Merto Rail: পুজোর কলকাতায় মেট্রো রেলে ভিড়ের রেকর্ড, যাত্রী সংখ্যা ৮ লক্ষ ছাড়িয়েছে

বৃহস্পতিবার অর্থাৎ পঞ্চমীর দিনে শুধুমাত্র দমদম স্টেশনে যাত্রী সংখ্যা ছিল ৮০ হাজারেরও বেশি। দ্বিতীয় স্থানে ছিল এসপ্ল্যানেড।

 

Saborni Mitra | Published : Oct 20, 2023 12:58 PM IST

রেকর্ড ভিড় মেট্রো রেলে। চতুর্থীর ভিড়কে হার মানাল পঞ্চমীর বিকেল। মেট্রো রেল সূত্রের খবর পঞ্চমীর দিনে মেট্রোতে প্কায় সাড়ে আট লক্ষ যাত্রী সওয়াল হয়েছিলেন। বুধবার অর্থাৎ চতুর্থীকে মেট্রো রেলে যাত্রী সংখ্যা ছিল প্রায় সাড়ে সাত লক্ষ। ভিড়ে ঠাসা মেট্রোতে যাত্রীদের নাজেহাল অবস্থা হয়। যা নিয়ে কিছু যাত্রীর মধ্যে উদ্বেগ ছিল। কিন্তু সব মিলিয়ে পরিস্থিতি যে জটিল ছিল তা আর বলার অপেক্ষা রাখে না। পুজোর দিনগুলিতে মেট্রো রেলে ভিড়় আরও বাড়বে বলেও মনে করেছে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার অর্থাৎ পঞ্চমীর দিনে শুধুমাত্র দমদম স্টেশনে যাত্রী সংখ্যা ছিল ৮০ হাজারেরও বেশি। দ্বিতীয় স্থানে ছিল এসপ্ল্যানেড। এই স্টেশনের যাত্রী সংখ্যা ছিল ৬৩ হাজারেও বেশি। তারপরই রয়েছে কালীঘাট ও শোভাবাজার - সুতানুটি।

শুক্রবার মেট্রো রেল কর্তৃপক্ষ জানিয়েছে, বৃহস্পতিবার ব্লু লাইন দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত যাত্রী সংখ্যা ছিল ৭,৯২,০৬০। বৃহস্পতিবার গোটা দিনে আপ আর ডাউন মিলিয়ে ২৮৮টি ট্রেন চলাচল করেছে। মেট্রো রেল কর্তৃপক্ষ জানিয়েছে, পুজো উপলক্ষ্যে গত এক মাস ধরেই মেট্রো রেলে যাত্রী সংখ্যা ক্রমশই বাড়ছে। নিত্য়যাত্রীদের সঙ্গে সঙ্গে সাধারণ মানুষই স্বস্তিতে চলাফেরার জন্য মেট্রো রেলের ওপর ভরসা রাখছেন। তবে পুজোদেখার জন্য মেট্রোর ওপর এবার প্রচুর মানুষ আস্থা রেখেছে। উত্তর থেকে দক্ষিণ সর্বত্রই প্রতিমা দর্শনার্থীদের ভিড় ছিল মেট্রো রেলে।

মেট্রো কর্তৃপক্ষ আগেই জানিয়েছেন, সপ্তমী থেকে নবমী সারা রাত মেট্রো পরিষেবা দেওয়া হবে। তিন দিন উত্তর-পূর্ব করিডোরে ট্রেন চলবে রাত ১২টা পর্যন্ত। যাত্রীদের সুরক্ষার জম্য বেশ কিছু পদক্ষেপ নিয়েছে মেট্রো কর্তৃপক্ষ। যাত্রীদের সুরক্ষা অতিরিক্ত রেল পুলিশ মোতায়েন করা হয়েছে। থাকছে কুইক রেসপন্স টিমও।

Read more Articles on
Share this article
click me!