'ভারতরত্ন অমিতাভ বচ্চন', কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বিগবিকে ভারতরত্ন দেওয়ার দাবি তুললেন মমতা বন্দ্যোপাধ্যায়

উদ্বোধনী অনুষ্ঠানে অমিতাভ বচ্চনকে পেয়ে অভিভূত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উদ্বোধনী মঞ্চে বক্তৃতা দিতে উঠে সরাসরি তাঁকে 'ভারতরত্ন অমিতাভ বচ্চন' বলে উল্লেখ্য করলেন মুখ্যমন্ত্রী।

Web Desk - ANB | Published : Dec 15, 2022 3:18 PM IST / Updated: Dec 15 2022, 11:26 PM IST

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধন অনুষ্ঠানে বিগবিকে ভারতরত্ন দেওয়ার দাবি জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২৮ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করতে মুম্বই থেকে কলকাতায় এসেছেন অমিতাভ বচ্চন। উদ্বোধনী অনুষ্ঠানে অমিতাভ বচ্চনকে পেয়ে অভিভূত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উদ্বোধনী মঞ্চে বক্তৃতা দিতে উঠে সরাসরি তাঁকে 'ভারতরত্ন অমিতাভ বচ্চন' বলে উল্লেখ্য করলেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি চলচ্চিত্র উৎসবের মঞ্চে দাঁড়িয়েই অভিতাভ বচ্চনকে ভারতরত্ন দেওয়ার দাবি তুললেন তিনি।

১৫ ডিসেম্বর শুরু হল কলকাতা আন্তর্জাতিক চলচিত্র উৎসব। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অমিতাভ বচ্চন, শাহরুখ খান-সহ টলিউড ও বলিউডের বিশিষ্টরা। উপস্থিত ছিলেন বেশ কিছু রাজনৈতিক ব্যক্তিত্বও। মুখ্যমন্ত্রীর ডাকে সারা দিয়ে ফিল্ম ফেসটিভালের উদ্বোধনী অনুষ্ঠানে এসেছেন স্বয়ং বিগবিও। বুধবার কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করলেন তিনি। প্রদীপ জ্বালিয়ে সূচনা করলেন ২৮ তম চলচ্চিত্র উৎসবের। মঞ্চে উঠে দীর্ঘ বক্তৃতাও দিলেন বিগবি। সিনেমার অতীত, বর্তমান এবং ভবিষ্যৎ নিয়ে একাধিক তথ্যও তুলে ধরলেন। অমিতাভ বচ্চনকে পেয়ে অভিভূত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বক্তৃতায় বার বারই সেই কথা ব্যক্ত করলেন মুখ্যমন্ত্রী।

২৮ তম চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে অমিতাভ বচ্চনের প্রশংসায় পঞ্চমুখ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঞ্চে উঠে প্রথমেই তিনি বললেন,'ভারতরত্ন অমিতাভ বচ্চন। যদিও তিনি অফিসিয়ালি ভারতরত্ন নন। তবে বাংলা থেকে আমরা তাঁকে ভারতরত্ন দেওয়ার দাবি তুলব। তাঁর মত আইকন আমরা আর কোনও দিনও পাব না। তাই আমি মনে করি অমিতাভ বচ্চনকে ভারতরত্ন দেওয়া উচিত। কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের তিনি এতদূর থেকে এসেছেন। আমরা ওঁর কাছে কৃতজ্ঞ।'

আরও পড়ুন - 

পূবের আকাশে রহস্যময় আলো, কলকাতা থেকে জেলায় অদ্ভুত দৃশ্যের সাক্ষী থাকলেন রাজ্যবাসী

পঞ্চায়েত ভোটের আগে হাইকোর্টের বাধার মুখে রাজ্য নির্বাচন কমিশন, নিষিদ্ধ হল বিজ্ঞপ্তি

মেসির বিশ্বকাপ জেতার স্বপ্নপূরণ করতে দেব না, হুঁশিয়ারি অলিভিয়ের জিরুর

Share this article
click me!