বারবার তলব সত্ত্বেও হাজিরা এড়াচ্ছেন মহুয়া মৈত্র, কেজরিওয়ালের পরিণতির কথা মনে করাল বিজেপি

মহুয়া তদন্তকারী সংস্থাকে জানিয়েছেন যে তিনি নির্বাচনী প্রচারে ব্যস্ত। মহুয়ার এই বক্তব্যের পর পশ্চিমবঙ্গের প্রধান বিরোধী দল বিজেপি-র নেতারা তাঁকে মৌখিক আক্রমণ করেছেন।

Parna Sengupta | Published : Mar 29, 2024 1:44 AM IST

তৃণমূল কংগ্রেসের মহুয়া মৈত্রও দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এবং ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের পথ অনুসরণ করছেন। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বারবার তৃণমূলের ফায়া ব্র্যান্ড নেতা মহুয়াকে সমন পাঠাচ্ছে, তাঁকে বিদেশী মুদ্রার মামলায় জিজ্ঞাসাবাদের জন্য হাজির হতে বলা হচ্ছে, কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায়ের দলের বিতর্কিত এই প্রার্থী মহুয়া ইডি সমন উপেক্ষা করছেন বারবার। এমনকি বৃহস্পতিবারও তিনি ইডি-র সামনে হাজির হননি এবং কৃষ্ণনগরে তার নির্বাচনী এলাকায় প্রচারে যান। মহুয়া বলেছেন যে তিনি তদন্তকারী সংস্থাকে জানিয়েছেন যে তিনি নির্বাচনী প্রচারে ব্যস্ত। মহুয়ার এই বক্তব্যের পর পশ্চিমবঙ্গের প্রধান বিরোধী দল বিজেপি-র নেতারা তাঁকে মৌখিক আক্রমণ করেছেন। অরবিন্দ কেজরিওয়ালের পরিণতি মনে রাখার পরামর্শ দিয়েছেন বিজেপি নেতারা। মহুয়াকে যে কোনও দিন গ্রেপ্তার করা হবে বলে আভাস দিয়েছেন বিজেপি নেতারা।

মহুয়া তিনবার তলব উপেক্ষা করেছেন

মহুয়া মৈত্রকে জিজ্ঞাসাবাদের জন্য ইডি তিনবার তলব করেছে। এই সমনগুলির মধ্যে সর্বশেষ বৃহস্পতিবার হাজির হওয়ার কথা ছিল, কিন্তু মহুয়া বলেছেন যে তিনি লোকসভা নির্বাচনে ব্যস্ত। নির্বাচনের পরই তিনি হাজির হতে পারবেন, কিন্তু ততক্ষণ তাঁকে যেন ডাকা না হয়।

নিশানা করেছেন বিজেপি নেতারা

বিজেপির তরফে বৃহস্পতিবার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেছেন, 'অরবিন্দ কেজরিওয়াল ১৭ বার তলব করার পরেও না গেলে ফলাফল আপনারা সবাই দেখেছেন। মহুয়া মৈত্রের সঙ্গেও একই ঘটনা ঘটবে। দেশের আইন সবার জন্য সমান। পশ্চিমবঙ্গের মেদিনীপুর লোকসভা আসনের বিজেপি প্রার্থী, অগ্নিমিত্র পালও মহুয়ার উপস্থিতি নিয়ে প্রশ্ন তুলেছেন। তিনি বলেন, 'তলব করা সত্ত্বেও তিনি হাজিরা না দিয়ে প্রচার চালাচ্ছেন। এ বিষয়ে কঠোরতা থাকা উচিত। আমরা এ বিষয়ে তদন্ত দাবি করছি।

বৈদেশিক মুদ্রার কোন মামলায় ইডি ডাকছে?

মহুয়া মৈত্রের বিরুদ্ধে লোকসভায় টাকার জন্য প্রশ্ন করার অভিযোগ রয়েছে। মহুয়ার বিরুদ্ধে দুবাই-ভিত্তিক গুজরাটি ব্যবসায়ী দর্শন হিরানন্দানির কাছ থেকে টাকা নেওয়া এবং সংসদে এমন প্রশ্ন করার অভিযোগ রয়েছে। এর পরে, হিরানন্দানির কাছ থেকে মহুয়ার নেওয়া অর্থ এবং মূল্যবান উপহারগুলিকে বৈদেশিক মুদ্রার লঙ্ঘন হিসাবে বিবেচনা করে এই ক্ষেত্রে একটি মামলা দায়ের করে ইডি তদন্ত শুরু করে। এই ঘটনায় মহুয়াকে হাজির হতে বলছে ইডি।

আরও খবরের জন্য এশিয়ানেট নিউজ বাংলা হোয়াটসঅ্যাপ চ্যানেলে চোখ রাখুন, এখানে ক্লিক করুন।

Share this article
click me!