পায়ে চোট পেয়ে ১০দিনের বিশ্রামে, দিল্লির রাজঘাটে তৃণমূলের কর্মসূচিতে অনুপস্থিত থাকতে পারেন মমতা

মমতা বন্দ্যোপাধ্যায়ের পায়ে চোটের কারণে অনিশ্চিত হয়ে পড়ছে দিল্লির ধর্ণা কর্মসূচি। দিল্লিতে তৃণমূলের ঘোষিত কর্মসূচি রয়েছে। ২ অক্টোবর, গান্ধীজয়ন্তীতে মহাত্মা গান্ধীর স্মৃতিসৌধ রাজঘাটে প্রার্থনা এবং পরের দিন ধর্নায় বসতে চলেছে তৃণমূল। 

Parna Sengupta | Published : Sep 25, 2023 6:50 AM IST

পায়ে চোট নিয়ে বেশ ভুগছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সম্প্রতি স্পেন সফরে গিয়ে পায়ে চোট পেয়েছেন তিনি। ১০ দিনের বিশ্রামের নির্দেশ দিয়েছেন এসএসকেএম হাসপাতালের চিকিৎসকরা। ফলে হাঁটাচলার উপরেও বিধিনিষেধ আরোপ করা হয়েছে। অর্থাৎ, আগামী ৪ অক্টোবর পর্যন্ত মুখ্যমন্ত্রীর স্বাভাবিক চলাফেরা বন্ধ করা হয়েছে। এদিকে, মমতা বন্দ্যোপাধ্যায়ের পায়ে চোটের কারণে অনিশ্চিত হয়ে পড়ছে দিল্লির ধর্ণা কর্মসূচি। দিল্লিতে তৃণমূলের ঘোষিত কর্মসূচি রয়েছে। ২ অক্টোবর, গান্ধীজয়ন্তীতে মহাত্মা গান্ধীর স্মৃতিসৌধ রাজঘাটে প্রার্থনা এবং পরের দিন ধর্নায় বসতে চলেছে তৃণমূল।

মমতার বদলে ওই কর্মসূচিতে নেতৃত্ব দিতে চলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। পায়ের চোটের কারণে মমতাকে চিকিৎসকেরা বিশ্রামে থাকতে বলেছেন। অর্থাৎ, রাজধানীর কর্মসূচিতে অনিশ্চিত তৃণমূলের সর্বময় নেত্রী। সেখানে তাই নেতৃত্ব দিতে দেখা যাবে তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড অভিষেককে। স্পেন এবং দুবাই সফর সেরে থেকে শনিবার কলকাতায় ফিরেছেন মমতা। স্পেনেই তাঁর বাঁ হাঁটুতে চোট লেগেছিল। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী, মমতা ১০ দিন বিশ্রামে থাকলে আগামী ৪ অক্টোবর, বুধবারের আগে তাঁর বাড়ি থেকে বেরনো সম্ভব নয়। সে ক্ষেত্রে দিল্লিতে তিনি যেতে পারবেন না।

Latest Videos

রবিবার বিকেলে এসএসকেএম হাসপাতালে তার চিকিৎসা করাতে গিয়েছিলেন তিনি। হাসপাতাল সূত্রে বলা হয়েছে, মুখ্যমন্ত্রীর বাঁ পায়ের হাঁটুতে সপ্তাহখানেক আগে চোট লেগেছে। উডবার্ন ওয়ার্ডে মুখ্যমন্ত্রীর পায়ের চিকিৎসা হয়েছে। তাঁর পায়ের এমআরআই-ও করা হয়েছে।

এদিকে, ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে তৃণমূলের এই দিল্লিসফর ‘তাৎপর্যপূর্ণ’ হতে চলেছে। ইতিমধ্যে বাংলার প্রতিটি প্রান্তে এই কর্মসূচি পৌঁছে দিতে তোড়জোড় শুরু করেছে শাসকদল। গত ২১ জুলাই তৃণমূলের শহিদ দিবসের মঞ্চ থেকে মমতা ঘোষণা করেছিলেন, গান্ধীজয়ন্তীতে ১০০ দিনের কাজের টাকা আটকে রাখা-সহ একাধিক কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগ তুলে রাজধানী দিল্লিতে বিক্ষোভ সমাবেশ করবে তৃণমূল। দিল্লির রামলীলা ময়দানে এই বিক্ষোভের পরিকল্পনা ছিল। কিন্তু দিল্লি পুলিশ তার অনুমতি দেয়নি। এর পরই তৃণমূলের তরফে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হয়। মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য জানান, গান্ধীজয়ন্তীতে মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায় সহ দলের সাংসদ, বিধায়ক, জেলা পরিষদের সভাধিপতি এবং পঞ্চায়েত সমিতির সভাপতি দিল্লির রাজঘাটে প্রার্থনায় বসবেন।

সেক্ষেত্রে মমতা ১০ দিন বিশ্রামে থাকলে আগামী ৪ অক্টোবর, বুধবারের আগে তাঁর বাড়ি থেকে বেরনো সম্ভব নয়। সে ক্ষেত্রে দিল্লিতে তিনি যেতে পারবেন না। তাই কর্মসূচিতে হয়তো শারীরিক কারণেই থাকতে পারবেন না মমতা।

Share this article
click me!

Latest Videos

Suvendu Adhikari : 'পুলিশ তো তৃণমূলের ক্যাডার তাহলে কীভাবে থ্রেট কালচার বন্ধ হবে?' বিস্ফোরক শুভেন্দু
প্রতিবাদের সুর হল আরও তীব্র! আরও কর্মসূচির ঘোষণা জুনিয়র চিকিৎসকদের গণ কনভেনশনে | RG Kar Protest
বীমার নামে প্রতারণা! লক্ষাধিক টাকার লেনদেন করতে গিয়ে ধরা পড়লো প্রতারক জুটি | Barasat News Today
Amta-য় বন্যা কবলিত মানুষদের পাশে সুকান্ত! মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য | Howrah | Amta
Firhad Hakim- এর ওএসডি-র বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ! কী বললেন Mayor Firhad Hakim | Firhad Hakim