'বাংলা একদিন বলিউড, হলিউডকে ছোঁবে', কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মঞ্চে দাঁড়িয়ে বললেন মুখ্যমন্ত্রী

কলকাতার এই চলচ্চিত্র উৎসবকে বাংলার সঙ্গে বলিউড থেকে হলিউডকে সংযুক্ত করার এক অনন্য মঞ্চ হিসেবেও উল্লেখ করলেন মুখ্যমন্ত্রী। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য সকলকে ধন্যবাদও জানালেন তিনি।

Web Desk - ANB | Published : Dec 15, 2022 5:50 PM IST

২৮ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে চাঁদের হাট। প্রদীপ জালিয়ে উদ্বোধন করলেন স্বয়ং অমিতাভ বচ্চন। বলিউট, টলিউডের বিশিষ্টদের এদিন একমঞ্চে দেখা গেল। উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। এছাড়া অমিতাভ বচ্চন, জয়া বচ্চন, শাহরুখ খান, শত্রুঘ্ন সিনহা, মহেশ ভট্ট, সৌরভ গঙ্গোপাধ্যায়, অরিজিৎ সিংহ-সহ একাধিক বিশিষ্ট ব্যক্তিত্বকে এদিন দেখা গেল চলচ্চিত্র উৎসবের মঞ্চে। কেআইএফএফ-এর মঞ্চে দাঁড়িয়েই বাংলার চলচ্চিত্র জগতের বিশ্ব ছোঁয়ার স্বপ্ন দেখালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতার এই চলচ্চিত্র উৎসবকে বাংলার সঙ্গে বলিউড থেকে হলিউডকে সংযুক্ত করার এক অনন্য মঞ্চ হিসেবেও উল্লেখ করলেন মুখ্যমন্ত্রী। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য সকলকে ধন্যবাদও জানালেন তিনি।

২৮ তম কলকাতা চলচ্চিত্র উৎসবের মঞ্চে দাঁড়িয়ে বাংলার মুখ্যমন্ত্রী সগর্বে বললেন,'বাংলা লড়াই করে সংহতি, সম্প্রীতি বজায় রাখার জন্য। বাংলা কখনও মাথা নত করে না। বাংলা কখনও ভিক্ষা চায় না। বাংলা চলে মাথা উঁচু করে।' শুধু তাই নয় বাংলার সংস্কৃতি জগত নিয়েও আশাবাদী মুখ্যমন্ত্রী। এই চলচ্চিত্র উৎসবকে বাংলার সঙ্গে বলিউড থেকে হলিউডকে সংযুক্ত করার এক অনন্য মঞ্চ হিসেবেও উল্লেখ করলেন তিনি। পাশাপাশি আরও বললেন, 'ভরসা রাখি, একদিন বাংলা বলিউড, হলিউড দখল করবে।' উদ্বোধনী অনুষ্ঠানে অমিতাভ বচ্চনের প্রশংসায় পঞ্চমুখ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঞ্চে উঠে প্রথমেই তিনি বললেন,'ভারতরত্ন অমিতাভ বচ্চন। যদিও তিনি অফিসিয়ালি ভারতরত্ন নন। তবে বাংলা থেকে আমরা তাঁকে ভারতরত্ন দেওয়ার দাবি তুলব। তাঁর মত আইকন আমরা আর কোনও দিনও পাব না। তাই আমি মনে করি অমিতাভ বচ্চনকে ভারতরত্ন দেওয়া উচিত। কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের তিনি এতদূর থেকে এসেছেন। আমরা ওঁর কাছে কৃতজ্ঞ।'

১৫ ডিসেম্বর শুরু হল কলকাতা আন্তর্জাতিক চলচিত্র উৎসব। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অমিতাভ বচ্চন, শাহরুখ খান-সহ টলিউড ও বলিউডের বিশিষ্টরা। উপস্থিত ছিলেন বেশ কিছু রাজনৈতিক ব্যক্তিত্বও। মুখ্যমন্ত্রীর ডাকে সারা দিয়ে ফিল্ম ফেসটিভালের উদ্বোধনী অনুষ্ঠানে এসেছেন স্বয়ং বিগবিও। বুধবার কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করলেন তিনি। প্রদীপ জ্বালিয়ে সূচনা করলেন ২৮ তম চলচ্চিত্র উৎসবের। মঞ্চে উঠে দীর্ঘ বক্তৃতাও দিলেন বিগবি। সিনেমার অতীত, বর্তমান এবং ভবিষ্যৎ নিয়ে একাধিক তথ্যও তুলে ধরলেন। অমিতাভ বচ্চনকে পেয়ে অভিভূত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বক্তৃতায় বার বারই সেই কথা ব্যক্ত করলেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন - 

'ভারতরত্ন অমিতাভ বচ্চন', কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বিগবিকে ভারতরত্ন দেওয়ার দাবি তুললেন মমতা বন্দ্যোপাধ্যায়

পূবের আকাশে রহস্যময় আলো, কলকাতা থেকে জেলায় অদ্ভুত দৃশ্যের সাক্ষী থাকলেন রাজ্যবাসী

দু-তিন দিনের মধ্যেই পারদ পতনের সম্ভাবনা, কলকাতা-সহ দুই বঙ্গে বাড়বে শীতের আমেজ

Share this article
click me!