Traffic Update: সপ্তমীর সন্ধ্যায় লোকারণ্য রাজপথ, দেখুন কোন রাস্তায় ভিড় কেমন

উত্তরে টালা, শ্যামবাজার থেকে দক্ষিণে টালিগঞ্জ গড়িয়াহাট পর্যন্ত যানজটের চিত্র একইরকম।

Ishanee Dhar | Published : Oct 21, 2023 3:16 PM IST

সপ্তমীর সন্ধ্যায় প্রবল ভিড় শহরের রাস্তায়। লোকারণ্য উত্তর থেকে দক্ষিণ কলকাতা। স্বাভাবিকভাবেই ভিড় সামাল দিতে নাজেহাল হতে হচ্ছে কলকাতা পুলিশকে। পুজোর প্রথম কয়েক দিনে ভিরের প্রভাব হালকার উপর থাকলেও সপ্তমী পড়তেই রাজপথে বাড়তে শুরু করেছে চাপ। উত্তরে টালা, শ্যামবাজার থেকে দক্ষিণে টালিগঞ্জ গড়িয়াহাট পর্যন্ত যানজটের চিত্র একইরকম।

কোন এলাকায় যানজটের অবস্থা কেমন?

লালবাজার কন্ট্রোল রুম সূত্রে জানা যাচ্ছে, সপ্তমীর সন্ধ্যেতে বন্ধ করে দেওয়া হয়েছে সেন্ট্রাল এভিনিউ থেকে বিবি গাঙ্গুলি স্ট্রিট। উত্তরে শোভাবাজার স্ট্রিট, টালা ব্রিজে ট্রাফিকের চাপ রয়েছে প্রবল। এছাড়া দক্ষিণে চেতলার পুজোর জন্য নিউ আলিপুর চত্বরে ট্রাফিকের চাপ রয়েছে। এছাড়া তিল ধারণের জায়গা নেই শহরের নামী মণ্ডপগুলোর আশেপাশে। জনতার ভিড় সামলাতে গিয়ে গতি কমছে যানবাহনেরও। এদিকে গড়িয়াহাট থেকে ভিআইপি রোড, নিউ আলিপুরের একাধিক রাস্তা, শিয়ালদা চত্বরে অনেকটাই নিয়ন্ত্রিত যান চলাচল।

কোন কোন রাস্তায় প্রবল ভিড়?

দক্ষিণে রুবির মোড় থেকে রাসবিহারীর রাস্তায় জনতার ভিড় সামলাতে রীতিমত নাজেহাল হতে হচ্ছে পুলিশকে। এই পথেই পড়ে শহরের অন্যতম নামী পুজো, বোসপুকুর শীতলা মন্দির, একডালিয়া, সিংহী পার্ক, হিন্দুস্তান পার্ক, ত্রিধারা সম্মিলনী। এদিকে আর একটু এগিয়ে গেলেই পড়ে সিংহী পার্ক, হিন্দুস্তান পার্ক। বিকেলের দিকে ট্রাফিকের চাপ তাও কম থাকলেও রাত বাড়তেই ভিড় বাড়ছে রাসবিহারী এভিনিউ, সেন্ট্রাল এভিনিউ, লেক টাউনের মতো রাস্তায়।

উল্লেখ্য এবছর কলকাতা পুলিশের সাহায্য করতে রাস্তায় নামানো হয়েছে,অতিরিক্ত স্বেচ্ছা সেবক। সেই সঙ্গে কলকাতার বিখ্যাত ১৭ পুজোর কন প্যান্ডেলে ঠাকুর দেখেতে কতক্ষণ অপেক্ষা করতে হতে পারে, কোন প্যান্ডেলে ভিড় কেমন তার প্রতি মুহূর্তের আপডেট মিলছে কলকাতা পুলিশের অফিসিয়াল ফেসবুকে।

Share this article
click me!