ঠাকুর দেখার আগে সঙ্গে নিন ছাতা-রেনকোট! মহাপঞ্চমীর বিকেল থেকেই শুরু হবে বৃষ্টির তাণ্ডব, কতদিন চলবে?

পুজো শুরু। আর তার সাথে বৃষ্টিও। মহা পঞ্চমীর দিন ঝেঁপে বৃষ্টি শুরু হয়েছে উত্তর ২৪ পরগনা সহ বেশ কিছু জায়গায়। বৃষ্টি কি আরও বাড়বে? কি বলছে আবহাওয়া দফতর!

Parna Sengupta | Published : Oct 8, 2024 11:58 AM IST

112

মহা পঞ্চমীর সন্ধে থেকেই নাকি ঝেঁপে বৃষ্টি শুরু হবে! আবহাওয়া দপ্তর কী বলছে, জেনে নিন।

212

আবহাওয়া দফতরের পূর্বাভাস এদিন বিকেলের দিকে দক্ষিণবঙ্গের (South Bengal Weather) বেশ কয়েক জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে দোসর হবে আর্দ্রতা জনিত অস্বস্তি।

312

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, পঞ্চমী থেকে দশমী প্রতিদিনই হালকা পশলা বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের প্রায় প্রতিটি জেলায়।

412

অধিক বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। এই জেলাগুলিতে রোজই বৃষ্টি হতে পারে। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও দু-এক জায়গায় বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা থাকবে।

512

হাওয়া অফিস জানিয়েছে, ঘূর্ণাবর্ত ও অক্ষরেখার জোড়া (Weather Update) প্রভাবে বঙ্গোপসাগরে তৈরি হয়েছে নিম্নচাপ। এর জেরেই বৃষ্টি হচ্ছে।

612

তবে আবহাওয়া দপ্তর জানিয়েছে শুক্রবার পর্যন্ত দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা প্রায় নেই।

712

উত্তর ও দক্ষিণ দুই বঙ্গেই তাপমাত্রা সামান্য বাড়তে পারে। বাতাসে জলীয়বাষ্প থাকায় অস্বস্তি বহাল থাকবে।

812

মঙ্গলবার থেকে শুক্রবার পর্যন্ত দক্ষিণবঙ্গের উপকূলের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে। মূলত আংশিক মেঘলা থাকবে আকাশ।

912

আজ কলকাতা ও সংলগ্ন এলাকার আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। বিক্ষিপ্ত বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে।

1012

চলতি সপ্তাহে শহরে ভারী বৃষ্টির কোনো পূর্বাভাস নেই। বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা ১৩ অক্টোবর পর্যন্ত (South Bengal Weather)।

1112

উত্তরবঙ্গেও বৃষ্টি কমেছে। পঞ্চমী থেকে ভারী বৃষ্টি হবে না উত্তরবঙ্গেও (North Bengal Weather)। উত্তরবঙ্গের কোনও জেলাতেই সতর্কতাও জারি করা হয়নি।

1212

শুধুমাত্র পার্বত্য এলাকায় বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা থাকবে। সপ্তাহভর বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সামান্য সম্ভাবনা থাকবে উত্তরবঙ্গের বাকি জেলাগুলিতে।

Read more Photos on
Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos