'দুর্ঘটনা কেউ এড়াতে পারে না..' নাম না করে আরজি কর প্রসঙ্গে বিশেষ মন্তব্য মুখ্যমন্ত্রীর

হিন্দুস্তান পার্কের পুজো উদ্বোধনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 'বাংলার অসম্মান' যারা করছেন তাদের সমালোচনা করে শুভবুদ্ধি কামনা করেছেন। সঙ্গে আরজি কর কাণ্ড প্রসঙ্গে পরোক্ষ মন্তব্য করেছেন তিনি।

Sayanita Chakraborty | Published : Oct 5, 2024 4:41 AM IST / Updated: Oct 05 2024, 11:28 AM IST

110

হিন্দুস্তান পার্কের পুজো উদ্বোধনে এসে বিশেষ বার্তা দিলেন মুখ্যমন্ত্রী। মহালয়া থেকে চলছে পুজো উদ্বোধন। শহরের বিভিন্ন পুজো উদ্বোধন করতে এপ্রান্ত থেকে ওপ্রান্ত ছুটে বেড়াচ্ছেন মুখ্যমন্ত্রী।

210

এবার পুজো উদ্বোধনে এসে বিশেষ বার্তা দিলেন। বাংলার বাইরে, বাংলার অসম্মান যারা করছেন, তাদের শুভবুদ্ধি কামনা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে বিশেষ মন্তব্য করলেন।

310

এদিন হিন্দুস্থান পার্কের পুজো উদ্বোধনে এসে মুখ্যমন্ত্রী বলেন, অনেক সময় দুর্ঘটনা ঘটে যায়, কেউ এড়াতে পারে না। এভাবে নাম না করে আরজি কর প্রসঙ্গে মন্তব্য করলেন মুখ্যমন্ত্রী।

410

আরজি কর কাণ্ড নিয়ে গত অগস্ট থেকে উত্তাল সর্বত্র। এই ঘটনার জেরে মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবি করেছেন সমাজের একাংশ। আরজি করের ঘটনার সঙ্গে যেভাবে সরকারকে জড়িয়ে পরিকল্পিত চক্রান্তের কথা বলা হচ্ছে, তা অসত্য এমনটাই বোঝাতে চেয়েছেন মুখ্যমন্ত্রী।

510

এদিন উদ্বোধনী মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী বলেন, বাংলার বাইরে, পরিকল্পিতভাবে বাংলার অসম্মান করছেন অনেকে। বাংলার মায়ের এই অসম্মান মেনে নেব না। তবে মা দুর্গার কাছে প্রার্থনা করব, তাঁদের যেন শুভবুদ্ধির উদয় হয়।

610

এদিকে চারিদিক উৎসবে হাওয়া হলেও এখনও জুনিয়র ডাক্তাররা প্রতিবাদ করে চলেছেন। সদ্য কর্মবিরতি প্রত্যাহার করেছেন আন্দোলনকারী ডাক্তাররা। তাঁরা কাজে ফিরছেন। তবে, প্রতিবাদ বন্ধ হয়নি।

710

তাঁরা রাজ্য সরকারকে ২৪ ঘন্টা সময় দিয়েছেন। এই সময়ের মধ্যে সরকার যদি ১০ দফা দাবি মেনে না নেয়, তাহলে আমরণ অনশন শুরু করবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন।

810

আন্দোলনকারী জুনিয়র ডাক্তারদের দাবি, আমরা আন্দোলনের মাধ্যমে সিবিআইকে চাপে রাখতে চাই। আমাদের আন্দোলনের চাপেই আশিস পাণ্ডেকে গ্রেফতার করা হয়েছে।…

910

… আমাদের আন্দোলন থেমে গেলে এসব কিছু হবে না। ন্যায়বিচারের পথে বাধা না হয়ে দাঁড়ায়, তার জন্যই কর্মবিরতি প্রত্যাহার করে নিলাম। তবে, কর্মবিরতি প্রত্যাহার করলেও আমাদের আন্দোলন থামছে না।

1010

এদিকে এখনও চলছে ঘটনার তদন্ত। আরজি কর কাণ্ডের তদন্ত করতে গিয়ে সামনে এসেছে চাঞ্চল্যকর তথ্য। আর্থিক দুর্নীতি থেকে শবদেহ দুর্নীতির খবর এসেছে সামনে। এছাড়া, থ্রেট কালচার প্রসঙ্গে উঠে এসেছে সামনে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos