বামেদের লালবাজার অভিযান আটকাল পুলিশ! গ্রেফতার ১৪ জন সিপিএম কর্মী, অবস্থানে মীনাক্ষীরা

বামেদের (Left) লালবাজার (Lalbazar) অভিযান ঘিরে ফের উত্তপ্ত রাজপথ। পুলিশ কমিশনারের অপসারণের দাবিতে লালবাজার অভিযানের ডাক দেয় বামেরা।

Subhankar Das | Published : Sep 9, 2024 12:14 PM IST / Updated: Sep 09 2024, 05:58 PM IST

বামেদের (Left) লালবাজার (Lalbazar) অভিযান ঘিরে ফের উত্তপ্ত রাজপথ। পুলিশ কমিশনারের অপসারণের দাবিতে লালবাজার অভিযানের ডাক দেয় বামেরা।

সোমবার, অর্থাৎ ৯ সেপ্টেম্বর এই অভিযানের ডাক দেওয়া হয়। এদিন দুপুর ৩টেয়, ধর্মতলায় লেনিন মূর্তির সামনে জমায়েত হতে শুরু করেন বাম নেতৃত্ব, কর্মী এবং সমর্থকরা। তাদের মূল দাবি, পুলিশ কমিশনারের অপসারণ, আর জি কর (RG Kar) কাণ্ডের তথ্যপ্রমাণ লোপাটে সকল অভিযুক্তকে গ্রেফতার করতে হবে এবং সকল দোষীদের কঠোর শাস্তি দিতে হবে।

Latest Videos

তবে বামেদের লালবাজার অভিযানকে কেন্দ্র করে আগে থেকেই প্রস্তুতি নিয়ে রেখেছিল পুলিশ। লালবাজারের অনেকটা আগেই, ঠিক বেন্টিঙ্ক স্ট্রিটে দুদিক থেকে ব্যরিকেড করে রাস্তা বন্ধ করে দেয় প্রশাসন। ফলে, মিছিল এসে আটকে যায় সেই ব্যারিকেডে।

এরপর সেখানেই অবস্থানে বসে পড়েন আন্দোলনকারীরা। বিক্ষোভকারীদের দাবি, পুলিশ কমিশনার বিনীত গোয়েলকে অবিলম্বে পদত্যাগ করতে হবে। আর জি কর কাণ্ডে প্রমাণ লোপাটের ঘটনায় তাঁর ভূমিকা নিয়ে কার্যত ক্ষোভে ফেটে পড়েন তারা।

ফলে, ব্যারিকেডের সামনেই বাম কর্মীরা অবস্থানে বসে পড়েন। কিন্তু এরই মাঝে ব্যারিকেডকে পিছনে ফেলে এগোতে যান কয়েকজন সিপিএম কর্মী। হাতে পোস্টার এবং প্ল্যাকার্ড নিয়ে স্লোগান দিতে থাকেন তারা। এরপরই মোট ১৪ জন বাম কর্মীকে গ্রেফতার করে পুলিশ। তাদের মধ্যে রয়েছেন সমন্বয় রাহা, পৃথা তা, রাজেন্দ্র প্রসাদ, সাগ্নিক সেনগুপ্ত, সৌমজিৎ রজক, অর্জুন রায়, দেবরাজ দেবনাথ এবং মহম্মদ আতিফ নিসার সহ ১৪ জন ছাত্র-যুব কর্মী। পুলিশের চোখকে ফাঁকি দিয়ে লালবাজারে ঢোকার চেষ্টা করতেই তাদের গ্রেফতার করা হয়।

এরপরই প্রতিবাদে রাস্তায় বসে পড়েন বাম কর্মী এবং সমর্থকরা। এইমুহূর্তে বেন্টিঙ্ক স্ট্রিটে ব্যারিকেডের সামনেই চলছে অবস্থান। উপস্থিত আছেন বাম নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'লাইভ স্ট্রিমিং-য়ে আপত্তি কোথায়? মুখোশ খুলে যাবে?' মমতাকে প্রশ্ন শুভেন্দুর | Suvendu Adhikari
'লাইভ স্ট্রিমিং-য়ে কীসের সমস্যা মুখ্যমন্ত্রীর?' বৈঠক ভেস্তে যাওয়ায় হতাশ জুনিয়র ডাক্তাররা | R G Kar
এবার রাষ্ট্রপতির কাছে চিঠি জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন আন্দোলনরত ডাক্তাররা | R G Kar
'আপনি চটিটা কম চাটুন' কাকে বললেন শুভেন্দু অধিকারী? Suvendu Adhikari | R G Kar Protest
১৩ সেপ্টেম্বর শুক্রবার এই ব্যক্তিদের ব্যবসায় ভালো আয় হতে পারে, দেখুন জ্যোতিষ কথা | ajker rashifal