বৃষ্টি মাথায় নিয়েই একের পর এক পুজো উদ্বোধন মমতার, দুর্গার কাছে মুখ্যমন্ত্রীর দুর্যোগ কাটার প্রার্থনা

মমতা প্রথমেই যান উত্তর কলকাতার টালা প্রত্যয়ের পুজো উদ্বোধনে। তখন আকাশ জুড়ে কালো মেঘ।

 

Saborni Mitra | Published : Oct 3, 2024 12:30 PM IST

বঙ্গোপসাগরে ঘনীভূত নিম্নচাপের কারণে কলকাতা ও সংলগ্ন জেলাগুলিতে বৃষ্টি শুরু হয়েছে। এই অবস্থায় বৃষ্টি মাথায় নিয়ে একগুচ্ছ পুজোর উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। তিনি আলিপুর সর্বজনীন, ৭৪ পল্লী থেকে শুরু করে বড়িষা , বেহালা একাধিক পুজোর উদ্বোধন করেন। পুজো উদ্বোধনে মমতার সঙ্গী ছিলেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম।

যদিও মহলয়ার আগের দিনই সুজিত বসুর বিখ্যাত শ্রীভূমি স্পোটিং ক্লাবের পুজো থেকে দুর্গা পুজোর উৎসবের সূচনা করেছিলেন। তারপর মহালয়া। মমতা বন্দ্যোপাদ্য়ায় একাধিক পুজোর উদ্বোধন করেছিলেন। সেইদিন কলকাতা -সহ রাজ্যের একাধিক জেলাতেই ছিল উৎসবের মেজাজ। এদিন মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতার কয়েকটি বিখ্যাত পুজোর উদ্বোধন করেন।

Latest Videos

এদিন মমতা প্রথমেই যান উত্তর কলকাতার টালা প্রত্যয়ের পুজো উদ্বোধনে। তখন আকাশ জুড়ে কালো মেঘ। শরতের মেঘের খেলা নেই। অন্যদিকে আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস পুজো মুখে প্রবল বৃষ্টি হবে। এই অবস্থায় টালা প্রত্যয়ের পুজো উদ্ধোধন করে মমতার প্রার্থনা ছিল, 'মা দুর্যোগ কাটিয়ে দাও।' উত্তর কলকাতার কয়েকটি পুজো উদ্বোধন করেই মমতা রওনা দেন বেহালায়। সেখানেও কয়েকটি বিখ্যাত পুজো উদ্বোধন করেন। তারপর তাঁর গন্তব্য ছিল আলিপুর, সেখানেও পুজোর উদ্বোধন করেন তিনি।

মমতা পুজো উদ্বোধন করে বলেন, 'দুর্যোগ কেটে যাক, সবাই আনন্দ করুক।' পাল্টা উদ্যোক্তারা বলেন, মমতা বাংলায় থাকার জন্য কোনও দুর্যোগই স্পর্শ করবে না। তবে মমতা বলেন, 'কিন্তু আমার সঙ্গে সবসময় বর্ষা জড়িয়ে।' যাইহোক পুজো উদ্বোধন করে তিনি রাজ্যবাসীকে শুভেচ্ছা জানান।

যদিও আলিপুর হাওয়া অফিসের বার্তা অনুযায়ী বাংলাদে সংলগ্ন এলাকায় বঙ্গোপসাগরে ঘনীভূত নিম্নচাপের কারণে প্রবল বৃষ্টির পূর্বাভাস রয়েছে কলকাতা ও সংলগ্ন এলাকায়। কলকাতায় বৃষ্টির সতর্কতা রয়েছে। উত্তরবঙ্গেও বৃষ্টির সতর্কতা রয়েছে। আপাতত বৃষ্টি হবে। পুজোর মুখে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বুধবার পর্যন্ত বৃষ্টি হবে বলেও জানিয়েছে আবহাওয়া দফতর।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

থর থর করে কাঁপছে, সেতুতে বড় ফাটল! বিচ্ছিন্ন Nadia-Bardhaman যোগাযোগ ব্যবস্থা | Nadia News Today
কি হল? রাতেই থানায় BJP'র রূপা গঙ্গোপাধ্যায়! কড়া পদক্ষেপ | Bansdroni Accident News
চোখে জল, কাঁদছে গোটা গ্রাম! বন্ধ হয়ে গেল ১১২ ফুট দুর্গার পুজো, কেন! | World Biggest Durga Idol |
সমাপ্ত হলো Nadia জেলার ১৫টি পুজো উদ্বোধন! ভার্চুয়ালি উদ্বোধন সারলেন Mamata| Shantipur News Today
PM Modi Live : হরিয়ানায় প্রচারে কংগ্রেসকে তীব্র আক্রমণে প্রধানমন্ত্রী মোদী, দেখুন