোকসভায় ঘুষের বিনিময়ে প্রশ্ন করার অভিযোগ আনেন বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে। এরপর মহুয়ার সাংসদ পদ খারিজ হয়ে যায়। লোকসভা নির্বাচনের আবহে তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। তল্লাশিতে সিবিআই কী তথ্য-প্রমাণ পায়, তার উপর পরবর্তী পদক্ষেপ নির্ভর করছে। তবে ভোটের দিনক্ষণ ঘোষণা হয়ে যাওয়ার পর যেভাবে তদন্ত শুরু হয়েছে, তাতে বেশ চাপে কৃষ্ণনগরের তৃণমূল প্রার্থী।

লোকপালের নির্দেশে সিবিআই তদন্ত

লোকপালের নির্দেশে মহুয়ার বিরুদ্ধে তদন্ত করছে সিবিআই। লোকপালের পক্ষ থেকে ৬ মাসের মধ্যে তদন্ত শেষ করে রিপোর্ট দিতে বলা হয়েছে। প্রতি মাসে তদন্তের অগ্রগতির রিপোর্টও জমা দেওয়ার নির্দেশ দিয়েছে লোকপাল। সিবিআই-কে নির্দেশ দেওয়া হয়েছে, ‘যাবতীয় তথ্য খতিয়ে দেখে এবং পর্যালোচনা করার পর এ বিষয়ে কোনও সন্দেহ নেই যে সংশ্লিষ্ট জন প্রতিনিধির বিরুদ্ধে অভিযোগের সারবত্তা রয়েছে। তাঁর বিরুদ্ধে যে সমস্ত অভিযোগ উঠেছে সেগুলির বেশিরভাগের পক্ষেই তথ্য-প্রমাণ রয়েছে। এই সমস্ত অভিযোগ গুরুতর। বিশেষ করে তিনি যে পদে ছিলেন, তার ভিত্তিতে এই ধরনের অভিযোগ অত্যন্ত গুরুতর। এর পরিপ্রেক্ষিতে আমাদের মনে হচ্ছে, সত্য ঘটনা জানার জন্য তদন্তকারীদের গভীরে যেতে হবে।’

ঘুষের অভিযোগ অস্বীকার মহুয়ার

মহুয়ার বিরুদ্ধে ব্যবসায়ী দর্শন হীরানন্দানির কাছ থেকে টাকা নিয়ে লোকসভায় প্রশ্ন করার অভিযোগ রয়েছে। এই বহিষ্কৃত তৃণমূল কংগ্রেস সাংসদ অবশ্য ঘুষের বিনিময়ে প্রশ্নের অভিযোগ অস্বীকার করেছেন। তবে লোকপালের নির্দেশে তাঁর বিরুদ্ধে তদন্ত শুরু হওয়ায় চাপ বাড়ছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

ঘুষ নিয়ে লক্ষ টাকার ব্যাগ কিনেছিলেন! মহুয়া মৈত্রের বিরুদ্ধে সিবিআইয়ের প্রাথমিক রিপোর্টে চাঞ্চল্যকর তথ্য!

ক্যাশ ফর কোয়ারি মামলায় আরও বিপাকে মহুয়া মৈত্র, সিবিআই তদন্ত শুরু হতে চলেছে

মহুয়া মৈত্র কি সাংসদ পদ ছাড়ার পর সরকারি বাংলো খালি করবেন? আবার নোটিশ জারি

Read more Articles on
Share this article
click me!