'মানুষকে কখনও অবজ্ঞা করতে নেই' দিল্লী যাওয়ার আগে বিজেপিকে নিশানা অভিষেকের

লোকসভা ভোটের ফলপ্রকাশ হতেই বিস্ফোরক তৃণমূলের সাধারণ সম্পাদক তথা ডায়মন্ডহারবার লোকসভা কেন্দ্রের জয়ী প্রার্থী অভিষেক বন্দ্যোপাধ্যায়। গোটা দেশে আসন কমে যাওয়া এবং সরকার গঠনে বাধ্য হয়ে অন্য দলের ওপর নির্ভর করতে থাকা বিজেপিকে তীব্র আক্রমণ করলেন তিনি। 

Subhankar Das | Published : Jun 5, 2024 11:09 AM IST

লোকসভা ভোটের ফলপ্রকাশ হতেই বিস্ফোরক তৃণমূলের সাধারণ সম্পাদক তথা ডায়মন্ডহারবার লোকসভা কেন্দ্রের জয়ী প্রার্থী অভিষেক বন্দ্যোপাধ্যায়। গোটা দেশে আসন কমে যাওয়া এবং সরকার গঠনে বাধ্য হয়ে অন্য দলের ওপর নির্ভর করতে থাকা বিজেপিকে তীব্র আক্রমণ করলেন তিনি।

বিজেপি বিরোধী ঐক্য ‘ইন্ডিয়া’ জোটের বৈঠকে যোগ দিতে দিল্লী যাওয়ার আগে বুধবার দুপুরে, কলকাতা বিমানবন্দরে সংবাদমাধ্যমকে অভিষেক বন্দ্যোপাধ্যায় জানান, “এই বাংলায় এসে ওরা দাবি করেছিল, বিজেপি নাকি ৩০টি আসন পাবে। আর মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার ফুস হয়ে যাবে। এখন তাদের নিজেদেরই সরকার গঠন করতে হিমশিম খেতে হচ্ছে। তাই কখনও ক্ষমতার আস্ফালন দেখাতে নেই। মানুষের ক্ষমতাকে ভুলেও অবজ্ঞা করতে নেই।”

Latest Videos

উল্লেখ্য, বুধবার বিকেলে ‘ইন্ডিয়া’ জোটের গুরুত্বপূর্ণ বৈঠক। সেই প্রসঙ্গে তিনি বলেন, “আমাদের দলকে আমন্ত্রণ জানানো হয়েছে। আমি তাই দলের তরফ থেকে প্রতিনিধিত্ব করছি। আগে দিল্লী যাই, বৈঠকে সবকিছু নিয়ে আলোচনা হোক। সবার সঙ্গে দেখা করি। তারপর কলকাতা ফিরে বাকিটা জানাব।” প্রসঙ্গত, এই ‘ইন্ডিয়া’ জোটের মুখপাত্র হলেন সিপিএম-এর সর্বভারতীয় সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি। কিন্তু এই বিষয়ে উষ্মা প্রকাশ করেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আর ভোটের ফলপ্রকাশের পর থেকেই বিরোধী শিবিরে নানারকমের ঘটনাপ্রবাহ দেখা যাচ্ছে। বিহার থেকে ইতিমধ্যেই তেজস্বী যাদব এবং নীতীশ কুমার রওনা দিয়েছেন। আর কলকাতা ছাড়ার আগে অভিষেক বলছেন, “এই বৈঠকে অনেকেই আসছেন। পঞ্জাব, বিহার, তামিলনাড়ু, কর্নাটক থেকে অনেকেই দিল্লী পৌঁছচ্ছেন। সকলের সঙ্গে কথা হবে এই বৈঠকে।” আর তাঁর ঠোঁটের কোনায় লেগে মুচকি হাসি।

তিনি আরও যোগ করেছেন, “পশ্চিমবঙ্গে একাই ২৯টি আসন পেয়েছে তৃণমূল। বিজেপি নেতারা যত বড় বড় কথা বলবেন, ততই লাভবান হবে তৃণমূল। ওরা বলেছিল বিজেপি নাকি ২০০ পার করবে আমাদের রাজ্যে। উল্টে দেখা গেল আমরা, মানে তৃণমূল ২০০ পার করলাম। এবার বলেছিল বিজেপি নাকি ৩০টি আসন জিতবে। এবারও উল্টো ফল হল। তৃণমূল ২৯টি আসন পেল।”

সবমিলিয়ে, দিল্লীতে যাওয়ার আগে বিজেপিকে তীব্র আক্রমণ শানিয়ে গেলেন তৃণমূলের সেনাপতি।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

সে কে? যার নাম শুনতেই ক্ষমা চাইলেন মীনাক্ষী, দেখুন | Minakshi Mukherjee Speech Today | Flood
Siliguri-র Bidhan Market-এ বিধ্বংসী আগুন! ছাইয়ে পরিণত হল একাধিক দোকান | Siliguri News Today
BJP LIVE: সাংবাদিক সম্মেলনে শমীক ভট্টাচার্য, কী অভিযোগ, দেখুন সরাসরি
নার্সদের জুতোর বাড়ি! ঝাঁঝিয়ে উঠলেন কিঞ্জল, তুলকালাম সাগর দত্ত মেডিক্যাল | Sagar Dutta Medical
'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News