নিজেই স্বরাষ্ট্রমন্ত্রী-স্বাস্থ্যমন্ত্রী, মানুষের প্রশ্ন-তাহলে কার বিরুদ্ধে পথে নামছেন মমতা! ভয় পেয়েছে শাসক?

মেয়েদের রাস্তায় নেমে প্রতিবাদে শাসকের গদি কার্যত যে টলমল, তা বিলক্ষণ টের পেয়েছিলেন মুখ্যমন্ত্রী। জনজোয়ারের সেই অভিঘাত এড়াতে হামলা চলল আর জি করে। ১৫-২০ মিনিট ধরে কার্যত তাণ্ডব চলল সরকারি ওই হাসপাতালে। হয়ত শাসক দলের মাথারা ভেবেছিলেন মানুষ ভয় পাবেন।

Parna Sengupta | Published : Aug 16, 2024 4:29 AM IST / Updated: Aug 16 2024, 10:17 AM IST

আরজি করে তরুণী চিকিৎসকের নৃশংস মৃত্যু, তারপর রাত দখলের রাতে আরজি করে দুষ্কৃতী তাণ্ডব। সব মিলিয়ে যে বেশ বেকায়দায় মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সরকার, তা নতুন করে বলে দিতে হবে না। শুরুতে নমনীয় ভাব দেখিয়ে পরিস্থিতি ঠিক করার চেষ্টা করেছিলেন, অনেকটা সফল হয়েও ছিলেন। সিবিআই তদন্তের জন্য রাজি হওয়া থেকে ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতারি, সব মিলিয়ে শুরুটা মন্দ হয়নি। কিন্তু গোল বাঁধল রাত দখলের রাতে।

মেয়েদের রাস্তায় নেমে প্রতিবাদের সেই জোয়ারে শাসকের গদি কার্যত যে টলমল, তা আঁচ করতে পেয়েছিলেন মুখ্যমন্ত্রী (Mamata Banerjee)। জনজোয়ারের সেই অভিঘাত এড়াতে হামলা হল আর জি করে। ১৫-২০ মিনিট ধরে কার্যত তাণ্ডব চলল সরকারি ওই হাসপাতালে। হয়ত দুষ্কৃতীরা ভেবেছিল মানুষ ভয় পাবেন। ভেবেছিল ঘুরে যাবে নজর। কিন্তু কাজ হয়নি। আরজি করের ঘটনার রেশ ধরে আজ প্রতিষ্ঠান বিরোধিতার হাওয়া সামাল দিতে রাস্তায় নামছেন মমতা।

Latest Videos

মিছিল করবেন তিনি। আজ বিকেল ৩টে নাগাদ মৌলালিতে জমায়েতের ডাক দেওয়া হয়েছে তৃণমূলের তরফে। যেখানে উপস্থিত থাকবেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়ও। অভিযুক্তের ফাঁসির দাবিতে এই মিছিলের ডাক দেওয়া হয়েছে। জানা যাচ্ছে, মৌলালি থেকে এই মিছিল শুরু হবে। যা যাবে ধর্মতলার ডোরিনা ক্রসিং পর্যন্ত। তৃণমূল সুপ্রিমো ছাড়াও তৃণমূলের একাধিক শীর্ষ নেতৃত্ব উপস্থিত থাকবেন বলে জানা যাচ্ছে।

কিন্তু প্রশ্ন যে থেকেই যাচ্ছে! সেই প্রশ্ন উঠতে শুরু করেছে সব মহল থেকে! সাধারণ মানুষের প্রশ্ন আজ কার বিরুদ্ধে পথে নামছেন মমতা! নিজের সরকারের বিরুদ্ধে? নিজের বিরুদ্ধে? কারণ তিনি নিজেই পুলিশ মন্ত্রী, নিজেই স্বাস্থ্যমন্ত্রী! তাহলে? নিজের দলের বিরুদ্ধে? হিসেব মিলছে না। কারণ সদুত্তর দিতে পারছেন না তৃণমূলের কোনও স্তরের নেতাই। 

তাই আজকের তৃণমূলের পথে নেমে মিছিল নিয়ে সন্দেহ থাকছে, প্রশ্ন থাকছে। সে প্রশ্ন করছেন খোদ সাধারণ মানুষ। গদি বাঁচানোর লড়াইয়ে যে মমতা নেমেছেন, সেটা স্পষ্ট প্রত্যেকের কাছে। শুধু দেখার এই 'নাটকের' ক্লাইম্যাক্সে কতটা খেলা নিজের দিকে ঘোরাতে পারেন দাপুটে 'জন'নেত্রী।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

BJP Live: আর জি কের ঘটনার প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি
BJP Live: আর জি করের ঘটনার প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি
RG Kar Protest Live : শর্ত নিয়েই কালীঘাটে যাচ্ছেন ডাক্তাররা, দেখুন সরাসরি
'জাস্টিস ফর আরজি কর' ৫ দফা দাবিতে জুনিয়র ডাক্তারদের জনগর্জন | Doctors Protest | RG Kar Protest |
'সবচেয়ে বড় অপরাধী আপনি মাননীয়া মুখ্যমন্ত্রী' গর্জে উঠলেন রূপা গঙ্গোপাধ্যায় | Roopa Ganguly | RG Kar