বিকেল থেকেই পালটে যাবে ছবি, ১২ জেলায় জারি ভারি বৃষ্টির সতর্কতা! জেনে নিন আবহাওয়ার খবর

গত ৪৮ ঘণ্টায় রোদের তেজও বেশ বেড়েছে। তবে সেপ্টেম্বর মাস পরতেই ফের দাপট দেখাতে পারে বৃষ্টি। উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গ (South Bengal), আজ বাংলার মোট ১২টি জায়গায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির হলুদ সতর্কতা জারি করেছে হাওয়া অফিস।

Parna Sengupta | Published : Sep 1, 2024 9:21 AM IST

সকাল থেকেই রোদ ঝলমলে ছিল দিন। শরৎ কাল শুরু পড়তে না পড়তেই শুরু হয়ে গিয়েছে রোদ-বৃষ্টির খেলা। একটানা বৃষ্টির পর দেখা মিলেছে রোদের। কখনও রোদ, কখনও আবার মেঘে ঢেকে যাচ্ছে আকাশ। কিন্তু বিকেল থেকেই কি বদলে যেতে পারে পরিস্থিতি? জানা গিয়েছে রবিবার বাংলার একাধিক জেলায় বর্ষণ হতে পারে। ইতিমধ্যেই ১২টি জেলায় জারি করা হয়েছে হলুদ সতর্কতা।

গত ৪৮ ঘণ্টায় রোদের তেজও বেশ বেড়েছে। তবে সেপ্টেম্বর মাস পরতেই ফের দাপট দেখাতে পারে বৃষ্টি। উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গ (South Bengal), আজ বাংলার মোট ১২টি জায়গায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির হলুদ সতর্কতা জারি করেছে হাওয়া অফিস।

Latest Videos

কোন কোন জেলায় জারি সতর্কতা?

আইএমডি সূত্রে জানা যাচ্ছে, দক্ষিণবঙ্গের ৬টি জেলা বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের হলুদ সতর্কতা জারি করা হয়েছে। দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া এবং ঝাড়গ্রামে দুর্যোগের আশঙ্কা রয়েছে। তবে কলকাতার জন্য কোনও সতর্কতা জারি করা হয়নি।

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের ৬টি জেলাতেও হলুদ সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। দার্জিলিং, কালিম্পিং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কোচবিহার, দুই দিনাজপুরে বজ্রবিদ্যুৎ বৃষ্টিপাতের সতর্কতা জারি করা হয়েছে। এই জেলাগুলিতে আজ বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে।

জানা যাচ্ছে, উত্তর বঙ্গোপসাগরে নতুন একটি নিম্নচাপ তৈরি হয়েছে। রবিবার থেকে সেটিই বাংলায় খেল দেখাতে শুরু করেছে। এর প্রভাবেই আজ উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গের ১২টি জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে। তবে হাওয়া অফিস জানাচ্ছে, দক্ষিণবঙ্গের ওই ৬টি জেলা বাদে কলকাতা সহ বাকি জেলায় আপাতত ভারী বৃষ্টিপাতের (Rainfall Alert) সম্ভাবনা নেই।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'দিদিমণি গদির নেশায় মাতাল হয়েছে' কবি গানে মমতাকে ধুয়ে দিলেন অসীম সরকার | Asim Sarkar | R G Kar
জয়নগরে সক্রিয় ইডি! রেশন ডিলারের গোডাউন ঘিরে চলল তল্লাশি | ED Raid | Ration Scam
আরজি কর কাণ্ডের প্রতিবাদে বিজেপির যুব মোর্চার ধর্না ভেসে উঠলো হুঙ্কার ‘উই ডিমান্ড জাস্টিস’ | RG Kar
BJP Live: R G Kar-কাণ্ডের প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি
'লাইভ স্ট্রিমিং-য়ে আপত্তি কোথায়? মুখোশ খুলে যাবে?' মমতাকে প্রশ্ন শুভেন্দুর | Suvendu Adhikari