জুলাই মাসেই বাড়তে চলেছে লক্ষ্মীর ভান্ডারের টাকা? বড় প্রতিশ্রুতি মিলল সরকারের তরফে

এখন রাজ্যের মহিলাদের টাকা বাড়িয়ে দেওয়া হয়েছে। ইতিমধ্যেই বর্ধিত ভাতা মহিলাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টেও ঢুকেছে। এবার বলা হচ্ছে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পে ভাতা বাড়িয়ে দেওয়া হবে।

Parna Sengupta | Published : May 15, 2024 9:01 AM IST

রাজ্যে তৃতীয়বারের জন্য তৃণমূল সরকারের প্রত্যাবর্তনের পিছনে যার সবচেয়ে বড় যে ভূমিকা রয়েছে সেটি হল লক্ষ্মীর ভান্ডার প্রকল্প। এই প্রকল্প যেমন ২০২১ সালে বিপুল সংখ্যক ভোট এনে দেয় তৃণমূলের ঝুলিতে, ঠিক সেই রকমই ২৪ এর লোকসভা নির্বাচনেও এই প্রকল্পকেই হাতিয়ার করে এগিয়ে যেতে চাইছে রাজ্যের শাসক দল তৃণমূল।

এখন রাজ্যের মহিলাদের টাকা বাড়িয়ে দেওয়া হয়েছে। ইতিমধ্যেই বর্ধিত ভাতা মহিলাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টেও ঢুকেছে। এবার বলা হচ্ছে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পে ভাতা বাড়িয়ে দেওয়া হবে। আগে যেখানে রাজ্যের সাধারণ শ্রেণীর মহিলারা প্রতি মাসে ৫০০ টাকা পেতেন, সেই জায়গায় এখন তারা প্রতি মাসে পান ১ হাজার টাকা। অন্যদিকে আগে যে সকল তপশিলি জাতি ও উপজাতি শ্রেণীর মহিলারা প্রতিমাসে পেতেন ১ হাজার টাকা, সেই জায়গায় এখন তারা পান ১২০০ টাকা। তবে এরপরেও নাকি লক্ষ্মীর ভান্ডার প্রকল্পে দেওয়া ভাতার পরিমাণ বৃদ্ধি করা হবে। তাহলে চলুন দেখে নেওয়া যাক কবে থেকে টাকার পরিমাণ বৃদ্ধি হবে এবং কত?

Latest Videos

লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের টাকা আবারও বৃদ্ধি করার পরিকল্পনার বিষয়ে অবশ্য রাজ্যের শাসক দল তৃণমূল কিছু জানায় নি। বরং এমনটা জানিয়েছেন খোদ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি বাংলায় নির্বাচনী প্রচারে এসে জানিয়েছেন, বাংলার তৃণমূল নেত্রী বারবার যে দাবি করছেন, বিজেপি সরকারে এলে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের টাকা বন্ধ হয়ে যাবে তা ঠিক নয়। বিজেপি সরকারে এলে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের ভাতা আরও ১০০ টাকা করে বাড়িয়ে দেওয়া হবে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ মঙ্গলবার বাংলায় এসে এইভাবেই লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের ভাতার পরিমাণ বৃদ্ধি করার প্রতিশ্রুতি দেন। তার কথা অনুযায়ী বিজেপি বাংলায় সরকারি এলেই লক্ষ্মীর ভান্ডারের ভাতা বেড়ে যাবে। সুতরাং টাকার পরিমাণ হিসাবে তিনি ১০০ টাকা বৃদ্ধি করার ঘোষণা করলেও অবশ্য এখনই টাকার পরিমাণ বৃদ্ধি পাচ্ছে না। কেননা টাকা বৃদ্ধি পেতে হলে বিজেপিকে সরকারে আসতে হবে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

চাঞ্চল্যকর তথ্য! ৪০ হাজার টাকা ধার নিয়েছিল...ধৃত রাহুলের বিস্ফোরক মন্তব্য! Today Krishnanagar News
চোখের সামনে গঙ্গায় চলিয়ে যাচ্ছে একাধিক বাড়ি, ঘুম উড়েছে মালদার মানিকচকের বাসিন্দাদের | Ganga Erosion
৮ কোটি টাকার কাজেও এত ক্ষোভ! বাঁধ পরিদর্শনে এসে মহিলাদের বিক্ষোভের তোপে জেরবার উন্নয়ন মন্ত্রী! দেখুন
অভয়া কাণ্ডের প্রতিবাদে অনশনের পাশাপাশি এবার শুরু হলো গণস্বাক্ষর কর্মসূচি! | RG Kar Protest
সুবর্ণ গোস্বামীর বিরুদ্ধে নোংরা অভিযোগ দেবাংশুর, পাল্টা যা বললেন চিকিৎসক । Subarna Goswami