Durga Puja 2023: পুজোর মধ্যেই শহরজুড়ে জঙ্গি হানার সতর্কতা, বাড়ানো হল নিরাপত্তাও

লালবাজারের পক্ষ থেকে সরাসরি এবিষয় এখনও কিছুই জানানো হয়নি। তবে ইতিমধ্যেই শহরের বিভিন্ন এলাকায় নিরাপত্তা বৃদ্ধি করা হয়েছে।

Ishanee Dhar | Published : Oct 22, 2023 5:15 AM IST

দুর্গাপুজোর মধ্যেই আতঙ্ক শহরজুড়ে। পুজোর মধ্যেই শহরে জঙ্গি হানার সতর্কতা জারি করল কলকাতা পুলিশ। ইতিমধ্যেই প্রতিটি থানাকে সতর্ক করেছে লালবাজার। পাশাপাশি সতর্ক করা হয়েছে কলকাতা পুলিশের উচ্চপস্থ কর্তাদের। জঙ্গি হানার আশঙ্কার কথা মাথায় রেখেই শহরজুড়ে আরও শক্ত করা হল নিরাপত্তা ব্যবস্থা। তবে লালবাজারের পক্ষ থেকে সরাসরি এবিষয় এখনও কিছুই জানানো হয়নি। তবে ইতিমধ্যেই শহরের বিভিন্ন এলাকায় নিরাপত্তা বৃদ্ধি করা হয়েছে।

লালবাজার সূত্রে জানা যাচ্ছে শুক্রবারই মাল্টি এজেন্সি সেন্টার বা ম্যাক-এর তরফে দুর্গাপুজোর সময় শহরে জঙ্গি হানার পরিকল্পনার খবর দেওয়া হয় কলকাতা পুলিশকে। এই বার্তা আসার পরই কড়া ব্যবস্থা নিতে শুরু করেছে কলকাতা পুলিশ। ইতিমধ্যে কলকাতা পুলিশের যুগ্ন নগরপাল প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য বাহিনীকে নির্দেশও দিয়েছেন। তবে কোথায় এই হামলার সম্ভাবনা সেই নিয়ে কিছুই জানানো হয়নি এখনও। তবে লালবাজারের পক্ষ থেকে জানানো হয়েছে যে কোনও পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত কলকাতা পুলিশ। তারা সতর্ক রয়েছেন।

পুজোর জন্য শহরজুড়ে মোতায়েন ছিল প্রায় আট হাজার পুলিশকর্মী। পাশাপাশি হিল ১৮ জন উপ নগরপাল পদমর্যাদার অফিসারও। মোতায়েন রয়েছেন কলকাতা পুলিশের উচ্চপদস্থ কর্তারা। পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে নিরাপত্তার কথা মাথায় রেখে ৫১টি নজর মিনার থেকে চলছে নজরদারি। এ ছাড়া ১৬টি কুইক রেসপন্স টিমও মোতায়েন করা হয়েছে। এমনিতেই ষষ্ঠী থেকেই ঠাসা ভিড় শহরের রাস্তায়। সপ্তমীর সন্ধ্যাতে ভিড়ের চাপ আরও বেড়েছিল। অষ্টমীতেও একই চিত্র দেখা যাবে বলে মনে করা হচ্ছে। সপ্তমীর সন্ধ্যেতে বন্ধ করে দেওয়া হয়েছে সেন্ট্রাল এভিনিউ থেকে বিবি গাঙ্গুলি স্ট্রিট। উত্তরে শোভাবাজার স্ট্রিট, টালা ব্রিজে ট্রাফিকের চাপ রয়েছে প্রবল। এছাড়া দক্ষিণে চেতলার পুজোর জন্য নিউ আলিপুর চত্বরে ট্রাফিকের চাপ রয়েছে। এছাড়া তিল ধারণের জায়গা নেই শহরের নামী মণ্ডপগুলোর আশেপাশে। জনতার ভিড় সামলাতে গিয়ে গতি কমছে যানবাহনেরও। এদিকে গড়িয়াহাট থেকে ভিআইপি রোড, নিউ আলিপুরের একাধিক রাস্তা, শিয়ালদা চত্বরে অনেকটাই নিয়ন্ত্রিত যান চলাচল।

Share this article
click me!