'মানুষের লড়াইয়ে,মানুষের রসদ' নিয়ে আরও একধাপ আধুনিক বামেরা, পার্টি ফান্ডের চাঁদা সংগ্রহ করতে চালু হল কিউ আর কোড

সিপিআইএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম উদ্বোধ করলেন এই নতুন ডিজিটাল কিউ আর কোডের। পোশাকি নাম দেওয়া হয়েছে 'মানুষের লড়াইয়ে,মানুষের রসদ'।

Web Desk - ANB | Published : Nov 16, 2022 11:34 AM IST / Updated: Nov 16 2022, 05:14 PM IST

আধুনিকতার ছোঁয়া লাল পার্টিতে। নতুন প্রজন্মের আরও কাছে পৌঁছতে 'মানুষের লড়াইয়ে,মানুষের রসদ' নিয়ে এল বামেরা। এবার আর লাল শালুতে বা কৌটো ব্যবহার করে অর্থ সংগ্রহ নয়। পার্টি তহবিলের চাঁদা সংগ্রহের জন্য ব্যবহৃত হবে কিউ আর কোড। এবার ডিজিটাল মাধ্যমেই পার্টি তহবিলে চাঁদা দিতে পারবেন সকলে। সিপিআইএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম উদ্বোধ করলেন এই নতুন ডিজিটাল কিউ আর কোডের। পোশাকি নাম দেওয়া হয়েছে 'মানুষের লড়াইয়ে,মানুষের রসদ'। বরাবর কৌটো নিয়ে রাস্তায় ঘুরে ঘুরে চাঁদা সংগ্রহ করতেই দেখা গিয়েছে বামেদের। এইভাবে অর্থ সংগ্রহ যে তহবিল শক্ত করার থেকে অনেক বেশি মানুষের সঙ্গে সযোগ বাড়ানোর জন্য তা বরাবরই বলে এসেছে সিপিআইএম নেতৃত্ব। বিরোধীদের একাধিক খোঁচা সত্ত্বেও নিজেদের রীতি বজায় রেখে এসেছে বামেরা। এবার যুগের সঙ্গে তাল মিনিয়ে নিজেদের চিরাচরিত প্রথায় খানিকটা বদল আনল তাঁরা। ডিজিটাল মাধ্যমে অর্থ সংগ্রহ করতে দেখা যাবে এবার লাল পার্টিকে।

যুগের সঙ্গে তাল মেলাতে এবার আধুনিকতা আলিমুদ্দিনেও। নিজেদের চিরাচরিত ধারায় বদল এনে পার্টি তহবিলের চাঁদা সংগ্রহের জন্য উদ্বোধন করা হল নতুন ডিজিটাল কিউ আর কোডের। অর্থাৎ এবার অনলাইনেও সহজেই পার্টি তহবিলে দেওয়া যাবে চাঁদা। মূলত যারা রাজ্যের বাইরে থাকেন অথবা প্রকাশ্যে সিপিআইএমকে চাঁদা দিতে পারেন না তাঁদের কথা ভেবেই এই নতুন ব্যবস্থা বলে জানানো হচ্ছে। শুধু তাই নয় যাঁরা চাঁদা দিচ্ছেন তাঁদের নাম ঠিকানাও গোপন রাখা হবে। ডিজিটাল কিউ আর কোডের উদ্বোধনে সিপিআইএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম বলেছেন,'আজকের দিনটি পার্টির জীবণে একটি গুরুত্বপূর্ণ দিন। একটা বড় অংশের মানুষ যাঁরা চান বামপন্থার ভালো হোক, রাজ্যের বাইরে আছেন। অনেকে এমন জায়গায় আছেন যে সন্ত্রাসের কারণে আসতে পারেন না। সিপিআইএমের রাজ্য কমিটির তহবিলে মুক্ত হস্তে দান করুন। এখানে কারোর নাম পরিচয় প্রকাশ্যে আসবে না।'

 

Share this article
click me!