Weather News: আমফানের মতো কী রেমালও তাণ্ডব চালাবে কলকাতার বুকে, ঘূর্ণিঝড়ের পূর্বাভাস নিয়ে কী বলছে হাওয়া অফিস

বঙ্গোপসাগরে ঘনীভূত হওয়া নিম্নচাপ যদি গভীর নিম্নচাপে পরিণত হয়, তাহলে সপ্তাহের শেষদিকে ঘূর্ণিঝড় হতে পারে।

 

deblina dey | Published : May 22, 2024 7:17 PM IST / Updated: May 23 2024, 02:33 AM IST

Weather News: কলকাতা, হাওড়া, হুগলি, দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদ, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুরের মতো জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর সঙ্গে থাকবে ঝোড়ো বাতাস। ঘূর্ণিঝড় 'রেমাল' দক্ষিণবঙ্গে আঘাত হানবে কি না এখনও নিশ্চিতভাবে বলা যাচ্ছে না। বঙ্গোপসাগরে ঘনীভূত হওয়া নিম্নচাপ যদি গভীর নিম্নচাপে পরিণত হয়, তাহলে সপ্তাহের শেষদিকে ঘূর্ণিঝড় হতে পারে।

রবিবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। নিম্নচাপ কেটে গেলে তারপর ফের বদলে যেতে চলেছে আবহাওয়া। এখনই বর্ষার আগমনের সম্ভাবনা নেই। বৃষ্টি ও ঝোড়ো বাতাসের পূর্বাভাস থাকায় মৎস্যজীবীদের সতর্ক করে দিয়েছে আবহাওয়া দফতর। শুক্রবারের আগেই মৎস্যজীবীদের ফিরে আসার পরামর্শ দেওয়া হয়েছে। সাগরের উপর দিয়ে উত্তর-পূর্ব দিকে এগোচ্ছে নিম্নচাপ। এর সঙ্গে ঘূর্ণাবর্তও থাকছে। পশ্চিমবঙ্গ ও বাংলাদেশে বিস্তৃত ঘূর্ণাবর্ত। ফলে শুক্রবার দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সব জেলাতেই বৃষ্টি হতে পারে।

এদিনে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হয়। আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে পূর্বাভাসে বলা হয়েছে, চলতি সপ্তাহের শেষপর্যন্ত বৃষ্টি হতে পারে। বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত শক্তি বাড়িয়ে নিম্নচাপ অঞ্চলে পরিণত হয়েছে। অন্ধ্রপ্রদেশ ও তামিলনাড়ু উপকূলের কাছে তৈরি হয়েছে নিম্নচাপ অঞ্চল। এই নিম্নচাপ অঞ্চল উত্তর-পূর্ব দিকে এগোচ্ছে। শুক্রবার গভীর নিম্নচাপ তৈরি হওয়ার পর দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টি শুরু হতে পারে। শনিবার, রবিবারও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বুধবার থেকেই শুরু হয়েছে বৃষ্টি। এই বৃষ্টিই ভারী বৃষ্টিতে পরিণত হতে পারে। উত্তরবঙ্গেরও কয়েকটি জেলায় বৃষ্টি হতে পারে। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ারে বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Sheikh Hasina : PM Modi-এর পাশে দাঁড়িয়ে যা যা বললেন শেখ হাসিনা! দেখুন ভিডিও
Bagdah News : দম আছে! 'TMC ভোট লুঠ করবে! ৩ হাত লম্বা ডান্ডা দিয়ে....' চরম হুঁশিয়ারি এই BJP নেতার!
Suvendu Adhikari : 'ভাতা আর ভর্তুকিতেই আটকে, ওড়িশাকে দেখে শেখা উচিত' বিস্ফোরক শুভেন্দু!
Daily Horoscope Live: ২২ জুন শনিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
PM Modi on Cricket T20 World Cup : বাংলাদেশ ক্রিকেট টিমকে কি বলেই হেসে ফেললেন মোদীজি! দেখুন