বড় খবর! আরজি কর হাসপাতালের নির্মাণ কাজের বিষয়ে সিবিআই PWD-কে জারি করেছে নোটিশ

সিবিআই নিজেই এই ঘটনার তদন্ত করছে। এই মামলার তদন্তের সময়ই হাসপাতালে দুর্নীতির অভিযোগের বিষয়ে তথ্য পায় সিবিআই।

 

deblina dey | Published : Sep 1, 2024 8:22 AM IST

কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নির্মাণের বিষয়ে PWD-কে নোটিশ জারি করেছে সিবিআই। সূত্রের খবর, গত ৩ বছরে এখানে করা নির্মাণ ও টেন্ডার সংক্রান্ত তথ্য চেয়েছে সিবিআই। সম্প্রতি আরজি কর হাসপাতালেই এক জুনিয়র মহিলা চিকিৎসককে ধর্ষণ ও খুন করা হয়। সিবিআই নিজেই এই ঘটনার তদন্ত করছে। এই মামলার তদন্তের সময়ই হাসপাতালে দুর্নীতির অভিযোগের বিষয়ে তথ্য পায় সিবিআই।

অধ্যক্ষের চত্বরে অভিযান-

Latest Videos

সিবিআই আধিকারিকরা গত রবিবার প্রাক্তন অধ্যক্ষের বাড়িতে তল্লাশি চালিয়ে তাঁকে জেরা করেন। সন্দীপ ঘোষকে সকাল ১০.৪৫ টার দিকে সল্টলেকের সিজিও কমপ্লেক্সের ভিতরে দেখা যায়। সিবিআইয়ের একাধিক দল বৃহস্পতিবার তাদের তদন্তের অংশ হিসেবে সরকারি হাসপাতাল পরিদর্শন করেছে। সিবিআইয়ের একজন আধিকারিক বলেছেন যে কেন্দ্রীয় সংস্থার নিজাম প্যালেস অফিসের তিনটি দলের মধ্যে প্রথমটি কথিত আর্থিক অনিয়মের তদন্তে হাসপাতালের মর্চুয়ারিতে পৌঁছেছিল এবং এর পরিকাঠামো, মৃতদেহ সংরক্ষণ এবং ময়নাতদন্ত পরিচালনা সংক্রান্ত প্রোটোকল সম্পর্কে তথ্য নিয়েছিল।

অনেক গুরুতর অভিযোগ অধ্যক্ষ সন্দীপ ঘোষের বিরুদ্ধে

কর্মকর্তারা জানিয়েছেন যে পাঁচ সদস্যের দলটি বিষয়টি এবং পরিস্থিতি পরিষ্কার করার লক্ষ্যে ফরেনসিক বিভাগের প্রধান এবং বর্তমান ভাইস প্রিন্সিপাল ডাঃ সপ্তর্ষি চ্যাটার্জি-সহ হাসপাতালের ডাক্তার ও কর্মীদের সঙ্গে কথা বলেছে। হাসপাতালের প্রাক্তন ডেপুটি সুপারিনটেনডেন্ট, আখতার আলীর অভিযোগের পর কেন্দ্রীয় সংস্থা তদন্ত চালাচ্ছে, অধ্যক্ষ হিসাবে সন্দীপ ঘোষের আমলে নির্মাণ টেন্ডারের বিরুদ্ধে দাবিহীন মৃতদেহ, জৈব-চিকিৎসা বর্জ্য নিষ্পত্তিতে দুর্নীতির অভিযোগ রয়েছে স্বজনপ্রীতির মতো আর্থিক দুর্ব্যবহার করা হয়েছে।

অনেক প্রশ্ন এখনও অমীমাংসিত-

কলকাতা হাইকোর্টের নির্দেশে সিবিআই তদন্তের দায়িত্ব নেওয়ার ১৮ দিন পেরিয়ে গেলেও এই অপরাধ সম্পর্কিত অনেক প্রশ্ন অমীমাংসিত রয়ে গিয়েছে। একাধিক ব্যক্তি কি এই অপরাধে জড়িত ছিল? ভিকটিমের যৌনাঙ্গে পাওয়া তরল ডিএনএ পরীক্ষার ফলাফল কী ছিল? নির্যাতিতার নখের মধ্যে পাওয়া টিস্যুর নমুনার ফরেনসিক পরীক্ষার রিপোর্ট, অপরাধের দৃশ্যে অভিযুক্ত পরিবর্তনের জন্য দায়িত্বগুলি কি অন্তর্ভুক্ত করা হয়েছে? কলকাতা হাইকোর্ট ৯ আগস্ট ডাক্তারের ধর্ষণ-খুনের মামলা এবং ঘোষের আমলে দুর্নীতির অভিযোগের দ্বৈত তদন্ত যথাক্রমে ১৩ আগস্ট এবং ২৩ আগস্ট সিবিআই-এর কাছে হস্তান্তর করেছিল।

Share this article
click me!

Latest Videos

'Literally আমাদের ঘাড় ধাক্কা দেওয়া হয়েছে' বিস্ফোরক চিকিৎসক অভিনেতা কিঞ্জল নন্দ | R G Kar Protest
'সবে দুজন গেল লম্বা হবে লাইন', সন্দীপ ঘোষ ও টালা থানার ওসির গ্রেফতারিতে মন্তব্য Sukanta Majumdar-এর
আরও এক হাসপাতালের 'দুর্নীতি কাণ্ড' ফাঁস! যা জানালেন Samik Bhattacharya | BJP Protest | Kolkata |
মহামিছিলে জনজোয়ার! 'আর্জি নয়, দাবী কর' রাজপথে জুনিয়র ডাক্তারদের জনগর্জন | RG Kar Protest Rally |
পিছিয়ে নেই গ্রামের মহিলারাও, আর জি করের বিচারের দাবিতে পথে কুলতলির মৈপিঠের নাগরিক সমাজ | RG Kar