'বহিরাগত সংস্কৃতি আমদানি করে বাংলাকে অশান্ত করা চলবে না', রাজপথে মহামিছিল বাংলাপক্ষের

তিনশোরও বেশি মানুষ অংশ নেন এই মিছিলে। মিছিলে নেতৃত্ব দেন স‌ংগঠনের সাধারন সম্পাদক গর্গ চট্টোপাধ‍্যায়।

Web Desk - ANB | Published : Apr 10, 2023 10:50 AM IST

বাংলায় বহিরাগতরা দাঙ্গার অপচেষ্টা করছে বলে দাবি বাংলাপক্ষের। পাশাপাশি বিজেপি দ্বারা পরিকল্পিত বঙ্গভঙ্গের চক্রান্ত ইত্যাদি নানা ইস্যুতে রবিবার গর্জে উঠল বাংলাপক্ষ। ছুটির দিনে শহর জুড়ে বিশাল মিছিল বাংলা পক্ষের। তাঁদের মূল বক্তব্য বাংলায় বহিরাগতদের দাঙ্গার অপচেষ্টা নষ্ট করতে ও বিজেপি দ্বারা পরিকল্পিত বঙ্গভঙ্গের চক্রান্তকে ব্যর্থ করতেই এই মিছিল বলে জানাচ্ছে বাংলাপক্ষ। এছাড়া চাকরি ও কাজে ভূমিপুত্র সংরক্ষণের দাবিও তুলেছে বাংলাপক্ষ। ২৪ পরগনা বাংলাপক্ষের উদ্যোগে রবিবার এই মিছিল সংগঠিত হয়। বাঘাযতীন স্টেশন থেকে নেতাজিনগর মোড় পর্যন্ত চলে মহামিছিল। তিনশোরও বেশি মানুষ অংশ নেন এই মিছিলে। মিছিলে নেতৃত্ব দেন স‌ংগঠনের সাধারন সম্পাদক গর্গ চট্টোপাধ‍্যায়।

রবিবার বাঘাযতীন স্টেশন থেকে নেতাজিনগর মোড় পর্যন্ত চলে বাংলাপক্ষের মহামিছিল। এদিন বাঘাযতীন মোড়, লায়ালকা, পল্লীশ্রী, শ্রী কলোনি হয়ে জি ডি বিড়লা স্কুলের মোড় থেকে নেতাজিনগর মোড়ে এসে পৌছয় মিছিল। মিছিলে নেতৃত্ব দেন স‌ংগঠনের সাধারন সম্পাদক গর্গ চট্টোপাধ‍্যায়। উপস্থিত ছিলেন শীর্ষ পরিষদ সদস্য তথা সাংগঠনিক সম্পাদক কৌশিক মাইতি, শীর্ষ পরিষদ সদস‍্য ও জেলার পর্যবেক্ষক অমিত সেন, কালাচাঁদ চট্টোপাধ‍্যায়, দক্ষিণ ২৪ পরগণার জেলা সম্পাদক প্রবাল চক্রবর্তী ও উত্তর ২৪ পরগণা শহরাঞ্চলের সম্পাদক পিন্টু রায়, জলপাইগুড়ির সম্পাদক অভিষেক মিত্র মজুমদার প্রমুখ। মিছিল শেষে নেতাজিনগর মোড়ে জনসভাও করেন গর্গ চট্টোপাধ্যায়।

রবিবার নেতাজিনগরের সভায় দাঁড়িয়ে বাংলাপক্ষের সাধারণ সম্পাদক গর্গ চট্টোপাধ্যায় বলেন,'বহিরাগত সংস্কৃতি আমদানি করে বাংলাকে অশান্ত করা চলবে না। দাঙ্গাবাজদের বাংলার মাটিতে কোন স্থান নেই। কারা বাইরে থেকে এসে ভোটার লিস্টে নাম তুলছে, এলাকা দখল করছে -বাংলার পুলিস সেটায় দ্রুত তদন্ত করুক। বাংলার মাটিকে ইউপি-বিহার বানানোর চক্রান্ত চলছে। বাংলা পক্ষ তা হতে দেবে না।' এদিন সভায় বক্তৃতা রাখেন বাংলাপক্ষের সাংগঠনিক সম্পাদক কৌশিক মাইতিও। বাংলার মাটিতে বাঙালির কাজের অধিকার সুনিশ্চিত করার দাবি করেন তিনি। পাশাপাশি বাংলার সকল কাজে ভূমিপুত্র সংরক্ষণের দাবি করা হয়। সরকারি চাকরির পরীক্ষায় বাংলা ভাষা পরীক্ষা বাধ‍্যতামূলক করার কথাও বলা হয়েছে। বাংলাপক্ষের আয়োজক জেলার পক্ষে সম্পাদক প্রবাল চক্রবর্তী বাংলার অখণ্ডতা রক্ষা ও প্রগতিশীল সাংস্কৃতিক ঐতিহ‍্য রক্ষা করার বার্তা দেন।

আরও পড়ুন -

ইতিহাস গড়তে অপেক্ষা আরও কিছুদিনের, রবিবারও হলনা ভারতের প্রথম 'আন্ডার ওয়াটার মেট্রো'র ট্রায়াল রান

পুরুলিয়ায় উঠল না রেল অবরোধ, কোটাশিলায় নতুন করে অবরোধ কুড়মি সম্প্রদায়ের

সপ্তাহের শুরুতেই গঙ্গার নীচ দিয়ে চলতে শুরু করবে কলকাতা মেট্রো, কবে থেকে চড়তে পারবেন সাধারণ যাত্রীরা?

Share this article
click me!