'ছুঁড়ে ছুঁড়ে ফেলে পুজো দিচ্ছেন, পুজোয় বিশ্বাস করেন না মমতা'! বিস্ফোরক ভিডিও টুইট সুকান্ত মজুমদারের

মমতার এই পুজো পদ্ধতিতে হিন্দু ভাবাবেগে আঘাত লেগেছে বলে মত বঙ্গ বিজেপির সভাপতির। মমতা বন্দ্যোপাধ্যায় হিন্দু মতে পুজোতে বিশ্বাসী নন বলেই এভাবে ছুঁড়ে ছুঁড়ে পুজো দিয়েছেন বলে দাবি করেছেন সুকান্ত।

Parna Sengupta | Published : Aug 7, 2023 1:17 PM IST

বিশেষ সম্প্রদায়কে তোষণ করে তৃণমূল কংগ্রেস, এই অভিযোগ বঙ্গ বিজেপির বহুদিনের। বাংলার রাজনীতিতে ধর্মের ভিত্তিতে ভোট ভাগ শুরু হয়েছে বেশ কয়েক বছর হয়ে গেল। ধর্মের ভিত্তিতে ভোট ভাগের সুবিধা কমবেশি সব রাজনৈতিক দলই নিচ্ছে, তা বলাই বাহুল্য। বিশ্লেষকদের মতে মমতা বন্দ্যোপাধ্যায়কে তোষণের রাজনীতি করার অভিযোগে অভিযুক্ত করে বিজেপি বরাবরই ফায়দা তুলতে চেয়েছে। সরব হয়েছে তৃণমূলের হিন্দুত্ব বৈষম্য নিয়েও। এবার যে ভিডিও টুইট করলেন বঙ্গ বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার, সেখানেও তিনি নিশানা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের পুজো করার ভঙ্গী নিয়ে। ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সেই টুইট।

ভিডিওতে দেখা গিয়েছে, মমতা বন্দ্যোপাধ্যায় শিব মন্দিরে প্রবেশ করলে পুরোহিতদের নির্দেশ অনুযায়ী প্রথমে দুধের ঘটি থেকে দুধ ঢালেন শিবলিঙ্গের ওপর। এরপর গঙ্গাজল দিয়ে স্নান করান। এরপর একে একে ফুল-পাতা-মালা দিতে থাকেন শিব ঠাকুরের ওপর। এদিকে মমতার জন্য সেখানে একটি আসন পাতা ছিল। তবে সম্প্রতি তাঁর পায়ে অস্ত্রোপচার হয়েছে। তাই তাঁর জন্য বসা সম্ভব ছিল না। তাই কিছুটা ঝুঁকে ও দাঁড়িয়েই পুজো দেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে মমতাকে তখন বলতে শোনা যায়, 'আমি দাঁড়িয়েই পুজো দেব। চেয়ারের প্রয়োজন নেই।' এদিকে মন্দিরের শিবলিঙ্গটি অনেকটাই নীচে ছিল। এই আবহে মমতা বন্দ্যোপাধ্যায়কে অনেকটা ওপর থেকেই সেই ফুল ,বেল পাতা দিতে হয়।

 

 

তবে মমতার এই পুজো পদ্ধতি নিয়েই প্রশ্ন তুলেছে বিজেপি শিবির। নিজের টুইটার পোস্টে সুকান্ত লেখেন, ‘তিনি যেভাবে ফুল মহাদেবের দিকে ছুঁড়ে দিচ্ছেন, তাতে এটা স্পষ্ট যে তিনি পুজো করায় বিশ্বাসী নন। পুজো করার সময় তাঁর ভাব ভঙ্গিমায় কোনও ভক্তির প্রতিফলন নেই। আপনি তাহলে কেন পুজো বাধ্য হলেন মমতা বন্দ্যোপাধ্যায়? মহাদেবকে এভাবে অপমান করে কি আপনি আপনার ভোট ব্যাঙ্ক সুরক্ষিত রাখতে চান?’

মমতার এই পুজো পদ্ধতিতে হিন্দু ভাবাবেগে আঘাত লেগেছে বলে মত বঙ্গ বিজেপির সভাপতির। মমতা বন্দ্যোপাধ্যায় হিন্দু মতে পুজোতে বিশ্বাসী নন বলেই এভাবে ছুঁড়ে ছুঁড়ে পুজো দিয়েছেন বলে দাবি করেছেন সুকান্ত। তিনি বলেন মহাদেবকে অপমান করেছেন মমতা। এভাবে পুজো না দিলেও চলত। হিন্দু ভোটব্যাঙ্কের মন জয় করতেই এভাবে পুজো দিয়েছেন মমতা বলে মত সুকান্তের। তাঁর কটাক্ষ যখন ভগবান শিবের প্রতি কোনও শ্রদ্ধাই মমতা বন্দ্যোপাধ্যায়ের নেই, তখন এই লোকদেখানো নাটক না করলেও চলত।

Share this article
click me!