Chicken price: রবিবারের বাজারে ভিড় মাংসের দোকানে, দেখে নিন কতয় বিকোচ্ছে চিকেন ও মাটন

রবিবার চিকেন ও মাটনের দোকানে লম্বা লাইন দেখা গেল। দেখে নেওয়া যাক আজ বাজারে কত ছিল মাংসের দাম?

Ishanee Dhar | Published : Aug 27, 2023 8:01 AM IST

রবিবারের দুপুর মানেই বাঙালির পাতে মাংস চাই। তাই সকাল থেকেই মাংসের দোকানে লম্বা লাইন লেগেই থাকে। তবে রবিবারের বাজারে বেশ চড়া দরই ছিল আমিষের। মাছ থেকে মাংস হাত পুড়ছে সবের দামেই। রবিবার চিকেন ও মাটনের দোকানে লম্বা লাইন দেখা গেল। দেখে নেওয়া যাক আজ বাজারে কত ছিল মাংসের দাম?

রবিবার বাজারে চিকেন বিকোচ্ছে কেজি প্রতি ১৯০-২১০ টাকা কেজি দরে। গোটা মুরগির দাম কেজি প্রতি ১৪৫ থেকে ১৫৫ টাকা। দেশি মুরগির দাম ৩৬০ থেকে ৪২০ টাকা কেজি। মাটন বিক্রি হচ্ছে ৭৪০ থেকে ৮০০ টাকা কেজি।

এক নজরে মাংসের দাম

প্রসঙ্গত, বাজারজুড়ে এখন ঢালাও ইলিশ। মাঝে কিছুদিন মাছের বাজারে খানিকটা মন্দা গেলেও আবারও নতুন করে বাজারে জোগান বেড়েছে ইলিশের। দুর্গাপূজা পর্যন্ত ইলিশ বাজারে থাকবে বলেই মনে করা হচ্ছে। পাশাপাশি দামেও সস্তা হতে পারে বলেই মনে করা হচ্ছে।

শনিবার ছোট ইলিশ বিকোচ্ছে ৫০০-৭০০ টাকা কেজি দরে। বড় ইলিশের কেজি প্রতি দাম ১০০০ থেকে ১২০০ টাকা। শুধু ইলিশে নয় হাত পুড়ছে অন্য মাছের দামেও। রুই মাছ বিকোচ্ছে ২২০ থেকে ২৫০ টাকা কেজি দরে। ছোট কাতলা মাছের দাম ৩৫০ থেকে ৪০০ টাকা। তবে সস্তার মাছও রয়েছে। তেলাপিয়া কেজি প্রতি ১৮০ থেকে ২২০ টাকা। লোটে কেজি প্রতি ৮০ থেকে ১২০ টাকা। পুঁটি বিকোচ্ছে ১০০ টাকা কজি দরে।

একনজরে মাছের দাম

Share this article
click me!